বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১২:৫৮ পূর্বাহ্ন
নিয়োগ বিজ্ঞপ্তি ::
সিটিজেন নিউজ টুয়েন্টিফোর ডটকমের জন্য প্রতিনিধি নিয়োগ চলছে। যারা আগ্রহী আমাদের ই-মেইলে সিভি পাঠান
সংবাদ শিরোনাম ::
কুমিল্লার বুড়িচং সীমান্তে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনীর (বিএসএফ) গুলিতে এক বাংলাদেশি যুবক গুলিবিদ্ধ কুমিল্লা সদর দক্ষিণে জনপ্রিয়তা অপ্রতিদ্বন্দ্বি আবদুল হাই বাবলু তীব্র তাপপ্রবাহে রিকশাচালকদের মাঝে পানি ও স্যালাইন বিতরণ সবুজবাগ থানার পক্ষ থেকে খাবার পানিও স্যালাইন বিতরন কুমিল্লা সদর দক্ষিণ ১৪ প্রার্থীর মনোনয়নপত্র দাখিল পিরোজপুরে তিন উপজেলায় চেয়ারম্যান পদে জিয়াউল গাজী সহ ১০ প্রার্থীর মনোয়নপত্র দাখিল উত্তরায় ট্রাফিক পুলিশের মাঝে ওরস্যালাইন বিতরণ। পাঁচশত টাকায় স্ত্রীকে বন্ধ, গনধর্ষনের স্বীকার স্ত্রী,স্বামী সহ আটক-৪ বিদেশ থেকে শ্রমিক নেওয়ার বিধিনিষেধ তুলে দিলো কুয়েত চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচনে মিশা-ডিপজলের জয়জয়কার

কলেজের একাদশ শ্রেণিতে ভর্তি নিশ্চয়নের সময় বেড়েছে

  • আপডেট টাইম : শুক্রবার, ১৮ সেপ্টেম্বর, ২০২০
  • ১৭৯ বার পঠিত

নিজস্ব প্রতিবেদক: কলেজের একাদশ শ্রেণিতে ভর্তি নিশ্চয়নের সময় বাড়ানো হয়েছে। আগামী ২১ সেপ্টেম্বর পর্যন্ত শিক্ষার্থীরা ভর্তি নিশ্চয়ন করতে পারবেন। আন্তশিক্ষা বোর্ড সমন্বয় সাব-কমিটি এ সিদ্ধান্ত নিয়েছে।

আন্তশিক্ষা বোর্ড সমন্বয় সাব-কমিটির সভাপতি অধ্যাপক মু. জিয়াউল হক স্বাক্ষরিত বৃহস্পতিবারের (১৭ সেপ্টেম্বর) আদেশে বলা হয়, শিক্ষাপ্রতিষ্ঠান প্রধানদের আবেদনে ২০২০-২০২১ শিক্ষাবর্ষে একাদশ শ্রেণিতে ভর্তিচ্ছু শিক্ষার্থীদের ভর্তি নিশ্চয়নের সময় আগামী ২১ সেপ্টেম্বর পর্যন্ত বাড়ানো হলো।

উল্লেখ্য, এসএসসি পাসের পর চয়েসের ভিত্তিতে কোনও শিক্ষার্থী যে কলেজে ভর্তির সুযোগ পেয়েছে সেখানে সে ভর্তি হবে কিনা তা নিশ্চিত করতে হয়। তবে এই বিষয়টি নিয়ে কিছু সমস্যা তৈরি হয়েছে। তাই সময় বাড়ানো হয়েছে।

কলেজভিত্তিক চূড়ান্ত ফল প্রকাশের পর ১৩ সেপ্টেম্বর থেকে ১৭ সেপ্টেম্বর শেষ দফায় একাদশ শ্রেণিতে ভর্তি সম্পন্ন করার কথা। তবে অনেকে ভর্তি নিশ্চয়ন করে ভর্তি হতে পারেননি। তাই প্রতিষ্ঠানের অনুরোধে সময় বাড়ানো হয়। ভর্তি সম্পন্ন হলে অক্টোবর থেকে অনলাইনে একাদশের ক্লাস শুরু করা হবে।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, উচ্চ মাধ্যমিক পর্যায়ের (কলেজ) একাদশে এবারও মোট তিন ধাপে এসএসসি ও সমমানের পরীক্ষায় উত্তীর্ণ শিক্ষার্থীদের ভর্তির আবেদন নেওয়া হয়। প্রায় ১৪ লাখ শিক্ষার্থী ভর্তির আবেদন করেছে। এ বছর এসএসসি ও সমমানের পরীক্ষায় পাস করেছে ১৬ লাখ ৯০ হাজার ৫২৩ জন।

গত ৯ আগস্ট থেকে অনলাইনে এই আবেদন শুরু হয়। এর আগে সোমবার (২০ জুলাই) আন্তশিক্ষা বোর্ড সমন্বয় সাব-কমিটি ভর্তির এ সংক্রান্ত সূচি প্রকাশ করে।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
© All rights reserved  2019 CitizenNews24
Theme Developed BY ThemesBazar.Com