বুধবার, ১৭ এপ্রিল ২০২৪, ০২:২৩ পূর্বাহ্ন
নিয়োগ বিজ্ঞপ্তি ::
সিটিজেন নিউজ টুয়েন্টিফোর ডটকমের জন্য প্রতিনিধি নিয়োগ চলছে। যারা আগ্রহী আমাদের ই-মেইলে সিভি পাঠান

ধর্ম নিয়ে অবমাননায় জবি শিক্ষার্থীর বিরুদ্ধে মামলা

  • আপডেট টাইম : শুক্রবার, ৬ নভেম্বর, ২০২০
  • ১৯৪ বার পঠিত

নিজস্ব প্রতিবেদক: ইসলাম ধর্ম ও মহানবীকে নিয়ে কটূক্তির অভিযোগে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের এক শিক্ষার্থীর বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা দায়ের করা হয়েছে।

বৃহস্পতিবার (০৫ নভেম্বর) ঢাকার সাইবার ট্রাইব্যুনালের বিচারক আসসামছ জগলুল হোসেনের আদালতে আবু মুসা রিফাত নামের ওই প্রতিষ্ঠানের প্রাণিবিদ্যা বিভাগের আরেক শিক্ষার্থী মামলাটি দায়ের করেন। আদালত বাদীর জবানবন্দি নেওয়া শেষে অভিযোগের বিষয়ে সিটিটিসির সাইবার সিকিউরিটি অ্যান্ড ক্রাইম বিভাগকে অভিযোগের বিষয়ে তদন্ত করে আগামী ১২ ডিসেম্বর প্রতিবেদন দাখিলের নির্দেশ দেন।

মামলার অভিযোগে বলা হয়, ওই শিক্ষার্থী ১৬ অক্টোবর থেকে ২৩ অক্টোবর পর্যন্ত বিভিন্ন সময়ে নিজের ফেসবুক পেজে ইসলাম ধর্ম ও মহানবীকে নিয়ে কটূক্তি করেন। যা ইসলাম ধর্মের মূল্যবোধ ও অনুভূতিতে আঘাত দিয়েছে।

ওই শিক্ষার্থীর ফেসবুক আইডি পর্যালোচনা করলে দেখা যায়, তিনি ইসলাম ধর্মের মূল্যবোধ ও অনুভূতিতে আঘাতে ফেসবুক আইডি থেকে বিভিন্ন সময় কটূক্তিকর, ইসলাম ধর্ম অবমাননাকর বিভিন্ন পোস্ট দিয়েছেন ও প্রচার করেছেন। আসামির এ অপরাধ ডিজিটাল নিরাপত্তা আইন, ২০১৮ এর আওতায় সংগঠিত হয়েছে। এ অবস্থায় মামলাটি আমলে নিয়ে আসামির বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারির আবেদন করেন বাদী।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
© All rights reserved  2019 CitizenNews24
Theme Developed BY ThemesBazar.Com