রবিবার, ২৩ জুন ২০২৪, ০৫:৫০ অপরাহ্ন
নিয়োগ বিজ্ঞপ্তি ::
সিটিজেন নিউজ টুয়েন্টিফোর ডটকমের জন্য প্রতিনিধি নিয়োগ চলছে। যারা আগ্রহী আমাদের ই-মেইলে সিভি পাঠান

প্রিমিয়ার গোল্ডেন বুট জিতলেন হল্যান্ড

  • আপডেট টাইম : মঙ্গলবার, ২১ মে, ২০২৪
  • ৯ বার পঠিত

ক্রীড়া ডেস্কঃ গত মৌসুমে ম্যানচেস্টার সিটিতে যোগ দিয়েই গোল্ডেন বুট জিতেছিলেন আর্লিং হল্যান্ড। পুরস্কারটি হাতে তোলার পথে ৩৬ গোল করেছিলেন তিনি। এবার গত মৌসুমের চেয়ে কম (২৭) গোল করলেও গোল্ডেন বুট উঠল হল্যান্ডের হাতেই।

হল্যান্ড পেছনে ফেলেছেন চেলসির তরুণ তারকা কোলে পালমারকে। ২০২৩-২৪ মৌসুমে পালমারের গোলসংখ্যা ২২টি।

এবারের মৌসুমে সিটিকে লিগ জেতানোর কাণ্ডারি নরওয়ের তাকরা স্ট্রাইকার আলিং হালান্ড। এবারের আসরে ৩১টি ম্যাচ সর্বোচ্চ ২৭টি গোল করেন তিনি। সেইসঙ্গে পাঁচটি গোলে অবদান রাখেন ২৩ বছর বয়সী এই তারকা ফুটবলার। গোন্ডেন বুট জয়ের দৌড়ে তার সবচেয়ে বড় প্রতিদ্বন্দ্বী ছিলেন চেলসির তারকা ফুটবলার কোল পালমার। প্রিমিয়ার লিগে এবারের মৌসুমে ৩৩টি ম্যাচ খেলে ২২টি গোল করেন এই চেলসির ফুটবলার।

টানা দ্বিতীয় বারের মতো গোল্ডেন বুট জয়ের পর হালান্ড বলেন, ‘টানা দুইবার গোল্ডেন বুট জেতা আমার জন্য বিশেষ কিছু।’ সেইসঙ্গে দলের সতীর্থ ও দলের কোচিং স্টাফদের নিয়ে তিনি বলেন, ‘আমি এই শক্তিশালী দল ও আমার সতীর্থদের খেলায় অবদান রাখতে পেরে আমি খুবই গর্বিত। আমাকে এই পুরস্কার জিততে সাহায্য করা আমার সব সতীর্থদের ধন্যবাদ জানতে চাই।’

এর আগে ২০২২ -২৩ মৌসুমে জার্মান ক্লাব বরুশিয়া ডর্টমুন্ড ছেড়ে ইংলিশ ক্লাব ম্যানচেস্টার সিটিতে যোগ দেন হালান্ড। সেই আসরে গড়েন প্রিমিয়ার লিগে এক আসরে সর্বোচ্চ গোল করার কীর্তি।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
© All rights reserved  2019 CitizenNews24
Theme Developed BY ThemesBazar.Com