বুধবার, ০৯ জুন ২০২১, ১০:১১ অপরাহ্ন
নিয়োগ বিজ্ঞপ্তি ::
সিটিজেন নিউজ টুয়েন্টিফোর ডটকমের জন্য প্রতিনিধি নিয়োগ চলছে। যারা আগ্রহী আমাদের ই-মেইলে সিভি পাঠান
সংবাদ শিরোনাম ::
মুহূর্তেই যেভাবে ছিনতাই করে কিশোর গ্যাং শিক্ষা আইনের খসড়া চূড়ান্ত: শিক্ষামন্ত্রী হ্যামেলিনের বাঁশিওয়ালা মাহতাব: ফুঁ দিলেই শরীরে বসে ঝাঁকে ঝাঁকে মৌমাছি মিরপুরে বাউন্ডারি দেয়াল ধসে এক শিশু নিহত শাহজাহানপুরে ৫৮ লাখ টাকার হেরোইনসহ দুই মাদক ব্যবসায়ী গ্রেফতার হুইপ সামশুল হককে চট্টগ্রামে অবাঞ্চিত ঘোষণা মুক্তিযোদ্ধার সম্মান সংরক্ষণ পরিষদের যে যার অবস্থানে রয়েছে, তাকে তার মর্যাদা দিতে হবে: এমপি মোশাররফ শাহ্ কবির রহঃ মাজারে বিনামূল্যে চিকিৎসা সেবা বেতন-বোনাস নাই, চাকরিরও বাপ-মা নাই; সংবাদ সম্মেলনে আউটসোর্সিং কর্মচারী পরিষদ সাংবাদিক কমল চৌধুরীর পিতা কুদ্দুস চৌধুরীর মৃত্যু

গুজরাটে ব্যাপক ধ্বংসযজ্ঞ চালিয়ে দুর্বল হলো ‘টাউকটে’

  • আপডেট টাইম : মঙ্গলবার, ১৮ মে, ২০২১
  • ৬ বার পঠিত

ভারতের পশ্চিমাঞ্চলীয় রাজ্য গুজরাটে ব্যাপক ধ্বংসযজ্ঞ চালিয়ে অবশেষে দুর্বল হয়েছে শক্তিশালী ঘূর্ণিঝড় ‘টাউকটে’। এর প্রভাবে বিভিন্ন স্থাপনা ক্ষয়ক্ষতি হওয়ার পাশাপাশি উপড়ে গেছে গাছপালা। বিদ্যুৎ বিচ্ছিন্ন হয়ে পড়েছে বিভিন্ন এলাকা।

ভারতীয় সংবাদমাধ্যমগুলো জানিয়েছে, স্থানীয় সময় সোমবার রাত ৯টার দিকে গুজরাট উপকূলে আঘাত হানা শুরু করে ‘টাউকটে’। গত প্রায় দুই দশকের মধ্যে সবচেয়ে শক্তিশালী ঝড়ের এ সময় বাতাসের সর্বোচ্চ গতিবেগ ছিল ঘণ্টায় ১৯০ কিলোমিটার। ঝড়টি প্রায় তিন ঘণ্টা গুজরাটের উপকূলীয় এলাকায় তাণ্ডব চালিয়ে দুর্বল হতে থাকে।

দেশটির আবহাওয়া অধিদফতর জানিয়েছে, টাউকটে আছড়ে পড়ার পরপরই গুজরাট উপকূল অঞ্চলে শুরু হয় ভারী বৃষ্টি। ভূমিধ্বসও হয়। পরিস্থিতি মোকাবিলায় এ অঞ্চলের পোরবন্দর ও আশপাশের জেলার প্রায় দেড় লাখ মানুষকে সরিয়ে নেয়া হয় নিরাপদ স্থানে।

এদিকে ঘূর্ণিঝড়ের প্রভাবে সাময়িক কার্যক্রম বন্ধ থাকা মুম্বাইয়ের ছত্রপতি শিবাজী মহারাজা আন্তর্জাতিক বিমানবন্দরের কার্যক্রম ফের চালু হয়েছে। সোমবার বেলা ১১টায় বন্ধ হওয়া কার্যক্রম রাত ১০টা নাগাদ চালু হয়। এ সময়ে বিমানবন্দরে অন্তত ৫৫টি ফ্লাইটের বহির্গমন ও অবতরণ বাতিল করা হয়।

একই কারণে কার্যক্রম সাময়িক বন্ধ থাকার পর আহমেদাবাদের সরদার বল্লভভাই প্যাটেল আন্তর্জাতিক বিমানবন্দরের কার্যক্রম আজ মঙ্গলবার ভোর ৫টা নাগাদ শুরু হয়।

মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী উদ্ধব ঠাকরের কার্যালয় সোমবার সন্ধ্যায় এক বিবৃতিতে বলেছে, রাজ্যে এই ঝড়ের তাণ্ডবে অন্তত ৬ জন নিহত ও ৯ জন আহত হয়েছেন। ঝড়ে ক্ষতিগ্রস্তদের মধ্যে ত্রাণ তৎপরতা জোরদার করতে সংশ্লিষ্ট সরকারি দফতরকে নির্দেশ দেয়া হয়েছে।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
© All rights reserved  2019 CitizenNews24
Theme Developed BY ThemesBazar.Com