রবিবার, ০৫ মে ২০২৪, ০৫:৩৫ অপরাহ্ন
নিয়োগ বিজ্ঞপ্তি ::
সিটিজেন নিউজ টুয়েন্টিফোর ডটকমের জন্য প্রতিনিধি নিয়োগ চলছে। যারা আগ্রহী আমাদের ই-মেইলে সিভি পাঠান
সংবাদ শিরোনাম ::
ঝিনাইদহে আসাফোর বৈশাখী উৎসব পালিত “আইপি টিভি মুভি বাংলার সিভিল টিমের নামে দেশজুড়ে চাঁদাবাজি ও প্রায় ডজন খানেক মামলার আসামী কৌশিক গংদের গ্রেফতারের দাবীতে” সংবাদ সম্মেলন কেন্দ্রীয় বাফা বুলবুল একাডেমী নববর্ষ উদযাপন বিশ্ব মুক্ত গণমাধ্যম দিবস উপলক্ষে কুমিল্লা পেশাজীবি সাংবাদিক ইউনিয়নের উদ্যোগে আলোচনা সভা কুমিল্লায় ৯ বছরের শিশু ধর্ষণ ও হত্যার ঘটনার জড়িত ঘাতক গ্রেপ্তার আসছে ‘বাহুবলি: ক্রাউন অব ব্লাড’ বাংলাদেশ-জিম্বাবুয়ে সিরিজে ম্যাচ অফিসিয়াল যারা চট্টগ্রামে ‘স্বস্তির’ এক পশলা বৃষ্টি অটোরিকশা চার্জে দিতেই প্রাণ গেল যুবকের আজ ৬০ কিলোমিটার বেগে ঝড়ের পূর্বাভাস, নদীবন্দরে সতর্ক সংকেত

উত্তর কোরিয়ায় পুরো শহরজুড়ে লকডাউন জারি

  • আপডেট টাইম : বুধবার, ২৯ মার্চ, ২০২৩
  • ৬১ বার পঠিত

উত্তর কোরিয়ার শহর হায়েসানে ৬৫৩টি বুলেট হারিয়ে যাওয়ায় পুরো শহরটিতে লকডাউন জারি করেছেন কিম জং উন। গত ২৫ ফেব্রুয়ারি থেকে ১০ মার্চের মধ্যে এই শহর থেকে সেনা প্রত্যাহারের সময় গুলি গুলো হারিয়ে যায়। তাই পুরো শহরজুড়ে লকডাউন জারি করেছেন কিম জং উন।

জানা যায়, ওই শহরে সেনাবাহিনী মোতায়েন করা হয়েছিল। পরে যখন সেখান থেকে সেনাবাহিনী প্রত্যাহারের সময় দেখা যায় ৬৫৩টি বুলেট কম রয়েছে তাদের কাছে। আর সেই কারণে সম্পূর্ণ শহরে লকডাউন জারি করলেন কিম জং উন। ওই শহরে ২ লাখেরও বেশি বাসিন্দা রয়েছে।
সেনাকর্মীরা প্রথমে নিজেরাই গুলি খুঁজতে তল্লাশি শুরু করেন। সেনাকর্তারা যখন দেখেন, গুলি খুঁজে পাওয়া যাচ্ছে না, তখন তারা সেই বিষয়ে কর্তৃপক্ষকে অবহিত করেন। এরপরেই শহরে লকডাউন জারি করা হয়। এ বিষয়ে ইতোমধ্যেই শহরজুড়ে তল্লাশি শুরু হয়েছে। কারখানা, কৃষি এলাকা, বিভিন্ন গোষ্ঠীদের তদন্তে সহায়তা করতে অনুরোধ করা হয়েছে।

তবে সমালোচকদের দাবি, জনসাধারণের মধ্যে আতঙ্ক ছড়াতে মিথ্যা কথা বলা হচ্ছে। এই মিথ্যা তথ্যের ভিত্তিতে জারিকৃত লকডাউনের ফলে অনেকেই বিভিন্ন সমস্যার মধ্যে পড়তে হচ্ছে। এছাড়াও জনমনে ব্যাপক আতঙ্কের সৃষ্টি হচ্ছে।

সূত্র: রয়টাস

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
© All rights reserved  2019 CitizenNews24
Theme Developed BY ThemesBazar.Com