শুক্রবার, ০৩ মে ২০২৪, ০৬:৩৫ অপরাহ্ন
নিয়োগ বিজ্ঞপ্তি ::
সিটিজেন নিউজ টুয়েন্টিফোর ডটকমের জন্য প্রতিনিধি নিয়োগ চলছে। যারা আগ্রহী আমাদের ই-মেইলে সিভি পাঠান

হাসপাতালে অভিযান, ওষুধ কোম্পানির ১৪ প্রতিনিধির সাজা

  • আপডেট টাইম : বুধবার, ৯ নভেম্বর, ২০২২
  • ৮৯ বার পঠিত

পটুয়াখালী মেডিকেল কলেজ হাসপাতালে অভিযান চালিয়ে ওষুধ কোম্পানির ১৪ প্রতিনিধিকে আটক করে কারাদণ্ড ও অর্থদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত।

মঙ্গলবার (০৮ নভেম্বর) দুপুরে হাসপাতালের বহির্বিভাগ ও ইনডোরে অভিযান চালিয়ে তাদের আটক করা হয়। পরে সন্ধ্যায় জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট আবদুল কাইয়ুম আটকদের ১০ জনকে সাত দিন করে কারাদণ্ডসহ বিভিন্ন অঙ্কের অর্থদণ্ড এবং চারজনকে এক হাজার টাকা করে অর্থদণ্ড দেন।

আটকরা হলেন কেমিস্ট ড্রাগ লিমিটেডের কিরন মোল্লা, মিজানুর রহমান, রবিউল ইসলাম। এসকে এফ ফার্মাসিটিক্যালের আবদুল আজিজ, বিকন ফার্মাসিটিক্যালের আলমগীর হোসেন এবং মো. রফিক। রেডিয়েন্ট ফার্মার আবদুল জব্বার এবং মো. ফেরদৌস। বেক্সিমকো ফার্মার রঞ্জন দাস।

পটুয়াখালী জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট আবদুল কাইয়ুম বলেন, পটুয়াখালী মেডিকেল কলেজ হাসপাতালে একটি নির্দিষ্ট সময়ে ওষুধ কোম্পানির প্রতিনিধিরা চিকিৎসকদের ভিজিট করতে পারবেন। কিন্তু এসব ব্যক্তি নিয়মের বাইরে গিয়ে চিকিৎসকদের ভিজিট করার পাশাপাশি রোগীদের ভুল বুঝিয়ে বেসরকারি ক্লিনিক ও হাসপাতালে পাঠাচ্ছিলেন। অভিযানে এর সত্যতা মিলেছে। এর পরিপ্রেক্ষিতে তাদের কারাদণ্ড ও অর্থদণ্ড দেয়া হয়েছে।

পটুয়াখালী মেডিকেল কলেজ হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা. আবদুল মতিন বলেন, প্রতি সপ্তাহের রোববার এবং বুধবার সকাল ৯টার আগে এবং দুপুর ১টার পর মেডিকেল রিপ্রেজেনটেটিভদের হাসপাতালে চিকিৎসকদের ভিজিট করার জন্য সময় নির্ধারণ করা আছে। কিন্তু নিয়ম না মেনে এসব ওষুধ কোম্পানির প্রতিনিধিরা হাসপাতাল এলাকায় কাজ করতেন।

এদিকে ওষুধ কোম্পানির প্রতিনিধিদের সংগঠন ফার্মাসিটিক্যাল রিপ্রেজেনটেটিভ অ্যাসোসিয়েশনের (ফারিয়া) পটুয়াখালী জেলা সভাপতি মো. সোহাগ বলেন, এ বিষয়ে জেলা প্রশাসকের সঙ্গে তারা যোগাযোগ করছেন।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
© All rights reserved  2019 CitizenNews24
Theme Developed BY ThemesBazar.Com