শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৩:৫৫ অপরাহ্ন
নিয়োগ বিজ্ঞপ্তি ::
সিটিজেন নিউজ টুয়েন্টিফোর ডটকমের জন্য প্রতিনিধি নিয়োগ চলছে। যারা আগ্রহী আমাদের ই-মেইলে সিভি পাঠান
সংবাদ শিরোনাম ::
বিদেশ থেকে শ্রমিক নেওয়ার বিধিনিষেধ তুলে দিলো কুয়েত চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচনে মিশা-ডিপজলের জয়জয়কার গাজীপুরে জব্দ করা অবৈধ চিনি পেল এতিমরা বাংলাদেশি টাকায় আজকের মুদ্রা বিনিময় হার (২০ এপ্রিল) আইপিএলের মাঝে দল ছেড়ে ‘পালালেন’ অশ্বিন, পাওয়া গেল জঙ্গলে! প্রচণ্ড গরমে হাঁসফাঁস, আগামী দুদিন যেমন যাবে আবহাওয়া দক্ষিনখানে ১৪ বছরের রায়হানকে হত্যাচেষ্ঠা,মামলার ১৩ দিনেও গ্রেফতার হয়নি আসামী উত্তরার সাংবাদিকদের সহিত তুরাগ থানার ওসি’র মতবিনিময় লালমাই ফসলি জমির মাটিকাটার নিউজ করতে গিয়ে হুমকির মুখে সংবাদকর্মী থানায় জিডি জিম্বাবুয়ে সিরিজের চূড়ান্ত স্কোয়াডে যাদের জায়গা নিশ্চিত

সৌমিত্র বাড়িতে ফিরলেন সুস্থ হয়ে

  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ২২ আগস্ট, ২০১৯
  • ২৪২ বার পঠিত

বিনোদন ডেস্ক, সিটিজেন নিউজ: গুরুতর অসুস্থ হয়ে গত সপ্তাহে হাসপাতালে ভর্তি হয়েছিলেন কলকাতার জনপ্রিয় অভিনেতা সৌমিত্র চট্টোপাধ্যায়। নিউমোনিয়া ও শ্বাসকষ্ট বেড়ে যাওয়ায় তাকে ভর্তি করা হয়েছিলো একটি বেসরকারি হাসপাতালে। আইসিইউতে রাখা হয়েছিলো সৌমিত্রকে। একটু সুস্থ হলে কেবিনে নেওয়া হয় তাকে।

বেশ কয়েক বছর ধরেই তিনি অসুস্থ। সংক্রমণ ছড়িয়েছিল ফুসফুসেও। সাত সদস্যের এক মেডিক্যাল বোর্ডের পর্যবেক্ষণে ছিলেন তিনি। খুশির খবর হলো, একসপ্তাহ হাসপাতালে থেকে অবশেষে বাড়ি ফিরলেন ৮৪ বছর বয়সী সৌমিত্র চট্টোপাধ্যায়।
গেলো সপ্তাহে বর্ষীয়ান এই অভিনেতার অসুস্থতার খবর ছড়িয়ে পড়তেই চিন্তিত হয়ে পড়ে শিল্পীমহল। হাসপাতালে তাকে দেখতে আসেন প্রসেনজিৎ চট্টোপাধ্যায়। ফোন করে খবর নেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

চিকিৎসকদের পরামর্শ মতো আপাতত বাড়িতেই বিশ্রাম নেবেন তিনি। কিছুটা সুস্থ হলে তার সঙ্গে দেখা করতে আসবেন মুখ্যমন্ত্রী।

উপমহাদেশের কিংবদন্তি চলচ্চিত্রকার সত্যজিত রায়ের ‘অপুর সংসার’ ছবিতে অভিনয় করে ১৯৫৮ সালে চলচ্চিত্রে অভিষেক ঘটে এই উজ্জ্বল নক্ষত্রের। এরপর সত্যজিতের ১৪টি ছবিতে তিনি অভিনয় করেছেন।

তপন সিনহার ‘ক্ষুধিত পাষাণ’, ‘ঝিন্দের বন্দী’, অসিত সেনের ‘স্বয়ংম্ভরা’, পাশাপাশি মৃণাল সেনের ‘প্রতিদ্বন্দ্বী’, ‘আকাশকুসুম’, ঋতুপর্ণ ঘোষের ‘অসুখ’ ছবিতে নানা ধরনের চরিত্রে সৌমিত্র অনায়াস বিচরণ করেছেন।

১৯৩৫ সালের ১৯ জানুয়ারি কবি ও নাট্যকার দ্বীজেন্দ্রলাল রায়ের শহর নদীয়ার কৃষ্ণনগরে তার জন্ম। নাট্যচর্চার এই তীর্থক্ষেত্রেই গড়ে উঠেছিল তার নাটক করার মানসিকতা। ছাত্রজীবনেই নাটকে অভিনয় শুরু।

কলেজ জীবনে অহীন্দ্র চৌধুরী ও পরবর্তী সময়ে নাট্যাচার্য শিশির কুমার ভাদুড়ির সান্নিধ্যে এসে অভিনয়কে পেশা হিসেবে নেয়ার ব্যাপারে সৌমিত্র মনস্থির করে নিয়েছিলেন। সেই পথেই আজও হেঁটে চলেছেন এই অভিনেতা।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
© All rights reserved  2019 CitizenNews24
Theme Developed BY ThemesBazar.Com