মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০২৪, ০৪:০৬ অপরাহ্ন
নিয়োগ বিজ্ঞপ্তি ::
সিটিজেন নিউজ টুয়েন্টিফোর ডটকমের জন্য প্রতিনিধি নিয়োগ চলছে। যারা আগ্রহী আমাদের ই-মেইলে সিভি পাঠান

আইইবির প্রেসিডেন্ট নুরুল হুদা সম্পাদক শিবুল

  • আপডেট টাইম : রবিবার, ১ মার্চ, ২০২০
  • ১৯০ বার পঠিত

নিজস্ব প্রতিবেদক: দেশের সবচেয়ে প্রাচীন এবং বৃহৎ পেশাজীবী প্রতিষ্ঠান ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন, বাংলাদেশের (আইইবি) দ্বিবার্ষিক (২০২০-২১) নির্বাচনে প্রেসিডেন্ট হিসেবে প্রকৌশলী মো. নুরুল হুদা এবং প্রকৌশলী মো. শাহাদাৎ হোসেন (শিবলু) সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন।

শনিবার (২৯ ফেব্রুয়ারি) সন্ধ্যায় আইইবি নির্বাচনের কেন্দ্রীয় নির্বাচন কমিটির প্রাপ্ত তথ্যনুযায়ী নির্বাচনে চারটি ভাইস-প্রেসিডেন্ট পদে নির্বাচিত হয়েছেন প্রকৌশলী মোহম্মদ হোসেন, প্রকৌশলী খন্দকার মনজুর মোর্শেদ, প্রকৌশলী মো. নুরুজ্জামান এবং প্রকৌশলী এস এম মঞ্জুরুল হক মঞ্জু। বিষয়টি নিশ্চিত করেছেন আইইবি জনসংযোগ কর্মকর্তা এ কে এম ইমরান হোসাইন।

চারটি সহকারী সাধারণ সম্পাদক পদে নির্বাচিত হয়েছেন, প্রকৌশলী মো. রনক আহসান, প্রকৌশলী শেখ তাজুল ইসলাম তুহিন, প্রকৌশলী আবুল কালাম হাজারী এবং প্রকৌশলী প্রতীক কুমার ঘোষ।

এছাড়া আইইবি ঢাকা কেন্দ্রের চেয়ারম্যান পদে প্রকৌশলী মোল্লা মোহাম্মদ আবুল হোসেন, ভাইস-চেয়ারম্যান প্রকৌশলী হাবিব আহম্মেদ হালিম (মুরাদ), প্রকৌশলী মো. মুসলিম উদ্দিন এবং সম্মানী সম্পাদক প্রকৌশলী কাজী খায়রুল বাশার নির্বাচিত হয়েছেন।

এর আগে বৃহস্পতিবার (২৭ ফেব্রুয়ারি) সকাল ৯টা থেকে বিকাল ৫টা পর্যন্ত বিরতিহীনভাবে সারাদেশে উৎসব মুখর, পরিবেশে শান্তিপূর্ণভাবে একযোগে আইইবির ১৮টি কেন্দ্র, ৩২টি উপকেন্দ্রে ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়। ভোটগ্রহণ শুরুর পর থেকেই স্বতঃস্ফূর্তভাবে প্রকৌশলীরা ভোট দেন। পরে বুয়েটের কম্পিউটার বিভাগের তত্ত্বাবধানে মেশিনের মাধ্যমে ভোট গণনা করা হয়।

এবারের নির্বাচনে আইইবি সদর দফতরে ১০টি নির্বাহী পদের বিপরীতে ৪২ প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেছেন। কেন্দ্রীয় কাউন্সিলে ২৭টি মেম্বার পদের জন্য ১৮০ প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেছেন। আইইবি ঢাকা কেন্দ্রের চারটি নির্বাহী পদের বিপরীতে ৯ জন এবং ৩০টি লোকাল কাউন্সিল মেম্বার পদের বিপরীতে ১১৮ জন প্রতিদ্বন্দ্বিতা করেছেন।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
© All rights reserved  2019 CitizenNews24
Theme Developed BY ThemesBazar.Com