বুধবার, ০১ মে ২০২৪, ১০:২৯ পূর্বাহ্ন
নিয়োগ বিজ্ঞপ্তি ::
সিটিজেন নিউজ টুয়েন্টিফোর ডটকমের জন্য প্রতিনিধি নিয়োগ চলছে। যারা আগ্রহী আমাদের ই-মেইলে সিভি পাঠান
সংবাদ শিরোনাম ::
মহান মে দিবসে শ্রমিকদের শুভেচ্ছা জানালেন রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী সর্বোচ্চ বিদ্যুৎ উৎপাদনে রেকর্ড আজ মহান মে দিবস, শ্রমজীবী মানুষের অধিকার আদায়ের দিন কুমিল্লায় স্কুল থেকে ফেরার পথে ৯ বছরের শিশুকে ধর্ষণের পর হত্যা ৩য় দিন সিলেটে জাতীয় পার্টির ছাতা, বিশুদ্ধ খাবার পানি ও স্যালাইন বিতরণ সিলেটে জাতীয় পার্টির বিশুদ্ধ খাবার পানি ও স্যালাইন বিতরণ শিক্ষাবিদ হাসানুজ্জামানের ‘বিদেশে উচ্চশিক্ষা’ বই প্রকাশিত হলো কুমিল্লা সিটি করপোরেশনর কাজ পরিদর্শন করেন মেয়র ডা: তাহসিন বাহার সূচনা ভারতের মসলা নিয়ে যুক্তরাষ্ট্র প্রবাসী বাংলাদেশিদের উদ্বেগ গরমে অসুস্থ হয়ে স্কুলশিক্ষকের মৃত্যু

মু‌ন্সিগ‌ন্জে একস‌ঙ্গে ৪ নবজাত‌কের জন্ম

  • আপডেট টাইম : বুধবার, ১৭ জুন, ২০২০
  • ১৮০ বার পঠিত

 

মাহমুদুল হাসান: মু‌ন্সিগন্জ শ্রীনগর উপ‌জেলার বা‌ড়ৈখালী‌তে একসঙ্গে চার সন্তানের জন্ম দিয়েছেন ম‌ন্টি সরকার (২২) নামে এক প্রসূতি। গত ৯ তা‌রিখ সোমবার সন্ধ্যায় ঢাকার গ্রীন রো‌ডের সেন্ট্রাল মে‌ডি‌কেল হাসপাতা‌লে সিজা‌রিয়া‌নের মাধ‌্যমে সন্তানদের জন্ম দেন তিনি। এ ঘটনায় প্রসূতির পরিবার ও স্বজনদের মধ্যে আনন্দের বন্যা বইছে। ম‌ন্টি সরকার মু‌ন্সিগন্জ শ্রীনগর উপ‌জেলার বা‌ড়ৈখালী এলাকার সিঙ্গাপুর প্রবাসী রন‌জিৎ মন্ড‌লের স্ত্রী। এদিকে একসঙ্গে চার সন্তানের জন্ম দেয়ায় ম‌ন্টির পরিবার ও আত্মীয়স্বজনদের মধ্যে আনন্দের বন্যা বইছে।

তবে একসঙ্গে চার শিশু সন্তান জন্ম নেয়ায় তাদের ওজন কম হয়েছে। তাদের শারীরিক অবস্থার অবনতি দেখা দেয়।জন্ম গ্রহ‌নের পর পরই এক শিশু কে সেন্ট্রাল হাসপাতালের আই‌সিউ‌তে রাখা হয়। শিশুদের উন্নত চিকিৎসার জন্য ঢাকা শিশু হাসপাতালে স্থানান্তর করা হয়।আশংন্কাজনক অবস্হায় এক শিশু কে হাসপাতা‌লের আই‌সিউ তে ভ‌র্তি করা হয়।

প্রসূতির ছোট বোন ই‌তি সরকার জানান, শ্রীনগর উপ‌জেলার বা‌ড়ৈখালী এলাকার সিঙ্গাপুর প্রবাসী রন‌জিৎ মন্ডল ও তার স্ত্রী ম‌ন্টি সরকা‌রের সংসা‌রে পূ‌র্বে কোন সন্তানা‌দি নাই। সোমবার দুপুরে ম‌ন্টির প্রসবব্যথা উঠলে তাকে পিতার বা‌ড়ি কেরানীগ‌ন্জের কোনা‌খোলা হ‌তে দ্রুত ঢাকার সেন্ট্রাল মে‌ডি‌কেল হাসপাতা‌লে ভ‌র্তি করা হয়।

সেখানেই সন্ধ্যায় ডা. সংযুক্তা সাহার তত্ত্বাবধানে সিজা‌রিয়ান ডেলিভারির মাধ্যমে চার সন্তান প্রসব করেন তিনি।এ‌কে একে চার ছেলের জন্ম দেন ম‌ন্টি।

ম‌ন্টির মা ব‌বিতা সরকার জানান, ম‌ন্টির সিঙ্গাপুর প্রবাসী স্বামী ‌রনজিৎ মন্ড‌লের সঙ্গে মোবাইল ফোনে কথা হয়েছে। জামাই বেজায় খুশি। তার সন্তানদের জন্য সবার কাছে আ‌র্শিবাদ চেয়েছেন তিনি।

হাসপাতালের শিশু চিকিৎসক ডাঃ লিটন সাহা জানান, নবজাতকদের স্বাভাবিক ওজন হলো আড়াই কেজি। কিন্তু এই চার নবজাতকের ওজন স্বাভাবিকের তুলনায় কম হওয়ায় তাদের কিছু শারীরিক সমস্যা দেখা দিয়েছে।তারা স্বাস্থ্যঝুঁকিতে থাকায় উন্নত চি‌কিৎসা চল‌ছে।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
© All rights reserved  2019 CitizenNews24
Theme Developed BY ThemesBazar.Com