শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭:২৯ অপরাহ্ন
নিয়োগ বিজ্ঞপ্তি ::
সিটিজেন নিউজ টুয়েন্টিফোর ডটকমের জন্য প্রতিনিধি নিয়োগ চলছে। যারা আগ্রহী আমাদের ই-মেইলে সিভি পাঠান
সংবাদ শিরোনাম ::
পাঁচশত টাকায় স্ত্রীকে বন্ধ, গনধর্ষনের স্বীকার স্ত্রী,স্বামী সহ আটক-৪ বিদেশ থেকে শ্রমিক নেওয়ার বিধিনিষেধ তুলে দিলো কুয়েত চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচনে মিশা-ডিপজলের জয়জয়কার গাজীপুরে জব্দ করা অবৈধ চিনি পেল এতিমরা বাংলাদেশি টাকায় আজকের মুদ্রা বিনিময় হার (২০ এপ্রিল) আইপিএলের মাঝে দল ছেড়ে ‘পালালেন’ অশ্বিন, পাওয়া গেল জঙ্গলে! প্রচণ্ড গরমে হাঁসফাঁস, আগামী দুদিন যেমন যাবে আবহাওয়া দক্ষিনখানে ১৪ বছরের রায়হানকে হত্যাচেষ্ঠা,মামলার ১৩ দিনেও গ্রেফতার হয়নি আসামী উত্তরার সাংবাদিকদের সহিত তুরাগ থানার ওসি’র মতবিনিময় লালমাই ফসলি জমির মাটিকাটার নিউজ করতে গিয়ে হুমকির মুখে সংবাদকর্মী থানায় জিডি

কসবায় ভয়াবহ রেল দুর্ঘটনায় মন্ত্রীর দুঃখ প্রকাশ

  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ১৪ নভেম্বর, ২০১৯
  • ২০৭ বার পঠিত

জ্যেষ্ঠ প্রতিবেদক: ব্রাহ্মণবাড়িয়ার কসবায় ভয়াবহ রেল দুর্ঘটনার জন্য দুঃখ প্রকাশ করে রেলমন্ত্রী নূরুল ইসলাম সুজন বলেছেন, এ ঘটনার জন্য প্রাথমিকভাবে তূর্ণা নিশীথা ট্রেনটির লোকমাস্টার, সহকারী লোকমাস্টার ও গার্ড দায়ী।

বুধবার (১৩ নভেম্বর) জাতীয় সংসদে রেল দুর্ঘটনা নিয়ে এক বিবৃতিতে এ কথা বলেন তিনি।

মন্ত্রী জানান, প্রতিটি দুর্ঘটনা অত্যন্ত দুঃখজনক। মঙ্গলবার (১২ নভেম্বর) ভোর রাতে সিলেট থেকে চট্টগ্রামমুখী উদয়ন এক্সপ্রেস ট্রেনটি মন্দভাগ স্টেশনের তিন নম্বর লুপ লাইনে যাচ্ছিল। ট্রেনটির ১৫টি বগির ১১টি লুপ লাইনে চলে যায়, বাকি ছিল চারটি বগি। এ সময় চট্টগ্রাম থেকে ঢাকামুখী তূর্ণা নিশীথা ট্রেনটি উদয়ন এক্সপ্রেসের পিছনের চারটি বগিতে আঘাত করে। প্রাথমিক তদন্তে জানা গেছে, তূর্ণার লোকমাস্টার ও গার্ড সিগনাল অমান্য করে স্টেশনের দিকে ছুটে এসে এ দুর্ঘটনা ঘটায়। ফলে উদয়নের ১৬ জন যাত্রী মারা যান এবং ৫৪ জন যাত্রী কমবেশি আহত হন।

তিনি আরও জানান, এ ঘটনা জানার সঙ্গে সঙ্গে আমিসহ রেলের সচিব ও ডিজি ঘটনাস্থলে যাই এবং উদ্ধারকাজে সহায়তা করি। এ দুর্ঘটনা ঘটানোর জন্য তূর্ণার লোকমাস্টার নাসির উদ্দীন, সহকারী লোকমাস্টার অপু দে এবং গার্ড আবদুর রহমানকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। রেলওয়ের পক্ষ থেকে নিহত যাত্রীদের প্রত্যেককে ১ লাখ টাকা এবং আহতদের ১০ হাজার টাকা সহায়তা দেয়া হচ্ছে।

এ সময় রেল দুর্ঘটনা আর যাতে না ঘটে এবং রেলকে নিরাপদ বাহন হিসেবে গড়ে তোলার জন্য সর্বস্তরের কর্মীরা সজাগ থাকবেন বলে জানান রেলমন্ত্রী।

সোমবার দিবাগত রাত পৌনে ৩টার দিকে কসবার মন্দবাগ রেলওয়ে স্টেশনে আন্তঃনগর তূর্ণা নিশীথা ও উদয়ন এক্সপ্রেস ট্রেনের সংঘর্ষে ১৬ জন নিহত হন। এ ঘটনায় আহত হন শতাধিক যাত্রী।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
© All rights reserved  2019 CitizenNews24
Theme Developed BY ThemesBazar.Com