শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১০:০৪ পূর্বাহ্ন
নিয়োগ বিজ্ঞপ্তি ::
সিটিজেন নিউজ টুয়েন্টিফোর ডটকমের জন্য প্রতিনিধি নিয়োগ চলছে। যারা আগ্রহী আমাদের ই-মেইলে সিভি পাঠান

ব্যাংক খাতে সমান সংখ্যক কোম্পানি শেয়ার দর বেড়েছে এবং কমেছে

  • আপডেট টাইম : বুধবার, ২৬ জুন, ২০১৯
  • ২৬৭ বার পঠিত

 

নিজস্ব প্রতিবেদক,সিটিজেন নিউজ: বুধবার (২৬ জুন) উত্থানে শেষ হয়েছে ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) লেনদেন। এদিন ডিএসইতে লেনদেনে অংশ নেয়া ৪৯ শতাংশ প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট দর কমেছে আর দর বেড়েছে ৩৫ শতাংশের। তবে ব্যাংক খাতে সমান সংখ্যক কোম্পানি শেয়ার দর বেড়েছে এবং কমেছে। ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

জানা গেছে, আজ ৩০টি ব্যাংক লেনদেনে অংশ নিয়েছে। ব্যাংকগুলোর মধ্যে ১১টির বা ৩৭ শতাংশের শেয়ার দর বেড়েছে এবং ১১টির বা ৩৭ শতাংশের শেয়ার দর কমেছে এবং শেয়ার দর অপরিবর্তিত রয়েছে ৮টির বা ২৬ শতাংশের।

শেয়ার দর সবচেয়ে বেশি অর্থাৎ ০.৮০ টাকা বেড়েছে ব্র্যাক ব্যাংকের। দ্বিতীয় সর্বোচ্চ ০.৩০ টাকা বেড়েছে আল আরাফাহ ইসলামী ব্যাংকের।

এছাড়া স্ট্যান্ডার্ড, যমুনা, ফার্স্ট সিকিউরিটি ইসলামী ও এক্সিম ব্যাংকের ০.২০ টাকা এবং আইএফআইসি, ইসলামী, ওয়ান, প্রিমিয়ার ও রূপালী ব্যাংকের শেয়ার দর ০.১০ টাকা করে বেড়েছে।

আজ শেয়ার দর সবচেয়ে বেশি অর্থাৎ ০.৬০ টাকা কমেছে শাহজালাল ইসলামী ব্যাংকের। এছাড়া মিউচুয়াল ট্রাস্ট ব্যাংকের ০.৫০ টাকা; ব্যাংক এশিয়ার ০.৩০ টাকা; সিটি, উত্তরা ও মার্কেন্টাইল ব্যাংকের ০.২০ টাকা করে ও ইউনাইটেড কমার্শিয়াল, স্যোসাল ইসলামী, এনসিসি, আইসিবি ইসলামিক ও ঢাকা ব্যাংকের শেয়ার দর ০.১০ টাকা করে কমেছে।

এদিন লেনদেন শেষে শেয়ার দর অপরিবর্তিত রয়েছে ৮টি ব্যাংকের। ব্যাংকগুলো হলো : এবি, ডাচ-বাংলা, ইস্টার্ন, ন্যাশনাল, প্রাইম, পূবালী, সাউথইস্ট ও ট্রাস্ট ব্যাংক।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
© All rights reserved  2019 CitizenNews24
Theme Developed BY ThemesBazar.Com