শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৯:৩১ অপরাহ্ন
নিয়োগ বিজ্ঞপ্তি ::
সিটিজেন নিউজ টুয়েন্টিফোর ডটকমের জন্য প্রতিনিধি নিয়োগ চলছে। যারা আগ্রহী আমাদের ই-মেইলে সিভি পাঠান

ইতালি প্রবাসীসহ শ্বশুরবাড়ির সবাই হোম কোয়ারেন্টাইনে

  • আপডেট টাইম : শনিবার, ২১ মার্চ, ২০২০
  • ২০৪ বার পঠিত

নারায়ণগঞ্জ প্রতিনিধি: নারায়ণগঞ্জের রূপগঞ্জে ইতালি প্রবাসী এক যুবকসহ তার পরিবারের সবাইকে হোম কোয়ারেন্টাইনে রাখা হয়েছে। এছাড়াও তথ্য গোপন করার দায়ে ওই যুবকের শ্বশুরকে ১০ হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত। শুক্রবার (২০ মার্চ) সকালে উপজেলার তারাবো পৌরসভার রূপসী এলাকায় ভ্রাম্যমাণ আদালতের বিচারক উপজেলা নিবার্হী কর্মকর্তা মমতাজ বেগম এই নিদের্শ দেন। এসময় ওই বাড়ির সামনে নিষেধাজ্ঞার একটি পোস্টারও ঝুলিয়ে দেওয়া হয়।

নারায়ণগঞ্জের সোনারগাঁ ও রূপগঞ্জে ইতালি ফেরত তিন জনকে ৭০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। এছাড়াও তাদের ১৪ দিন হোম কোয়ারেন্টাইনে থাকার নির্দেশ দিয়েছেন ভ্রম্যামাণ আদালত।

উপজেলা নির্বাহী কর্মকর্তা মমতাজ বেগম জানান, ছয় দিন আগে রূপসী এলাকার তমিজ উদ্দিনের জামাতা আরিফ হোসেন ইতালি থেকে ফিরে এয়ারপোর্ট থেকে পালিয়ে নিজ বাড়ি গাজীপুরের কাপাসিয়া চলে যান। সেখানকার লোকজন আরিফের হোম কেয়ারেন্টাইনে না গিয়ে বাড়িতে আসার কারণে জানতে চান এবং তাকে এড়িয়ে চলতে শুরু করেন। এরপর প্রবাসী আরিফ হোসেন বৃহস্পতিবার (১৯ মার্চ) শ্বশুর তমিজউদ্দিনের রূপসী এলাকায় আশ্রয় নেন ও প্রকাশ্যে ঘোরাফেরা শুরু করেন। বিষয়টি জানাজানি হয়ে গেলে রূপসী এলাকায় আতঙ্ক ছড়িয়ে পড়ে। এলাকাবাসী শুক্রবার সকালে উপজেলা নির্বাহী কর্মকর্তাকে (ইউএনও) বিষয়টি অবহিত করলে তিনি ঘটনাস্থলে গিয়ে প্রবাসী আরিফকে হোম কোয়ারেন্টাইনে রাখা এবং ওই বাড়িটাকে আইসোলেশন করার জন্য নির্দেশ দেন। এছাড়াও তথ্য গোপন রাখার দায়ে আরিফের শ্বশুর তমিজউদ্দিনকে দণ্ডবিধি ১৮৬০ এর ২৬৯ ধারায় ১০ হাজার টাকা জরিমানা করেন। এসময় স্বাস্থ্য অধিদফতরের পক্ষ থেকে উপজেলা প্রশাসন ওই বাড়ির সামনে নিষেধাজ্ঞার একটি পোস্টার ঝুলিয়ে দেয়।

এদিকে নারায়ণগঞ্জের সোনারগাঁয়ে ইতালি ফেরত দুই ব্যক্তিকে ৬০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। সোনারগাঁ উপজেরা নিবার্হী কর্মকর্তা সাইদুল ইসলাম নেতৃত্বে ভ্রম্যামাণ আদালত এই অভিযান চালান।

ইউএনও সাইদুল ইসলাম জানান, সোনারগাঁয়ের সানমান্দি এলাকায় ইতালি ফেরত এক ব্যক্তি বাড়িতে মেয়ের বিয়ের আয়োজন করে। পরে ভ্রম্যামাণ আদালতের হস্তক্ষেপে বিয়ের আয়োজন ছোট করা হয় এবং ইতালি ফেরত ওই ব্যক্তিকে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়। তাকে ১৪ দিনের জন্য বাধ্যতামূলক হোম কোয়ারেন্টে পাঠানো হয়েছে। অপরদিকে বৈদ্যারবাজার হাড়িয়া এলাকায় ইতালি ফেরত আরেক ব্যক্তি হোম কোয়ারেন্টাইনে না থেকে অবাধ চলাফেলা করায় তাকে ১০ হাজার টাকা জরিমানা ও হোম কোয়ারেন্টাইনে পাঠানো হয়েছে।

আরও জানা যায়, নারায়ণগঞ্জে গত ২৪ ঘণ্টায় আরও ৭ জনকে নতুন করে হোম কোয়ারেন্টাইনে রাখা হয়েছে। এনিয়ে হোম কোয়ারেন্টাইনের সংখ্যা দাড়ালো ৭৬ জনে।

জেলা সির্ভিল সার্জন ইমতিয়াজ আহমেদ বলেন, ‘৭৬ জনের মধ্যে থেকে হোম কোয়ারেন্টাইনে থাকা তিন জনের ১৪ দিনের হোম মেয়াদ শেষ হয়েছে। তাদের মধ্যে করোনা ভাইরাসের কোন লক্ষণ দেখা যায়নি।’

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
© All rights reserved  2019 CitizenNews24
Theme Developed BY ThemesBazar.Com