রবিবার, ২০ অক্টোবর ২০২৪, ০৬:২০ পূর্বাহ্ন
নিয়োগ বিজ্ঞপ্তি ::
সিটিজেন নিউজ টুয়েন্টিফোর ডটকমের জন্য প্রতিনিধি নিয়োগ চলছে। যারা আগ্রহী আমাদের ই-মেইলে সিভি পাঠান

‘অর্থনৈতিকভাবে এখন অনেক শক্তিশালী বাংলাদেশ’

  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ২৩ ফেব্রুয়ারী, ২০২৩
  • ১১১ বার পঠিত

চট্টগ্রামে নিযুক্ত ভারতীয় সহকারী হাইকমিশনার ডা. রাজীব রঞ্জন বলেছেন, বাংলাদেশ এখন অর্থনৈতিকভাবে অনেক বেশি শক্তিশালী। বঙ্গবন্ধুর নেতৃত্বে দেশ স্বাধীন হওয়ার পর বর্তমান সরকারের আমলে আর্থসামাজিক তো বটেই, বিশ্ব রাজনীতিতেও বাংলাদেশ নিজের দৃঢ় অবস্থানটি তৈরি করে নিতে সক্ষম হয়েছে। বাংলাদেশের এ অগ্রযাত্রায় অকৃত্রিম বন্ধু হিসেবে ভারত সবসময় ছিল, আছে এবং থাকবে।

বুধবার সন্ধ্যায় অমর একুশে বইমেলা মঞ্চে চাটগাঁ উৎসবের আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

ভারতীয় সহকারী হাইকমিশনার বলেন, ভারত-বাংলাদেশের সাংস্কৃতিক সম্পর্ক ঐতিহাসিক ও প্রাচীন। দুই দেশের সংস্কৃতি এক ও অভিন্ন। এই দুই ভ্রাতৃপ্রতিম বন্ধুরাষ্ট্রের মধ্যে অর্থনৈতিক-সামাজিক-সাংস্কৃতিক আদান-প্রদানের যে বন্ধন রয়েছে তা আরো দৃঢ় থেকে দৃঢ়তর হচ্ছে। প্রতিটি উৎসব আমাদেরকে আনন্দ দেয়, অনুপ্রেরণা যোগায়। পারস্পরিক ভালোবাসা ও সহমর্মিতা বৃদ্ধির মাধ্যমে সামাজিকভাবে উন্নত মানুষে পরিণত করে। জীবনকে আনন্দময় করে তুলতে উৎসবের শিক্ষাকে হৃদয়ে ছড়িয়ে দিতে হবে।

তিনি আরো বলেন, বাংলাদেশে চট্টগ্রামের সংস্কৃতি খুবই সমৃদ্ধ। বিশেষ করে চট্টগ্রামের নাটক ও আঞ্চলিক গান দেশ এবং দেশের বাইরে খ্যাতি লাভ করেছে।

সভায় আরো উপস্থিত ছিলেন- চট্টগ্রাম প্রেসক্লাবের সাবেক সভাপতি আবু সুফিয়ান, একুশে পদকপ্রাপ্ত বিশিষ্ট নাট্যজন আহমেদ ইকবাল হায়দার, বাংলাদেশ জন্মাষ্টমী পরিষদের সভাপতি সুকুমার চৌধুরী, ন্যাপ কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক মিটুল দাশ গুপ্ত, কাউন্সিলর জহর লাল হাজারী, হাসান মুরাদ বিপ্লব, আবদুস সালাম মাসুম, ড. নিছার উদ্দিন আহমেদ মঞ্জু, সংরক্ষিত কাউন্সিলর রুমকি সেনগুপ্ত প্রমুখ।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
© All rights reserved  2019 CitizenNews24
Theme Developed BY ThemesBazar.Com