শুক্রবার, ১৭ মে ২০২৪, ০১:৩৩ অপরাহ্ন
নিয়োগ বিজ্ঞপ্তি ::
সিটিজেন নিউজ টুয়েন্টিফোর ডটকমের জন্য প্রতিনিধি নিয়োগ চলছে। যারা আগ্রহী আমাদের ই-মেইলে সিভি পাঠান

নেপালের সঙ্গে সড়কপথ উন্মুক্ত, রেলপথও চালু হবে: বাণিজ্যমন্ত্রী

  • আপডেট টাইম : বুধবার, ৪ মার্চ, ২০২০
  • ২২১ বার পঠিত

 
ঢাকা: বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি বলেছেন, উভয় দেশের মধ্যে বাণিজ্য বাড়ানোর সম্ভাবনা রয়েছে। ইতোমধ্যে নেপালের সঙ্গে বাংলাদেশের সড়কপথ উন্মুক্ত হয়েছে। রেলপথও চালু হবে। নেপাল বাংলাদেশের বিমানবন্দর ও সমুদ্রবন্দর ব্যবহার করলে উভয় দেশ লাভবান হবে।

মঙ্গলবার (৩ মার্চ) সচিবালয়ে নিজের অফিস কক্ষে নেপালের শিল্প, বাণিজ্য বিষয়ক মন্ত্রণালয়ের সচিব ড. বাইকুনথা আয়ালের নেতৃত্বে একটি প্রতিনিধি দলের সঙ্গে মত বিনিময়কালে এসব কথা বলেন তিনি। বাংলাদেশ-নেপাল ট্রেড অ্যান্ড ইকোনমিক কো-অপারেশন বিষয়ে সচিব পর্যায়ের বৈঠকে যোগদানের জন্য প্রতিনিধি দলটি বাংলাদেশ সফর করছে। বাণিজ্য মন্ত্রণালয় থেকে পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়।

এ সময় বাণিজ্যমন্ত্রী বলেন, বাংলাদেশ-নেপাল ট্রেড অ্যান্ড ইকোনমিক কো-অপারেশন মিটিং হচ্ছে ঢাকায়। সেখানে এ চুক্তি স্বাক্ষরের বিষয়ে বিস্তারিত আলোচনা হবে। উভয় দেশ একমত হলে দ্রুত নেপালের সঙ্গে পিটিএ স্বাক্ষর হবে।

এসময় বাণিজ্য মন্ত্রণালয়ের সচিব ড. মো. জাফর উদ্দিন উপস্থিত ছিলেন। অন্যদিকে নেপালের প্রতিনিধি দলে আরও ছিলেন নেপালের শিল্প, বাণিজ্য বিষয়ক মন্ত্রণালয়ের যুগ্ম সচিব নাওরাজ ঢাহাল, নেপালের অর্থ মন্ত্রণালয়ের অধীন কাস্টমস বিভাগের মহাপরিচালক সুমন ঢাহাল, নেপালের কৃষি ও প্রাণিসম্পদ বিভাগের ফুড টেকনোলজি ও কোয়ালিটি কন্ট্রোল বিভাগের মহাপরিচালক মাতিনা জোশি ভদ্রো ।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
© All rights reserved  2019 CitizenNews24
Theme Developed BY ThemesBazar.Com