বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪, ০৭:১০ পূর্বাহ্ন
নিয়োগ বিজ্ঞপ্তি ::
সিটিজেন নিউজ টুয়েন্টিফোর ডটকমের জন্য প্রতিনিধি নিয়োগ চলছে। যারা আগ্রহী আমাদের ই-মেইলে সিভি পাঠান
সংবাদ শিরোনাম ::
শহীদদের পরিবার ৫ ও আহতরা ১ লাখ টাকা করে পাবেন বাংলাদেশের পানিসম্পদ ব্যবস্থাপনার উন্নয়নে সহযোগিতা করবে চীন : পরিবেশ উপদেষ্টা সেনাবাহিনীকে ম্যাজিস্ট্রেসি ক্ষমতা, যা বললেন জনপ্রশাসন সচিব নাট্যব্যক্তিত্ব মামুনুর রশীদের স্ত্রীর মৃত্যু টি-টোয়েন্টি বিশ্বকাপের বাংলাদেশ দল ঘোষণা, কারা সুযোগ পেলেন অত্যাধুনিক অস্ত্র দিয়ে নতুন করে হামলা-গোলাগুলি উত্তপ্ত ভারতের মণিপুর জাপানি নাগরিকদের নিরাপত্তা নিশ্চিতে সেনাপ্রধানের কাছে অনুরোধ আনসারকে পেশাদার বাহিনী হিসেবে গড়ে তোলা হবে: স্বরাষ্ট্র উপদেষ্টা বিকেলে হাসপাতাল থেকে বাসায় নেওয়া হবে খালেদা জিয়াকে ১০০ কোটি টাকা নিয়ে জুলাই শহীদ ফাউন্ডেশনের যাত্রা শুরু

কিশোর গ্যাং-এর হামলায় আহত সাংবাদিকের মামলা নিয়ে তালবাহানা

  • আপডেট টাইম : বুধবার, ২৮ আগস্ট, ২০২৪
  • ৭ বার পঠিত

স্ট্যাফ রিপোর্টার : উত্তরা পশ্চিম থানায় অভিযোগের ১০ দিন অতিবাহিত হওয়ার পরও আহত সাংবাদিকের মামলা নিয়ে তালবাহানা করছেন থানা পুলিশ। মোহনা টেলিভিশনের সাংবাদিক ভুক্তভোগী সাইমন বলেন, অভিযুক্ত কিশোর গ্যাংয়ের বিরুদ্ধে মামলা না নিয়ে থানা পুলিশ সময় ক্ষেপন করছেন। তিনি আরো বলেন,অভিযুক্তদের সাথে যোগাসাজস করে থানা পুলিশ তদন্তের নামে সময় নষ্ট করছে। সঠিক সময়ে মামলা না নেওয়ায় তিনি ক্ষতিগ্রস্থ হচ্ছে এমন অভিযোগ উঠেছে উত্তরা পশ্চিম থানার পুলিশের বিরুদ্ধে।
এ বিষয়ে ভুক্তভোগী সায়মন খান বলেন,গত ১৯ শে আগষ্ট ভোর ৫ টার সময় উত্তরার চিহ্নিত কিশোর গ্যাং সদস্য মোঃ সানি ও মামুন তার উপর হামলা করে।এতে তার ডান হাত কেটে যায়।এছাড়াও মাথায় আঘাত পেয়ে গুরুতর আহত হন তিনি। সাইমন বলেন,ঐ সময় সানিও মামুন তার দলবল নিয়ে তার উপর হামলা চালায়। আহত অবস্থায় সাইমনকে তার লোকজন টঙ্গী শহীদ আহসান উল্লাহ মাষ্টার জেনারেল হাসপাতালে নিয়ে যায়। সেখানে চিকিৎসা শেষে সহপাঠীদের নিয়ে রাতেই উত্তরা পশ্চিম থানায় একটি অভিযোগ দায়ের করেন।জানা যায়, সাইমনের দেওয়া অভিযোগটি তদন্ত করছেন এস আই মোঃ মনজুরুল ইসলাম। ভুক্তভুগি সাইমন খান বলেন, অভিযোগ তদন্ত ও মামলা নিয়ে এস আই মনজুরুল ইসলাম তালবাহানা করছেন। তিনি আরো বলেন, অভিযোগের ১০দিন অতিবাহিত হলেও এখন পর্যন্ত তিনি মামলা না নিয়ে সময় নষ্ট করছেন। এ সব অভিযোগ বিষয়ে উত্তরা পশ্চিম থানার অফিসার ইনচার্জ হাফিজুর রহমান পিপিএম বলেন, অভিযোগের তদন্ত চলছে,খুব দ্রত এবিষয়ে ব্যবস্থা নেওয়া হবে।
