শনিবার, ১১ মে ২০২৪, ০৮:৩১ পূর্বাহ্ন
নিয়োগ বিজ্ঞপ্তি ::
সিটিজেন নিউজ টুয়েন্টিফোর ডটকমের জন্য প্রতিনিধি নিয়োগ চলছে। যারা আগ্রহী আমাদের ই-মেইলে সিভি পাঠান

বিসিবি ও কোয়াবের শোক প্রকাশ রাম চাঁদ গোয়ালার মৃত্যুতে

  • আপডেট টাইম : শুক্রবার, ১৯ জুন, ২০২০
  • ১৮৮ বার পঠিত

ক্রীড়া ডেস্ক : রাম চাঁদ গোয়ালা, বাংলাদেশের বাঁহাতি স্পিন বোলিংয়ের পথিকৃৎ। আন্তর্জাতিক ক্রিকেট কখনো খেলার সুযোগ হয়নি তাঁর। এমনকি আইসিসি ট্রফিও নয়। তবে বাংলাদেশের ক্রিকেট ইতিহাসের কিংবদন্তি তিনি। সেই রাম চাঁদ গোয়ালা আজ (১৯ জুন) সকালে ময়মনসিংহে নিজ বাড়িতে মৃত্যুবরণ করেছেন।

এই কিংবদন্তির মৃত্যুতে শোক প্রকাশ করেছে বাংলাদেশ ক্রিকেটের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থা বিসিবি এবং ক্রিকেটার্স ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশন অফ বাংলাদেশ (কোয়াব)।

বিসিবি নিজেদের শোকবার্তায় জানিয়েছে, বাংলাদেশের সাবেক জাতীয় দলের ক্রিকেটার রাম চাঁদ গোয়ালার মৃত্যুতে বিসিবি গভীরভাবে ব্যথিত। বাংলাদেশের ঘরোয়া ক্রিকেটের একজন বিশিষ্ট এবং জনপ্রিয় ক্রিকেটার হিসেবে পরিচিত ছিলেন তিনি; বিশেষ করে ঢাকা ক্লাব ক্রিকেটে। গোয়ালা ৭৯ বছর বয়সে তাঁর শেষ নিঃশ্বাস ত্যাগ করেন নিজ বাড়ি ময়মনসিংহতে। বিসিবি তাঁর পরিবারের প্রতি গভীর সমবেদনা জানাচ্ছে।

বিসিবি এছাড়াও রামচাঁদ গোয়ালার ক্যারিয়ারের কিছু অংশ তুলে ধরেন। যেখানে তারা জানান, ‘১৯৬০ সালের দিকে ঢাকা লিগে অভিষেক গোয়ালার। এরপর ৫৩ বছর বয়স পর্যন্ত খেলে যান এই ক্রিকেটার। এর মধ্যে সর্বোচ্চ ১৫ বছর কাটান আবাহনী ক্রীড়া চক্রে। এছাড়াও মোহামেডান স্পোর্টিং ক্লাবসহ অন্যান্য ক্লাবের হয়েও খেলেন গোয়ালা। ১৯৮৩-৮৪ সালের দিকে তিনি ওয়েস্ট বেঙ্গলের বিপক্ষে জাতীয় দলে সুযোগ পেয়েছিলেন। ১৯৮৫ সালে জাতীয় দলের সঙ্গে শ্রীলঙ্কা সফরেও গিয়েছিলেন গোয়ালা।

এদিকে কোয়াব নিজেদের শোকবার্তায় জানায়, বাংলাদেশ জাতীয় দলের জ্যেষ্ঠ ক্রিকেটার, আমাদের সকলের শ্রদ্ধাভাজন রাম চাঁদ গোয়ালা আজ (১৯ জুন) সকালে ময়মনসিংহ শহরের নিজ বাড়িতে পরলোক গমন করেন। ক্রিকেটার্স ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (কোয়াব) প্রবীণ এই ক্রিকেটারের মৃত্যুতে অত্যন্ত শোকাহত। বাংলাদেশ ক্রিকেট দল ও ঘরোয়া ক্রিকেটের সকল ক্রিকেটারদের মাঝে তিনি ছিলেন অত্যন্ত সমাদৃত। বাংলাদেশ ক্রিকেটে রাম চাঁদ গোয়ালার অবদানের কথা আমরা অত্যন্ত শ্রদ্ধাভরে স্মরণ করছি। সেইসঙ্গে তাঁর আত্মার শান্তি কামনা ও শোকসন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জ্ঞাপন করছি।

এদিকে রাম চাঁদ গোয়ালা ক্রিকেট ক্যারিয়ারে সর্বোচ্চ ১৫ বছর কাটিয়েছেন আবাহনীতে। ক্লাবটির পক্ষ থেকে এই কিংবদন্তি ক্রিকেটারের জন্য এক শোকবার্তা প্রকাশ করা হয়েছে। যেখানে জানানো হয়েছে, আবাহনী ও বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের সাবেক খেলোয়াড় জনাব রাম চাঁদ গোয়ালা আজ শুক্রবার ভোরে ময়মনসিংহে নিজ বাসভবনে বার্ধক্যজনিত কারণে ৭৯ বছর বয়সে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। তাঁর মৃত্যুতে আবাহনীর পরিচালনা পর্ষদ, সকল কর্মকর্তা ও খেলোয়াড়বৃন্দ গভীর শোক প্রকাশ করে তাঁর শোক সন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করেন। মরহুমের আত্মার প্রতি শ্রদ্ধা প্রদর্শন স্বরুপ শুক্রবার ক্লাবের পতাকা অর্ধনমিত রাখা হয়।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
© All rights reserved  2019 CitizenNews24
Theme Developed BY ThemesBazar.Com