সোমবার, ১৩ মে ২০২৪, ০৮:২৬ অপরাহ্ন
নিয়োগ বিজ্ঞপ্তি ::
সিটিজেন নিউজ টুয়েন্টিফোর ডটকমের জন্য প্রতিনিধি নিয়োগ চলছে। যারা আগ্রহী আমাদের ই-মেইলে সিভি পাঠান
সংবাদ শিরোনাম ::

৫৯ সহকারী গ্রন্থাগারিককে এমপিও সুবিধা দেয়ার নির্দেশ

  • আপডেট টাইম : বুধবার, ২৬ ফেব্রুয়ারী, ২০২০
  • ২১৬ বার পঠিত

আদালত প্রতিবেদক: দেশের বিভিন্ন জেলায় বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠানে কর্মরত ৫৯ সহকারী গ্রন্থাগারিককে এমপিও সুবিধা দেয়ার নির্দেশনা দিয়ে রায় ঘোষণা করেছেন হাইকোর্ট।

এ সংক্রান্ত রিটের পরিপ্রেক্ষিতে জারি করা রুলের চূড়ান্ত শুনানি শেষে বুধবার (২৬ ফেব্রুয়ারি) হাইকোর্টের বিচারপতি মো. আশফাকুল ইসলাম ও বিচারপতি মোহাম্মদ আলীর সমন্বয়ে গঠিত বেঞ্চ এ রায় ঘোষণা করেন।

এ দিন আদালতে রিটের পক্ষে শুনানি করেন- অ্যাডভোকেট মোহাম্মদ ছিদ্দিক উল্যাহ মিয়া। তাকে সহযোগিতা করেন- অ্যাডভোকেট মো. মনিরুল ইসলাম রাহুল ও সোহরাওয়ার্দী সাদ্দাম। রাষ্ট্রপক্ষে ছিলেন- ডেপুটি অ্যাটর্নি জেনারেল দেবাশীষ ভট্টাচার্য ও এএজি মো. নাছিম ইসলাম।

আইনজীবী ছিদ্দিক উল্লাহ মিয়া বলেন, ‘এ রায়ের ফলে রিটকারীদের এমপিও সুযোগ সুবিধা পাওয়ার পথ সুগম হলো।’

তিনি আরও বলেন, ‘বিভিন্ন জেলার বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠানে কর্মরত সহকারী গ্রন্থাগারিকরা এমপিও সুবিধা থেকে বঞ্চিত হয়ে আসছিলেন। বিভিন্ন সময় এমপিভুক্তির জন্য মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক অধিদফতরে আবেদন করলেও আবেদনকারীদের এমপিও তালিকায় নাম অন্তর্ভুক্ত করা হয়নি। তাই এর প্রতিকারে তারা হাইকোর্টে রিট করেন।’

রিটকারী সহকারী গ্রন্থাগারিকরা হলেন- মোহাম্মদ আলী, মো. সোহেল রানা, মো. মতিউর রহমান, মো. শহিদুল ইসলাম, মো. আব্দুল মান্নান, পিয়ারা বানু, মোছা. সাবরিনা আকতার, মোছা. ফাতেমা খাতুন, মো. শরিফুল ইসলাম, মো. হেলাল উদ্দিন সরকার সহ বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের মোট ৫৯ জন সহকারী গ্রন্থাগারিক।

উক্ত রিটের শুনানি নিয়ে আদালত তাদের এমপিও সুবিধা দিতে রায় ঘোষণা করেন।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
© All rights reserved  2019 CitizenNews24
Theme Developed BY ThemesBazar.Com