শুক্রবার, ০৩ মে ২০২৪, ১০:৩৭ অপরাহ্ন
নিয়োগ বিজ্ঞপ্তি ::
সিটিজেন নিউজ টুয়েন্টিফোর ডটকমের জন্য প্রতিনিধি নিয়োগ চলছে। যারা আগ্রহী আমাদের ই-মেইলে সিভি পাঠান

বিশ্বকাপ খেলার দৌড়ে টিকে রইল নেদারল্যান্ডস

  • আপডেট টাইম : মঙ্গলবার, ৪ জুলাই, ২০২৩
  • ৫৪ বার পঠিত

বিশ্বকাপ খেলার আশা টিকিয়ে রাখতে সোমবার (৩ জুলাই) ওমানের বিপক্ষে জয় ছাড়া কোন পথ খোলা ছিল না নেদারল্যান্ডসের জন্য। প্রত্যাশিত সেই জয় পেয়েছে ডাচরা। তবে রানরেট তেমনটা বাড়ানোর সুযোগ পায়নি তারা। হারারেতে ওমানকে ডিএলএস নিয়মে ৭৪ রানে হারিয়েছে তারা।

টস হেরে প্রথমে ব্যাটিং করে বিশাল পুঁজি পেয়েছিল ডাচরা। বৃষ্টির বাগড়ায় ম্যাচটি প্রথম ৪৮ ওভারে নেমে আসে। পুরো ৪৮ ওভার ব্যাট করে ৭ উইকেট হারিয়ে ডাচরা সংগ্রহ পায় ৩৬২ রানের। তাদের সামনে বড় সুযোগ ছিল ম্যাচটা বড় ব্যবধানে জিতে রানরেটে এগিয়ে থাকার। তবে তা করতে ব্যর্থ হয়েছে।

বিক্রমজিৎ সিংয়ের ১১০ এবং ওয়েসলি বেরেসির ৯৭ রানের ঝড়ো ইনিংসের ওপর ভর করে এ পুঁজি পেয়েছিল নেদারল্যান্ডস। ওমানের হয়ে ৩ উইকেট পেয়েছিলেন বিলাল খান।

জবাবে ব্যাট করতে নেমে ৭৮ রানের মধ্যে ৩ উইকেট হারিয়ে বিপদে পড়ে যায় ওমান। তখন ডাচদের জন্য ম্যাচটা সহজ জয়ই মনে হচ্ছিলো। তবে সেখান থেকে দলকে ম্যাচে বাঁচিয়ে রাখেন আয়ান খান। তার অপরাজিত ১০৫ দলকে বড় হারের লজ্জা থেকে বাঁচায়। এছাড়াও, শোয়েব খানের ব্যাট থেকে আসে মূল্যবান ৪৬ রান।

আলোকস্বল্পতার জন্য শেষ পর্যন্ত ম্যাচটি ৪৪ ওভারে নেমে আসে। তাতে ওমানের নতুন লক্ষ্য দাঁড়ায় ৩২১। তবে শেষ পর্যন্ত ২৪৬ রানের বেশি করতে পারেনি ওমান। তাতে ৭৪ রানের হার নিয়ে মাঠ ছাড়ে তারা। নেদারল্যান্ডসের হয়ে ৩ উইকেট নেন আরিয়ান দত্ত।

তবে এমন জয়েও মন খুলে উদযাপন করতে পারছে না নেদারল্যান্ডস। কারণ মঙ্গলবার (৪ জুলাই) স্কটল্যান্ডের বিপক্ষে জিম্বাবুয়ে জিতলে নেদারল্যান্ডসের বিশ্বকাপে খেলার আশা শেষ হয়ে যাবে। তবে স্কটল্যান্ড জিতলে টিকে থাকবে আশা।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
© All rights reserved  2019 CitizenNews24
Theme Developed BY ThemesBazar.Com