সরেজমিনে উত্তরার বিভিন্ন সেক্টর এলাকায় ঘুরে দেখা যায়, স্বৈরাচার আওয়ামী লীগ সরকারের পতনের পর আবারও উত্তরার সেক্টর ও নতুন ওয়ার্ডের পাড়া মহল্লায় কিশোর গ্যাং এর উৎপাত বেড়েছে। এর ফলে উত্তরাজুড়ে বেড়েছে দখল, চাঁদাবাজি, চুরি ছিনতাই ও মারামারির মতো জঘন্যতম ঘটনা। স্থানীয় সুত্রে জানা যায়, এলাকার কথিত নামধারী রাজনৈতিক নেতারা তাদেরকে ব্যবহার করেছে। কথিত আওয়ামী লীগ, যুবলীগ ও ছাত্রলীগ নেতাদের শেল্টারে বেপরোয়া এ কিশোর গ্যাংয়ের হাতে নাজেহাল হচ্ছে এলাকার ব্যবসায়ী সমাজ ও সাধারণ মানুষ।
জানা যায়, গত ১৯ শে আগষ্ট রাত ১১ টায় কিশোর গ্যাং এর দুই গ্রুপের সংঘর্ষে সাইমন খান গুরুতর আহত হয়। উত্তরায় ৩ নং সেক্টর আড়ং-এর পিছনের সড়কে জসিমউদদীন প্যারাডাইজ টাওয়ারের পিছনে ঐ ঘটনায় জের ধরে তার উপর সন্রাসী হামলার অভিযোগ উঠেছে। এবিষয়ে ভুক্তভোগী সাইমন খান জানান গত ১৯/৮/২০২৪ ইং তারিখ উত্তরা পশ্চিম থানায় (১) সানি (৩২) পিতা :আবদুল কুদ্দুস সাং- বাউনিয়া থানা: তুরাগ (২) মামুন (৩৩) পিতা :আব্দুল শহিদ সাং- নয়ানগর থানা : তুরাগ এই দুই জনের নামে লিখিত অভিযোগ করেছে। অভিযোগ সুত্রে জানা যায়, গত ১৯আগষ্ট সোমবার ভোর ৫ টার সময় উত্তরা ৩ নং সেক্টর ২ নং রোড জসিমউদদীন প্যারাডাইজ ভবনের সামনে দিয়ে তিনি তার গাড়ি চলিয়ে বাসায় যাওয়ার সময় সানি ও মামুন তার গাড়ি আটকায়। গাড়ি আটকানো বিষয় নিয়ে তাদের মধ্যে কথার কাটাকাটি হয়। এক পর্যায়ে সন্রাসী সানি তার সুইচ গিয়ার চাক্কু দিয়ে ভুক্তভোগীর ডানহাতে পোঁচ দিয়ে রক্তাক্ত জখম করে। অপরদিকে সন্রাসী মামুন তার সাথে থাকা আজিজুলকে লাঠি দিয়ে এলোপাতাড়ি আঘাত করে তার শরীরে নিলা ফুলা জখম করে এবং অকথ্য ভাষায় গালাগালি করে। অভিযোগ সুত্রে আরো জানা যায়, সন্রাসীদের চাক্কুর আঘাতে আহত ঐ ভুক্তভোগী এসময় ডাকচিৎকার করলে আশপাশের লোক জন এগিয়ে আসলে তাদেরকে আবাও মারবে বলে হুমকি দিয়ে চলে যায়। গুরুতর আহত রক্তাক্ত ঐ ভুক্তভোগীকে সন্রাসীদের হামলা থেকে উদ্ধার করে স্থানীয়রা টঙ্গী শহীদ আহসান উল্লাহ মাষ্টার জেনারেল হাসপাতালে নিয়ে যায়। সেখান থেকে চিকিৎসা শেষে ঐ দিনই তিনি পুলিশ কেইস সার্টিফিকেট নিয়ে এসে উত্তরা পশ্চিম থানায় গিয়ে অভিযোগ করেন।
