সোমবার, ০৬ মে ২০২৪, ০৫:০৮ পূর্বাহ্ন
নিয়োগ বিজ্ঞপ্তি ::
সিটিজেন নিউজ টুয়েন্টিফোর ডটকমের জন্য প্রতিনিধি নিয়োগ চলছে। যারা আগ্রহী আমাদের ই-মেইলে সিভি পাঠান
সংবাদ শিরোনাম ::
ঝিনাইদহে আসাফোর বৈশাখী উৎসব পালিত “আইপি টিভি মুভি বাংলার সিভিল টিমের নামে দেশজুড়ে চাঁদাবাজি ও প্রায় ডজন খানেক মামলার আসামী কৌশিক গংদের গ্রেফতারের দাবীতে” সংবাদ সম্মেলন কেন্দ্রীয় বাফা বুলবুল একাডেমী নববর্ষ উদযাপন বিশ্ব মুক্ত গণমাধ্যম দিবস উপলক্ষে কুমিল্লা পেশাজীবি সাংবাদিক ইউনিয়নের উদ্যোগে আলোচনা সভা কুমিল্লায় ৯ বছরের শিশু ধর্ষণ ও হত্যার ঘটনার জড়িত ঘাতক গ্রেপ্তার আসছে ‘বাহুবলি: ক্রাউন অব ব্লাড’ বাংলাদেশ-জিম্বাবুয়ে সিরিজে ম্যাচ অফিসিয়াল যারা চট্টগ্রামে ‘স্বস্তির’ এক পশলা বৃষ্টি অটোরিকশা চার্জে দিতেই প্রাণ গেল যুবকের আজ ৬০ কিলোমিটার বেগে ঝড়ের পূর্বাভাস, নদীবন্দরে সতর্ক সংকেত

ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধা জানালেন বঙ্গবন্ধু কালচারাল ফাউন্ডেশন

  • আপডেট টাইম : বুধবার, ২১ ফেব্রুয়ারী, ২০২৪
  • ২০ বার পঠিত

নিজস্ব প্রতিবেদক : 

শোক,গৌরব ও অহংকারে আমার বর্ণমালা এই স্লোগান নিয়ে মহান শহিদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উদযাপন উপলক্ষে ‘অমর একুশে ফেব্রুয়ারীর ভাষা শহীদদের স্মরণে উত্তরা কেন্দ্রীয় শহীদ মিনারে সর্বস্তরের মানুষ নিয়ে গতকাল রাত ১২.১০মিনিটে বঙ্গবন্ধু কালচারাল ফাউন্ডেশন এর উদ্যোগে র‍্যালী নিয়ে ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন করা হয় ।

এই বিষয়ে বঙ্গবন্ধু কালচারাল ফাউন্ডেশনের সভাপতি ও দৈনিক প্রথম বেলা’র সম্পাদক মোঃ শাহ আলম বলেন, আজ একুশে ফেব্রুয়ারি বাংলা মায়ের বীর সন্তানেরা তাঁদের মাতৃভাষার সম্মান রক্ষার্থে ১৯৫২ সালের এই দিনে রক্ত ঝড়িয়েছিলেন। আজ সেই মহান একুশে ফেব্রুয়ারি, মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস। ১৯৫২ সালের এই দিন থেকেই সৃষ্টি হয়েছিল পৃথিবীর ইতিহাসে মাতৃভাষার জন্য আত্মত্যাগের এক অভূতপূর্ব নজির। এমনকি বাঙালির মাতৃভাষার জন্য এই আত্মত্যাগের অনন্য ঘটনা স্বীকৃত হয়েছে আন্তর্জাতিক ক্ষেত্রে।

ফুলের শ্রদ্ধা নিবেদনের সময় আরো উপস্থিত ছিলেন আসক এর নির্বাহী পরিচালক সৈয়দ এনামুল হক নিপু ,বঙ্গবন্ধু কালচারাল ফাউন্ডেশনের সাধারণ সম্পাদক আশরাফ উল আলম সবুজ, বঙ্গবন্ধু কালচারাল ফাউন্ডেশনের সিনিয়র সহ-সভাপতি চম্পা,শিপ্লি ও বঙ্গবন্ধু কালচারাল ফাউন্ডেশনের অন্যান্য নেতৃবৃন্দ।
উল্লেখ, বাংলা মায়ের বীর সন্তানেরা তাঁদের মাতৃভাষার সম্মান রক্ষার্থে ১৯৫২ সালের এই দিনে রক্ত ঝড়িয়েছিলেন। আজ সেই মহান একুশে ফেব্রুয়ারী , মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস। ১৯৫২ সালের এই দিন থেকেই সৃষ্টি হয়েছিল পৃথিবীর ইতিহাসে মাতৃভাষার জন্য আত্মত্যাগের এক অভূতপূর্ব নজির।এমনকি বাঙালির মাতৃভাষার জন্য এই আত্মত্যাগের এই অনন্য ঘটনা স্বীকৃত হয়েছে আন্তর্জাতিক ক্ষেত্রেও। ১৯৯৯ সালে ইউনেস্কো একুশে ফেব্রুয়ারী কে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস হিসেবে স্বীকৃতি দান করে।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
© All rights reserved  2019 CitizenNews24
Theme Developed BY ThemesBazar.Com