বুধবার, ১৫ মে ২০২৪, ১০:৩৯ পূর্বাহ্ন
নিয়োগ বিজ্ঞপ্তি ::
সিটিজেন নিউজ টুয়েন্টিফোর ডটকমের জন্য প্রতিনিধি নিয়োগ চলছে। যারা আগ্রহী আমাদের ই-মেইলে সিভি পাঠান

শিগ্রই উত্তরা ‘এম এফ সি’ ক্লাবের নিজস্ব মাঠ হবে; দয়াল কুমার বড়ুয়া :

  • আপডেট টাইম : মঙ্গলবার, ১১ জুলাই, ২০২৩
  • ৮৪ বার পঠিত

নিজস্ব প্রতিবেদক ঃঅল্প সময়ের মধ্যে উত্তরা ‘এম এফ সি মর্নিং ফুটবল ক্লাবের নিজস্ব খেলার মাঠের ব্যবস্থা করা হবে বলে আশ্বাস দিয়েছেন ঢাকা-১৮ আসনের সংসদ সদস্য হিসেবে মনোনয়ন প্রত্যাশী বহুমুখী প্রতিভার উষ্ণ প্রস্রবন দয়াল কুমার বড়ুয়া। উত্তরার বিভিন্ন সেক্টরের সদস্যদের সমন্বয়ে গঠিত মর্নিং ফুটবল ক্লাবের ৯ জুলাই ২০২৩ উত্তরার নতুন সেক্টর দিয়াবাড়ি নামে পরিচিত ১৭ নং সেক্টরের ওয়ার্ল্ড ইউনিভার্সিটির পাশে ইনডোর ফুটবল টার্পে সন্ধ্যা ৭:৩০ ঘটিকায় প্রীতি ফুটবল ম্যাচের জমকালো উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে খেলোয়াড়দের খেলাধুলার প্রতি উৎসাহ প্রদান করেন এবং সাবলীল বক্তব্য প্রদান করেন।

দয়াল কুমার বড়ুয়া সবার সাথে পরিচিত হন এবং নিজের পরিচয় দিয়ে খেলোয়াড়দের উদ্দেশ্যে সাড়া জাগানো চমকপ্রদ বক্তব্য প্রদান করেন। উপস্থিত খেলোয়াড়দের অবাক করে দিয়ে দয়াল বড়ুয়া বলেন তিনি নিজে একজন ফুটবল প্লেয়ার এবং বিশ্ব ফুটবলের ভক্ত। তাঁর একমাত্র ছেলে আদিফ শুধুমাত্র ফুটবল খেলতে পারবে এমন বিশ্ববিদ্যালয়ের সন্ধান করে অবশেষে ফুটবল মাঠ আছে আমেরিকার এমন একটি বিশ্বিবদ্যালয়ে ভর্তি হয়েছে।

খেলার বিকল্প নেই উল্লেখ করে তিনি বলেন, ছেলেমেয়েদের মানষিক স্বাস্থ্য বিকাশে খেলাধুলার গুরুত্ব অপরিসীম। খেলাধুলার মাধ্যমে বিপদগ্রস্ত তরুনদেরকে সঠিক জায়গায় আনা সম্ভব। খেলাধুলা করলে বিশেষ করে ফুটবলের প্রতিটি পাস এক একটি বিনি সুতার মালা গাথায় সম্পর্ক তৈরি করে অনেকটা আমাদের মনের অজান্তেই। সেজন্য তিনি ফুটবলের উন্নয়নে এম এফ সির সাথে থাকার প্রত্যয় ব্যক্ত করেন।

লাল-সাদা জার্সি পরিহিত দুদলের মধ্যে ফুটবল খেলাটি অনুষ্ঠিত হয়। টান টান উত্তেজনাকর ম্যাচে অবশেষে সাদা দলকে হারিয়ে লাল দল শিরোপা জিতে নেয়। লাল দলের ক্যাপ্টেন হিসেবে ছিলেন আবু জাফর এবং সাদা দলের দলনেতা ছিলেন আনোয়ার হোসেন। আবু জাফর একজন ব্যবসায়ী এবং আনোয়ার হোসেন একজন উন্নয়ন কর্মী, কনসালটেন্ট।
খেলা শেষে সবাই উত্তরার ৫১ শাহ মাখদুম রোডের লাবলীন রেস্তোরাঁতে দলবেঁধে চলে আসে। যেখানে আগে থেকেই মঞ্চ প্রস্তুত ছিল এবং সকলের জন্য খাবারের ব্যবস্থা ছিল।

খাবারের আনুষ্ঠানিকতা পূর্বক দ্বিতীয়বারের চমৎকার পরিবেশে সকলের হাসিখুশি উপস্থিতিতে পবিত্র কুরআনের সুললিত কন্ঠে তেলোয়াত করেন আবু জাফর। তারপর স্বাগত বক্তব্য রাখেন ইন্জিনিয়ার মুস্তাফিজুর রহমান, যিনি এম এফ সির ফাউণ্ডার সদস্য। তাঁর বক্তব্যে তিনি দয়াল কুমার বড়ুয়ার ভুয়সী প্রশংসা করেন এবং এম এফ সির সাথে দয়াল কুমার বড়ুয়ার সম্পৃক্ততা আশা ব্যক্ত করে বক্তব্য শেষ করেন।

