সোমবার, ২০ মে ২০২৪, ১১:৩৪ অপরাহ্ন
নিয়োগ বিজ্ঞপ্তি ::
সিটিজেন নিউজ টুয়েন্টিফোর ডটকমের জন্য প্রতিনিধি নিয়োগ চলছে। যারা আগ্রহী আমাদের ই-মেইলে সিভি পাঠান

ভিকারুননিসার নির্বাচন প্রত্যাখ্যান ও বাতিলের দাবি জানাল অভিভাবকরা

  • আপডেট টাইম : রবিবার, ২৭ অক্টোবর, ২০১৯
  • ২০৭ বার পঠিত

নিজস্ব প্রতিবেদক: রাজধানীর ভিকারুননিসা নূন স্কুল অ্যান্ড কলেজের গভর্নিং বডির নির্বাচন প্রত্যাখ্যান ও বাতিলের দাবি জানিয়েছেন অভিভাবকরা। তাদের দাবি মেনে না হলে আদালতে মামলা করা হবে বলে জানিয়েছেন।

আজ রোববার জাতীয় প্রেসক্লাবের সামনে এ দাবিতে তারা মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ করেন।

মানববন্ধনে অভিভাবকরা বলেন, ২৫ অক্টোবর ভিকারুনিসা নূন স্কুল অ্যান্ড কলেজে গভর্নিং বডির নির্বাচনের নামে প্রহসনের নির্বাচন করা হয়েছে। ত্রুটিপূর্ণ ভোটার তালিকার মাধ্যমে এ নির্বাচনের আয়োজন করা হয়েছে। তারা ভুলে ভরা তালিকা তৈরির দায়ে প্রতিষ্ঠানের অ্যাডহক কমিটির সভাপতি নাজমুল হক খানের (অতিরিক্ত সচিব, শিক্ষা মন্ত্রণালয়) পদত্যাগ দাবি করেন। এছাড়াও নির্বাচনের দায়িত্বে থাকা প্রিজাইডিং কর্মকর্তা ফারজানা জামানের শাস্তি দাবি করা হয়।

অভিভাবকরা বলেন, ত্রুটিপূর্ণ তালিকা প্রণয়ন করে পছন্দের ব্যক্তিদের জয়ী করা হয়েছে। এ জন্য যোগ্য প্রার্থীরা পিছিয়ে পড়েন। এ কারণে অভিভাবকদের মধ্যে অসন্তোষ তৈরি হয়েছে। ত্রুটিপূর্ণ ভোটার তালিকা সংশোধন করতে নির্বাচনের আগে বারবার বলা হলে সেটি না করেই নির্বাচনের আয়োজন করা হয়েছে।

তারা আরও বলেন, এ নির্বাচনে ভুয়া ভোট প্রদান করা, একজন প্রার্থীকে একাধিক ভোট দেয়ার সুযোগ তৈরি করা, নির্ধারিত সময়ের মধ্যে ভোটারদের ভোটাধিকার না দেয়া, ভোট গণনায় প্রার্থী ও গণমাধ্যমকে কেন্দ্রে প্রবেশ করতে না দেয়াসহ বিভিন্ন অনিয়ম করা হয়েছে।
বিতর্কিত নির্বাচন বাতিলে সোমবার নিম্ন আদালতে মামলা করা হবে। এ দাবিতে তারা আগামী ২৯ অক্টোবর বেইলি রোডের মূল শাখায় সামনে মানববন্ধনে বসবেন বলেও ঘোষণা দেন।

মানববন্ধনে প্রায় দুই শতাধিক অভিভাবক উপস্থিত ছিলেন। তাদের মধ্যে বক্তব্য রাখেন- আব্দুল মজিদ সুজন, এ কে এম খোরশেদ আলম, মীর মো. শাহাবুদ্দিন পিন্টু, নাসিমা আক্তার, আনোয়ার কবির পুলক, শেখ জিয়াউর রহমান প্রমুখ।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
© All rights reserved  2019 CitizenNews24
Theme Developed BY ThemesBazar.Com