এ বিষয়ে অভিযোগ তদন্তকারী কর্মকর্তা এস আই মনজুরুল ইসলাম বলেন, অভিযোগটি তিনি তদন্ত করছেন, সানি ও মামুনের বিরুদ্ধে থানায় একাধিক মামলা রয়েছে। তদন্ত শেষে আইনগত ব্যবস্থা নিবেন।
একাধিক সুত্রে জানা যায়, উত্তরা প্যারাডাইজ ভবনের ঐ কর্মকর্তার উপর হামলাকারীরা কিশোর গ্যাং সদস্য সানি ও মামুন এতোটাই ভয়ংকর ও প্রভাবশালী তাদের বিরুদ্ধে ভয়ে কেউ মুখ খোলার সাহস পায় না।
জানা যায়, ভয়ংকর এই গ্রুপের সদস্যরা গায়ে পরে মানুষকে রাস্তায় অপমান অপদস্তসহ খুন করতেও দ্বিধাবোধ করে না। এই গ্রুপটি রাত হলে উত্তরার অলিগলি, বড় বড় শপিং কমপ্লেক্সের সামনে, বাসস্ট্যান্ড, রেলস্টেশন, তুরাগ দিয়াবাড়ী , আব্দুল্লাহপুর চৌরাস্তা বাসস্ট্যান্ড,টঙ্গী ব্রীজের নিচে, বিভিন্ন মদের বার ও সুইজ গেইট এলাকায় অবস্থান নেয়। সংঘবদ্ধ এ চক্রটি সুযোগ বুঝে ছোঁ মেরে পথচারীদের মোবাইল,মানিব্যাগ ও মালামাল নিয়ে পালিয়ে যায়। জানা যায়, বর্তমানে কিশোর গ্যাংয়ের লাগামহীন চাঁদাবাজিতে নাজেহাল উত্তরার ব্যবসায়ীরা। এ বিষয়ে আরো জানা যায়, গত ৫ই আগষ্ট স্বৈরাচার আওয়ামী লীগ সরকারের পতনের পর কয়েক দিন পালিয়ে থাকা সানি এবং মামুন ৮ই আগষ্ট থেকে উত্তরার ১০/১২ টি প্রতিষ্ঠানে হামলা চালিয়ে টাকা পয়সাসহ মূল্যবান জিনিস পত্র লুটপাট করে। তার মধ্যে উত্তরা কমফোর্ট ইন হোটেল, কিং ফিশার বার, বেইজিং হোটেল, মারগারিটা লাউন্জ, কুরিয়ান রেস্টুরেন্ট, ডি ম্যরিডিয়ান হোটেল ও অন্যান ছোটবড় ব্যবসায়ী প্রতিষ্ঠান। জানাযায়, গত ২২ শে ডিসেম্বর২০২৩ইং প্যারাডাইজ টাওয়ারের ব্যাবসায়ী নাঈম মূরতুজাকে ইরান সানি অকথ্য ভাষায় গালাগালি করেন এবং এলোপাতাড়ি লাথি মারেন। এঘটনায় উত্তরা পশ্চিম থানায় সানির বিরুদ্ধে তিনি সাধারণ ডায়েরি করেন।
একাধীক সুত্রে জানা যায়, আওয়ামী লীগ সরকারের সময়ে তারা ঢাকা-১৮ আসনের সাবেক সংসদ সদস্য আওয়ামী লীগনেতা হাবিব হাসান, তার ভাই আলাউদ্দিন সোহেল ও ৪৯ নং ওয়ার্ড কাউন্সিলর নাঈম বেপারীর পৃষ্ঠপোষকতায় বিভিন্ন প্রতিষ্ঠান থেকে মাসিক চাঁদা উঠাতেন সানি এবং মামুন।
অনুসন্ধানে আরো জানা যায়, সানির বিরুদ্ধে উত্তরা পশ্চিম থানায় একাধিক মামলা,সাধারণ ডায়েরি ও অভিযোগ রয়েছে। এসময় ভুক্তভুগীরা জানায়, ইতিপূর্বে ইরান সানি ও মামুন উত্তরায় আওয়ামী লীগ নেতাদের হয়ে কাজ করেছে। বর্তমানে তারা বিএনপি, যুব দলের সুনাম নষ্ট করতে মরিয়া হয়ে উঠেছে।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
© All rights reserved  2019 CitizenNews24
Theme Developed BY ThemesBazar.Com