বুধবার, ০১ মে ২০২৪, ১২:৩৯ অপরাহ্ন
নিয়োগ বিজ্ঞপ্তি ::
সিটিজেন নিউজ টুয়েন্টিফোর ডটকমের জন্য প্রতিনিধি নিয়োগ চলছে। যারা আগ্রহী আমাদের ই-মেইলে সিভি পাঠান
সংবাদ শিরোনাম ::
মহান মে দিবসে শ্রমিকদের শুভেচ্ছা জানালেন রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী সর্বোচ্চ বিদ্যুৎ উৎপাদনে রেকর্ড আজ মহান মে দিবস, শ্রমজীবী মানুষের অধিকার আদায়ের দিন কুমিল্লায় স্কুল থেকে ফেরার পথে ৯ বছরের শিশুকে ধর্ষণের পর হত্যা ৩য় দিন সিলেটে জাতীয় পার্টির ছাতা, বিশুদ্ধ খাবার পানি ও স্যালাইন বিতরণ সিলেটে জাতীয় পার্টির বিশুদ্ধ খাবার পানি ও স্যালাইন বিতরণ শিক্ষাবিদ হাসানুজ্জামানের ‘বিদেশে উচ্চশিক্ষা’ বই প্রকাশিত হলো কুমিল্লা সিটি করপোরেশনর কাজ পরিদর্শন করেন মেয়র ডা: তাহসিন বাহার সূচনা ভারতের মসলা নিয়ে যুক্তরাষ্ট্র প্রবাসী বাংলাদেশিদের উদ্বেগ গরমে অসুস্থ হয়ে স্কুলশিক্ষকের মৃত্যু

ইউক্রেনকে থামান: রাশিয়া

  • আপডেট টাইম : মঙ্গলবার, ২২ নভেম্বর, ২০২২
  • ৭৬ বার পঠিত

জাপোরিজ্জিয়া পারমাণবিক বিদ্যুৎকেন্দ্রে গোলাবর্ষণ থেকে ইউক্রেনকে থামানোর জন্য আন্তর্জাতিক সম্প্রদায়ের প্রতি আহ্বান জানিয়েছে রাশিয়া। সাংবাদিকদের সঙ্গে আলাপকালে রুশ প্রেসিডেন্টের দফতর ক্রেমলিনের মুখপাত্র দিমিত্রি পেসকভ এমন আহ্বান জানান। সোমবার এক প্রতিবেদনে এ খবর জানিয়েছে কাতারভিত্তিক সংবাদমাধ্যম আল জাজিরা।

জাপোরিজ্জিয়ায় দফায় দফায় ইউক্রেনের গোলাবর্ষণের ঘটনায় নিজ দেশের উদ্বেগের কথাও জানান দিমিত্রি পেসকভ। তিনি বলেন, আমরা দুনিয়ার সব দেশকে জাপোরিজ্জিয়ায় গোলাবর্ষণ থেকে ইউক্রেনের সামরিক বাহিনীকে থামাতে তাদের প্রভাব ব্যবহারের আহ্বান জানাই।

ইউক্রেন ও রাশিয়া দুই দেশই জাপোরিজ্জিয়ায় গোলাবর্ষণের জন্য পরস্পরকে দায়ী করে আসছে। জাতিসংঘের তরফেও অঞ্চলটিতে সংঘাত বন্ধের জন্য দেশগুলোর প্রতি আহ্বান জানানো হয়েছে। রবিবার জাতিসংঘের অধীনস্থ আন্তর্জাতিক পরমাণু শক্তি সংস্থা  (আইএইএ)-র মহাপরিচালক রাফায়েল মারিয়ানো গ্রোসি এমন আহ্বান জানিয়েছেন।

আইএইএ জানিয়েছে, ইউরোপের বৃহত্তম পারমাণবিক বিদ্যুৎকেন্দ্রটির কাছাকাছি এলাকায় নতুন করে গোলাবর্ষণের ঘটনা ঘটেছে। রবিবার সকালে অল্প সময়ের মধ্যে এক ডজনেরও বেশি বিস্ফোরণের শব্দ শোনা গেছে।

এমন ঘটনাকে ‘অত্যন্ত বিরক্তিকর’ বলে মন্তব্য করেছেন রাফায়েল মারিয়ানো গ্রোসি। তিনি বলেন, ‘এর নেপথ্যে যারাই থাকুক, অবিলম্বে এটা বন্ধ করতে হবে। আমি আগেও অনেক বার বলেছি, আপনারা আগুন নিয়ে খেলছেন।’

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
© All rights reserved  2019 CitizenNews24
Theme Developed BY ThemesBazar.Com