শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০১:৫৬ পূর্বাহ্ন
নিয়োগ বিজ্ঞপ্তি ::
সিটিজেন নিউজ টুয়েন্টিফোর ডটকমের জন্য প্রতিনিধি নিয়োগ চলছে। যারা আগ্রহী আমাদের ই-মেইলে সিভি পাঠান

বিড়ি কারখানায় অভিযান, লাখ টাকা জরিমানা

  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ৩ নভেম্বর, ২০২২
  • ৯০ বার পঠিত

নেত্রকোনার পূর্বধলায় নকল ব্যান্ডরোলযুক্ত বিড়ি কারখানায় অভিযান চালিয়ে বিপুল পরিমাণ বিড়ি উদ্ধার ও ১ লাখ টাকা জরিমানা করেছে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর। গোপন তথ্যের ভিত্তিতে বুধবার উপজেলার শ্যামগঞ্জ বাজারে অভিযান চালায় ভোক্তা অধিদফতর। এ সময় উদ্ধার হওয়া নকল ২ লাখ শলা বিড়ি আগুনে পুড়িয়ে ধ্বংস করা হয়।

ভোক্তার নেত্রকোনা কার্যারয়ের সহকারী পরিচালক ওসমান গনী এ তথ্য নিশ্চিত করে জানান, দীর্ঘদিন ধরে পূর্বধলার শ্যামগঞ্জ বাজারের পাশে হান্নান বিড়ি ফ্যাক্টরি পরিচালনা করে আসছেন জুবায়ের নামের এক ব্যক্তি। তবে কারখানায় কোন বিড়ি উৎপাদন হতো না। পাশেই নিজ বাড়িতে তিনি বিড়ি উৎপাদন করতেন। বিড়িগুলোর প্যাকেটে নকল ব্যান্ডরোল লাগিয়ে বাজারজাত করে আসছিলেন।

জুবায়ের দীর্ঘদিন ধরে অসৎ পন্থা অবলম্বন করে এবং সরকারি রাজস্ব ফাঁকি দিয়ে বিড়ি বিক্রয় করে আসছিলেন বলেও অভিযোগ রয়েছে। এসকল নানা তথ্যের ভিত্তিতে অভিযান পরিচালনা করা হয়। এ সময় জুবায়েরর বাড়ি থেকে উদ্ধারকৃত ২ লাখ শলা বিড়ি উদ্ধার করা হয়। পরে ওইখানেই বিড়িগুলো আগুনে পুড়িয়ে ধ্বংস করা হয়। এ ঘটনায় ফ্যাক্টরি মালিককে নগদ এক লাখ টাকা জরিমানা করা হয়েছে

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
© All rights reserved  2019 CitizenNews24
Theme Developed BY ThemesBazar.Com