রবিবার, ১৯ মে ২০২৪, ০২:৪৭ অপরাহ্ন
নিয়োগ বিজ্ঞপ্তি ::
সিটিজেন নিউজ টুয়েন্টিফোর ডটকমের জন্য প্রতিনিধি নিয়োগ চলছে। যারা আগ্রহী আমাদের ই-মেইলে সিভি পাঠান

উন্নত বাংলাদেশের উন্নয়নের অংশীদার হতে চায় নেদারল্যান্ডস

  • আপডেট টাইম : শুক্রবার, ৪ অক্টোবর, ২০১৯
  • ২২৮ বার পঠিত

নিজস্ব প্রতিবেদক: দেশের জাহাজ নির্মাণশিল্প, তথ্য ও যোগাযোগ প্রযুক্তি (আইসিটি) ও কৃষিখাতে নেদারল্যান্ডস বিনিয়োগ করতে চায় বলে জানিয়েছেন বাংলাদেশে নিযুক্ত নেদারল্যান্ডসের রাষ্ট্রদূত হ্যারি ভেরউয়েজ।

বৃহস্পতিবার (৩ অক্টোবর) রাজধানীর আগারগাঁওয়ে অবস্থিত বাংলাদেশ বিনিয়োগ উন্নয়ন কর্তৃপক্ষের (বিডা) কার্যালয়ে প্রতিষ্ঠানটির নির্বাহী চেয়ারম্যান মো. সিরাজুল ইসলামের সঙ্গে সৌজন্য সাক্ষাতের সময় এই আগ্রহের কথা জানান ডাচ রাষ্ট্রদূত হ্যারি ভেরউয়েজ।

নেদারল্যান্ডস-বাংলাদেশের অর্থনৈতিক বন্ধুত্বপূর্ণ সম্পর্কের কথা উল্লেখ করে ডাচ রাষ্ট্রদূত বলেন, ‘অতি অল্প সময়ে বাংলাদেশ দ্রুত উন্নতি করেছে। আগামী দিনগুলোতে আরও এগিয়ে যাবে বাংলাদেশ। আর সেই উন্নত বাংলাদেশের উন্নয়নের অংশীদার হতে চায় নেদারল্যান্ডস।’

সম্প্রতি বিশ্বব্যাংকের সহজে ব্যবসা করার সূচক বা ইজ অব ডুয়িং বিজনেসে উন্নতির তালিকায় শীর্ষ ২০ দেশের মধ্যে বাংলাদেশ স্থান করে নেয়ায় অভিনন্দন জানান ডাচ রাষ্ট্রদূত।

এ সময় বিডার চেয়ারম্যান সিরাজুল ইসলাম বলেন, ‘২০০৯ সাল থেকেই ডিজিটাল বাংলাদেশ গড়ার রূপ রেখা হাতে নেয়া হয়। বর্তমানে শুধু তৈরি পোশাক শিল্পই নয়, লেদার গুডস, আইসিটি, জাহাজ নির্মাণশিল্প, এগ্রিকালচারসহ প্রতিটি সেক্টরেই এগিয়ে যাচ্ছে বাংলাদেশ। চলতি বছরে আমাদের প্রবৃদ্ধি ৮.১৩ শতাংশ, যা বিশ্বের অন্যতম শীর্ষ। বিনিয়োগবান্ধব কর্মপরিবেশ, দক্ষ শ্রমিকের সহজলভ্যতা, সেই সঙ্গে বৃহৎ লোকাল মার্কেট ও বিশ্বব্যাপী শতভাগ রফতানির জন্য বিনিয়োগে বাংলাদেশ এখন আস্থার নাম।’

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
© All rights reserved  2019 CitizenNews24
Theme Developed BY ThemesBazar.Com