বুধবার, ১৭ এপ্রিল ২০২৪, ১০:১৫ অপরাহ্ন
নিয়োগ বিজ্ঞপ্তি ::
সিটিজেন নিউজ টুয়েন্টিফোর ডটকমের জন্য প্রতিনিধি নিয়োগ চলছে। যারা আগ্রহী আমাদের ই-মেইলে সিভি পাঠান

এক ফিফটিতেই বাবরের একাধিক রেকর্ড

  • আপডেট টাইম : শনিবার, ১ অক্টোবর, ২০২২
  • ৮৭ বার পঠিত

লাহোরের গাদ্দাফি স্টেডিয়ামে ইংল্যান্ডের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজে আরেকটি ফিফটির দেখা পেলেন বাবর আজম। এই ফিফটির ফলে একাধিক রেকর্ড গড়েছেন পাকিস্তান অধিনায়ক।

ইংল্যান্ডের বিপক্ষে ষষ্ঠ টি-টোয়েন্টি ম্যাচে ৮৭ রানের অপরাজিত ইনিংস খেলেন বাবর আজম। ৫৯ বল মোকাবিলায় তার অনবদ্য ইনিংসটি সাজানো ছিল ৭ চার ৩ ছক্কার মারে। টি-টোয়েন্টিতে এটি তার চতুর্থ সেরা ইনিংস। সংক্ষিপ্ত সংস্করণের ক্রিকেটে দুটি সেঞ্চুরি করা বাবরের তৃতীয় সেরা ইনিংসটি ৯৫ রানের।

এদিকে পাকিস্তানের প্রথম ক্রিকেটার হিসেবে টি-টোয়েন্টিতে ৩ হাজার রানের রেকর্ড গড়লেন বাবর আজম। এর আগে সাবেক অধিনায়ক মোহাম্মদ হাফিজ ১১৯ ম্যাচে ২ হাজার ৫১৪ রান করেন।

এ ছাড়াও আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে ক্রিকেটে পঞ্চম ব্যাটসম্যান হিসেবে ৩ হাজার রানের মাইলফলক স্পর্শ করলেন বাবর আজম। এর আগে ভারতের বর্তমান অধিনায়ক রোহিত শর্মা (৩৬৯৪), বিরাট কোহলি (৩৬৬৩), নিউজিল্যান্ডের মার্টিন গাপটিল (৩৪৯৭) ও আয়ারল্যান্ডের পল স্টারলিং ৩ হাজার ১১ রান করেন। শুধু রান করাই নয়, টি-টোয়েন্টিতে বিরাট কোহলির সঙ্গে যৌথভাবে (৮১তম ম্যাচে) দ্রুততম ৩ হাজার রানের রেকর্ড গড়লেন বাবর আজম।

তবে বাবরময় রাতেও জয় পায়নি স্বাগতিক পাকিস্তান। নির্ধারিত ২০ ওভার খেলে ১৬৯ রান সংগ্রহ করেছিল পাকিস্তান। তবে সল্টের বিধ্বংসী ইনিংসে ৮ উইকেট এবং ৩৩ বল হাতে রেখেই জয় পায় ইংল্যান্ড।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
© All rights reserved  2019 CitizenNews24
Theme Developed BY ThemesBazar.Com