সোমবার, ০৬ মে ২০২৪, ১২:০৬ অপরাহ্ন
নিয়োগ বিজ্ঞপ্তি ::
সিটিজেন নিউজ টুয়েন্টিফোর ডটকমের জন্য প্রতিনিধি নিয়োগ চলছে। যারা আগ্রহী আমাদের ই-মেইলে সিভি পাঠান

ইউনাইটেড হাসপাতালকে ডা. জিয়াউদ্দিনের লিগ্যাল নোটিশ

  • আপডেট টাইম : রবিবার, ৩ মে, ২০২০
  • ২০৪ বার পঠিত

আদালত প্রতিবেদক : রাজধানীর ইউনাইটেড হাসপাতালকে লিগ্যাল নোটিশ দিয়েছেন বিশ্বব্যাংকের সিনিয়র স্বাস্থ্য বিশেষজ্ঞ ডা. জিয়াউদ্দিন হায়দার।

হাসপাতাল কর্তৃপক্ষের অবহেলা ও অসদাচরণে তার মায়ের (মাহমুদা খানম) মৃত্যু হয়েছে— এই অভিযোগ এনে ওই লিগ্যাল নোটিশ দেওয়া হয়। নোটিশে হাসপাতাল কর্তৃপক্ষের আইনগত ব্যাখ্যা চাওয়া হয়েছে।

ডা. জিয়াউদ্দিনের পক্ষে সুপ্রিম কোর্টের আইনজীবী অ্যাডভোকেট গোলাম মোস্তফা (শাহীন) হাসপাতালটির ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী কর্মকর্তাকে এ নোটিশ পাঠান।

শনিবার (২ মে) সন্ধ্যায় অ্যাডভোকেট গোলাম মোস্তফা (শাহীন) নোটিশ পাঠানোর বিষয়টি রাইজিংবিডিকে নিশ্চিত করেছেন।

নোটিশে ডা. জিয়াউদ্দিনের বরাত দিয়ে বলা হয়, ‘ডা. হায়দার বলছেন, লাইফ সাপোর্টে থাকা একজন রোগীকে পর্যাপ্ত ব্যবস্থা ছাড়া অন্য হাসপাতালে পাঠিয়ে দেওয়া কিছুতেই গ্রহণযোগ্য নয়। এটি একটি হত্যাকাণ্ড।’

গুরুতর অসুস্থ অবস্থায় গত ১২ এপ্রিল মধ্যরাতে তার মা মাহমুদা খানমকে ইউনাইটেড হাসপাতালের আইসিইউতে ভর্তি করা হয়। কিন্তু লাইফ সাপোর্টে থাকা অবস্থায় ১৪ এপ্রিল তাকে হাসপাতাল থেকে রিলিজ করে দেয় কর্তৃপক্ষ। এর পর তাকে কুয়েত মৈত্রী হাসপাতালে ভর্তি করানো হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় ২৩ এপ্রিল তিনি মারা যান।

এরপর, তিনি প্রধানমন্ত্রীর কাছে এ বিষয়ে নালিশ করেছেন। ইউনাইটেড হাসপাতাল কর্তৃপক্ষের নীতিহীন, আইনবহির্ভূত ও কঠোর সিদ্ধান্তের কারণে আমার মায়ের মৃত্যু হয়েছে। আমাদের পরিবারে আমরা তিন ভাইসহ পাঁচজন ডাক্তার। একটি হাসপাতালের এমন অবহেলার কারণে আমাদের মায়ের মৃত্যু কোনোভাবেই আমরা মেনে নিতে পারছি না। আম্মার মৃত্যু নিয়ে দেশি-বিদেশি সিনিয়র ডাক্তার, মানবাধিকার সংগঠনের নেতা এবং আইনজীবীদের সঙ্গে আমি কথা বলেছি। তারাও স্বীকার করেছেন, এটা একটা হত্যাকাণ্ড।

১৫ দিনের মধ্যে সন্তোষজনক জবাব না দিলে হাসপাতাল কর্তৃপক্ষের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে বলে নোটিশে উল্লেখ করা হয়।

উল্লেখ্য, বিশ্বব্যাংকের সিনিয়র স্বাস্থ্য বিশেষজ্ঞ ডা. জিয়াউদ্দিন হায়দার বর্তমানে কম্বোডিয়ায় অবস্থান করছেন।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
© All rights reserved  2019 CitizenNews24
Theme Developed BY ThemesBazar.Com