রবিবার, ১৯ মে ২০২৪, ০৭:৩৮ পূর্বাহ্ন
নিয়োগ বিজ্ঞপ্তি ::
সিটিজেন নিউজ টুয়েন্টিফোর ডটকমের জন্য প্রতিনিধি নিয়োগ চলছে। যারা আগ্রহী আমাদের ই-মেইলে সিভি পাঠান

৩ জেলেকে উদ্ধার করলো নৌবাহিনী

  • আপডেট টাইম : মঙ্গলবার, ৬ আগস্ট, ২০১৯
  • ২৮৫ বার পঠিত

জেলা প্রতিনিধি,সিটিজেন নিউজ: বঙ্গোপসাগরে ডুবতে থাকা একটি ফিসিং ট্রলারের তিন জেলেকে জীবিত উদ্ধার করেছে বাংলাদেশ নৌবাহিনীর জাহাজ ‘বানৌজা নির্মূল’।

আজ মঙ্গলবার সকালে কক্সবাজারের কুতুবদিয়া থেকে ৯ কিলোমিটার দূরে ডুবন্ত ফিসিং ট্রলার থেকে তাদের উদ্ধার করা হয়। উদ্ধার জেলেরা হলেন- মো. বাদশার ছেলে মো শাকিল (১৮), আবদুল মোতালেবের ছেলে মো. মিনহাজ উদ্দিন (১৯) ও মো. সরোয়ার আহমেদের ছেলে মো. শওকত আহমেদ (২৪)।
উদ্ধারের পর জাহাজে তাদেরকে প্রাথমিক চিকিৎসা সহায়তা এবং প্রয়োজনীয় খাবার দেয় নৌবাহিনী। পরে কুতুবদিয়ায় স্থানীয় প্রতিনিধিদের উপস্থিতিতে তাদের আত্মীয়দের নিকট হস্তান্তর করা হয়।

বাংলাদেশ নৌবাহিনীর সহকারি পরিচালক রাশেদুল আলম খান জানান, বঙ্গোপসাগরে নৌবাহিনী পরিচালিত নিয়মিত টহল ‘অপারেশন প্রতিরোধে’ থাকাকালে কুতুবদিয়া লাইট হাউস থেকে ৯ কিলোমিটার দূরে একটি মাছ ধরার বোটকে ভাসমান অবস্থায় দেখতে পায় ‘বানৌজা নির্মূল’। তাৎক্ষণিকভাবে ঘটনাস্থলে পৌঁছে বানৌজা নির্মূলের সদস্যরা ওই বোট থেকে তিন জেলেকে উদ্ধার করেন।

সমুদ্রে মাছ ধরার দুই মাসের সাময়িক নিষেধাজ্ঞা শেষে প্রতিদিনই শত শত মাছ ধরার নৌকা ও ট্রলার উপকূলীয় অঞ্চল ও গভীর সমুদ্রে যাচ্ছে। এসব মৎস্যজীবী ও জেলেদের জীবনের নিরাপত্তায় সজাগ দৃষ্টি রাখছে বাংলাদেশ নৌবাহিনী।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
© All rights reserved  2019 CitizenNews24
Theme Developed BY ThemesBazar.Com