মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ০৬:৫৫ অপরাহ্ন
নিয়োগ বিজ্ঞপ্তি ::
সিটিজেন নিউজ টুয়েন্টিফোর ডটকমের জন্য প্রতিনিধি নিয়োগ চলছে। যারা আগ্রহী আমাদের ই-মেইলে সিভি পাঠান

চীনে প্রথম করোনায় আক্রান্ত ৩ বাংলাদেশি

  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ২০ আগস্ট, ২০২০
  • ২২৭ বার পঠিত

প্রবাস ডেস্ক: চীনে প্রথমবারের মতো তিন বাংলাদেশি করোনাভাইরাসে আক্রান্ত হয়েছে। ১৯ আগস্ট দেশটির চিয়াংশি প্রাদেশিক স্বাস্থ্য কমিশনের ওয়েবসাইট থেকে এ তথ্য জানা গেছে।

স্বাস্থ্য কমিশনের মতে, ১৯ আগস্ট প্রদেশটিতে করোনাভাইরাস আক্রান্ত নতুন ৩ জন শনাক্ত হয়েছেন। তারা সবাই বাংলাদেশি নাগরিক। গত ১৭ আগস্ট সরকারি একটি চার্টার্ড ফ্লাইটে তারা নানচাং পৌঁছান। বর্তমানে তারা সেখানে সরকারি পর্যবেক্ষণে স্থানীয় হাসপাতালে চিকিৎসাধীন। তাদের অবস্থা স্থিতিশীল।

নিরাপত্তার স্বার্থে করোনাভাইরাসে আক্রান্ত ওই বাংলাদেশিদের পরিচয় প্রকাশ করা হয়নি। ১৯ আগস্ট পর্যন্ত চিয়াংশি প্রদেশে মোট ৫ জন বাইরে থেকে আসা করোনাভাইরাসে আক্রান্ত রোগী পাওয়া যায়। তাদের মধ্যে ২ জন সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন।

১৯ আগস্ট পর্যন্ত চিয়াংশি প্রদেশে মোট ৫ জন চীনের বাইরে থেকে আগত করোনাভাইরাসে আক্রান্ত রোগী পাওয়া যায়। তাদের মধ্যে ২ জন সুস্থ হয়ে বাড়ি ফিরে গেছেন। বাকি ৩ জন যারা বাংলাদেশ থেকে এসেছে বর্তমানে হাসপাতালে ভর্তি হয়েছেন।

তাছাড়া চিয়াংশি প্রদেশে ১৯ আগস্ট পর্যন্ত মোট ৯৩০ জন স্থানীয় নাগরিক করোনাভাইরাসে আক্রান্ত হয়েছে- যার মধ্যে মোট ৯২৯ জন সুস্থ হয়েছেন এবং ১ জন মৃত্যুবরণ করেছে। এই প্রদেশে টানা ১৭৪ দিন ধরে কোনও নতুন স্থানীয় ব্যক্তি আক্রান্ত হওয়ার খবর পাওয়া যায়নি।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
© All rights reserved  2019 CitizenNews24
Theme Developed BY ThemesBazar.Com