তারপর যথারীতি বক্তব্য রাখেন এম এফ সির জিয়াউর রহমান, তিনিও ক্লাবটির ফাউন্ডার সদস্য। তাঁর বক্তব্যে তিনি দাদার সাথে এম এফ সির সব সময়ের সেতুবন্ধন কামনা করেন। তারপর এম এফ সির পক্ষ থেকে জনাব ফিরোজ আলম বক্তব্য প্রদান করেন এবং তিনি মাঠের ভাড়া৷ সমস্যা সম্ভাবনা নিয়ে প্রধান অতিথি জনাব বড়ুয়াকে অবহিত করেন। তারপর বক্তব্য নিয়ে আসেন ইসলাম গ্রপের সাধারণ ব্যবস্থাপক আমির খসরু রানা। তিনি তার বক্তব্যে দয়াল বড়ুয়ার সাথে সবসময় পাশে থাকার অঙিকার ব্যক্ত করেন।দয়াল বড়ুয়ার বহরে থাকা আনোয়ারুল ইসলাম নিজামী যিনি চট্টগ্রামের সাতকানিয়ার অধিবাসী এবং বর্তমানে উত্তরার ৪ নাম্বার সেক্টরের স্থায়ী বাসিন্দা এবং নিগার প্লাজার সহ সভাপতি বক্তব্য রাখেন। তার বক্তব্যে তিনি দয়াল বড়ুয়াকে প্রকৃত সমাজসেবক হিসেবে উপস্থাপন করেন এবং পাশে থেকে সহযোগিতা অব্যাহত রাখার দৃঢ় প্রত্যয় ব্যক্ত করেন।

এ সময়, প্রধান অতিথি দয়াল কুমার বড়ুয়াকে বিশেষ ভাবে তৈরি ক্রেস্ট দিয়ে বরন করে নেন ক্লাবের সিনিয়র সদস্যবৃন্দ।

তারপর শুরু হয় প্রধান অতিথির বক্তব্য। জনাব দয়াল কুমার বড়ুয়া ইতোমধ্যে সকলের কাছে অনলবর্ষী বক্তা হিসেবে স্থান করে নিয়েছেন। তার বিনয় স্বভাব লেখাপড়া ও অভিজ্ঞতা তাকে নিয়ে গেছে নেতৃত্ব দেয়ার পর্যায়ে। যদিও তিনি বলেন তিনি একজন খুব সাধারণ মানুষ এবং মানুষের জন্য কিছু করতে পারা তার সহজাত প্রবৃত্তি কিন্তু সকল বিশেষণ ছাপিয়ে তিনি স্থান করে নিয়েছেন মানুষের হৃদয়ে। কারণ তিনি মন থেকে সেবা করতে চান হতে চান দলমত নির্বিশেষে সকলের ভালোবাসার প্রান প্রদীপ। যে প্রদীপের আলোক শিখায় আঁধারে পথ চলবে পথিক কিন্তু প্রদীপটি নিঃস্বার্থভাবে মোমবাতির মত আলো বিতরন করে আধার থেকে মানুষকে নিয়ে আসতে চান আলোর মিছিলে আর নিজে হতে চান সেই আলোর পথের যাত্রী। একজন সামাজিক আলোকিত মানুষ, ক্রিড়াশিল্পী হিসেবে দয়াল কুমার বড়ুয়া সকলকে আশ্বাস দেন যে তিনি বসুন্ধরা কিংসের মত করে অথবা আরো বড় করে এম এফ সিকে নিয়ে যেতে চান সীমার বাইরে।
বিশিষ্ট শিল্পপতি ও রাজনীতিবীদ দয়াল কুমার বড়ুয়া আরো বলেন তিনি ক্লাবটির পারমানেন্ট মাঠের সমস্যা সমাধানে মনোযোগ দিতে চান এবং ক্লাবের নেতৃবৃন্দের সাথে আরেকটি আলাদা ঘরোয়া মিটিং করে খুব দ্রুত সময়ে ক্লাবের সমস্যা সমাধান মনোনিবেশ করবেন। এসময় তিনি আরো বলেন, ক্লাবের মূল সমস্যা ভাড়া নয়, মূল সমস্যা হচ্ছে নিজস্ব মাঠ না থাকা। সেজন্য ক্লাবটির নিজস্ব মাঠ কিভাবে করা যায় সেখানে তিনি দৃষ্টি দিতে চান।

তারপর তিনি আফসোস করে বলেন উত্তরার কিছু এলাকা দিয়ে গেলে মনে হয় এটি বিচ্ছিন্ন কোনো জনপদ। তিনি এসব সমস্যা গুলোর গ্রহণযোগ্য সমাধান করার জন্য এই গুরুত্বপূর্ণ সংসদীয় এলাকায় জাতীয় সংসদ সদস্য হিসেবে মনোনয়ন প্রত্যাশা করেন। তার বক্তব্যকে স্বাগতম জানিয়ে উপস্থিত সকল সদস্যরা করতালি দিয়ে তারা তাদের আনন্দের বার্তা দেন।
পরিশেষে মুখরোচক খাবারের মাধ্যমে অনুষ্ঠানটির যোবনিকাপাত ঘটে।
দয়াল কুমার বড়ুয়াকে তাঁর নাম খোদাই করা একটি স্পেশাল জার্সি এবং তার ছেলে আদিফের নামে আরেকটি জার্সি উপহার দেন ক্লাবের নেতৃস্থানীয় নেতৃবৃন্দ। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন আনোয়ার হোসেন।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
© All rights reserved  2019 CitizenNews24
Theme Developed BY ThemesBazar.Com