শুক্রবার, ২৩ অগাস্ট ২০১৯, ০৪:৩৮ পূর্বাহ্ন
নিয়োগ বিজ্ঞপ্তি ::
সিটিজেন নিউজ টুয়েন্টিফোর ডটকমের জন্য প্রতিনিধি নিয়োগ চলছে। যারা আগ্রহী আমাদের ই-মেইলে সিভি পাঠান

ক্রিকেটে ফিরছে জিম্বাবুয়ে

  • আপডেট টাইম : শুক্রবার, ৯ আগস্ট, ২০১৯
  • ১৩ বার পঠিত

ক্রীড়া ডেস্ক,সিটিজেন নিউজ: জিম্বাবুয়ে ক্রিকেট বোর্ডের নির্বাচিত কমিটিকে পুনর্বহাল করা হয়েছে। আদালতের নির্দেশে গতকাল নির্বাচিত কমিটিকে পুনর্বহাল করা হয়। দেশটির সরকার অনুমোদিত স্পোর্টস এন্ড রিসার্চ কমিশনের(এসআরসি) সঙ্গে আদালত একটি সমঝোতায় পৌঁছার পর চেয়ারম্যান তাভেংওয়া মুকুলানির নেতৃত্বাধীন জিম্বাবুয়ে ক্রিকেট বোর্ড আবার দায়িত্বে ফিরতে পারছে। এর ফলে আইসিসির স্থগিতাদেশ প্রত্যাহারের পথে অনেকটাই এগিয়ে গেল দেশটির ক্রিকেট।

গত জুন মাসে দুর্নীতি এবং নির্বাচনে অনিয়মের অভিযোগে জিম্বাবুয়ের পুরো বোর্ডকে নিষিদ্ধ করে এসআরসি। এরপর সরকারের হন্তক্ষেপের অভিযোগে ক্রিকেটের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থা আইসিসি জিম্বাবুয়ে ক্রিকেটকে আন্তর্জাতিক প্রতিযোগিতা থেকে নিষিদ্ধ করে। আইসিসি জানিয়েছে, আগামী অক্টোবরে অনুষ্ঠিতব্য সভায় জিম্বাবুয়ের নিষেধাজ্ঞার বিষয়টি তারা পুনর্বিবেচনা করবে।

আইসিসি কর্তৃক সাময়িক নিষিদ্ধ হওয়ায় চরম মূল্য দিতে হয়েছে জিম্বাবুয়ের ক্রিকেটারদের। আগামী অক্টোবর-নভেম্বরে সংযুক্ত আরব আমিরাতে অনুষ্ঠিতব্য টি-টোয়েন্টি বিশ্বকাপ বাছাই পর্বে অংশ নেয়া যোগ্যতা হারায় দেশটির পুরুষ দল। এমনকি এ মাসের শেষ দিকে শুরু হওয়া টি-টোয়েন্টি বিশ্বকাপের বাছাই পর্বে খেলতে পারছেনা দেশটির নারী দল।

নিষেধাজ্ঞার ফলে ক্রিকেটর নির্বাহী সংস্থার কাছ থেকে কোন তহবিলও পাচ্ছেনা জিম্বাবুয়ে ক্রিকেট। আর্থিক সমস্যায় থাকা জিম্বাবুয়ে ক্রিকেট বোর্ড তার খেলোয়াড়দের দেনা-পাওনা দিতে পারছিল না। তাই নিষেধাজ্ঞা তাদেরকে আরো কঠিন সমস্যায় ফেলে দেয়। সাম্প্রতিক বছরগুলোতে প্রায়ই জিম্বাবুয়ে ক্রিকেটাররা নিজেদের অর্থ পাচ্ছেন না, গত দুই মাস তারা কোনো বেতনই পাচ্ছেনা বলে জানা গেছে।

এমন অবস্থার মধ্যেই বাংলাদেশে একটি ত্রিদেশীয় টি-টোয়েন্টি সিরিজে অংশগ্রহণের অনুরোধ জানায় জিম্বাবুয়ে ক্রিকেট। নিষেধাজ্ঞার ফলে এই সিরিজে জিম্বাবুয়ের আসা নিয়ে অনিশ্চয়তা ছিল। শেষ পর্যন্ত বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) তাদের পাশে দাঁড়ায়। বিসিবির পক্ষ থেকেই বিভিন্ন জায়গায় যোগাযোগ করে ত্রিদেশীয় সিরিজে জিম্বাবুয়ের অংশগ্রহণ নিশ্চিত করা হয়েছে।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
© All rights reserved  2019 CitizenNews24
Theme Developed BY ThemesBazar.Com