শনিবার, ১২ অক্টোবর ২০২৪, ১০:০০ পূর্বাহ্ন
নিয়োগ বিজ্ঞপ্তি ::
সিটিজেন নিউজ টুয়েন্টিফোর ডটকমের জন্য প্রতিনিধি নিয়োগ চলছে। যারা আগ্রহী আমাদের ই-মেইলে সিভি পাঠান

বাংলাদেশ শুরু করলো সহজ জয়ের সিরিজ

  • আপডেট টাইম : রবিবার, ২৯ সেপ্টেম্বর, ২০১৯
  • ২৩৫ বার পঠিত

ক্রীড়া ডেস্ক: মূল সিরিজ শুরুর আগে প্রস্তুতি ম্যাচে কেন্টাবুরি একাদশের বিপক্ষে বড় ব্যবধানে জিতেছিল বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল। সে ধারাবাহিকতা ধরে রেখে সিরিজের প্রথম ওয়ানডেতেও সহজ জয় পেয়েছে টাইগার যুবারা। স্বাগতিকদের হারিয়েছে ৬ উইকেটের ব্যবধানে।

লিঙ্কনের বার্ট সাটক্লিফ ওভালে আগে ব্যাট করে নির্ধারিত ৫০ ওভারের ১২ বল আগেই মাত্র ১৭৬ রানে অলআউট হয়েছে নিউজিল্যান্ড অনূর্ধ্ব-১৯ দল। জবাবে ৪ উইকেট হারিয়ে ৩৮.৪ ওভারেই জয়ের বন্দরে পৌঁছে গিয়েছে বাংলাদেশের যুবারা।

আজ রোববার বাংলাদেশ সময় ভোরে মাঠে নেমেছিল দুই দল। টস জিতে আগে ব্যাট করার সিদ্ধান্ত নেয় স্বাগতিক যুবারা। শরীফুল ইসলাম, মৃত্যুঞ্জয় চৌধুরী নিপুন, তানজিম হাসান সাকিবদের তোপে শুরু থেকেই নিয়মিত বিরতিতে উইকেট হারাতে থাকে কিউই যুবারা।

শেষপর্যন্ত ৪৮ ওভারে ১৭৬ রানে গুটিয়ে যায় তারা। দলের পক্ষে সর্বোচ্চ ৪০ রান করেন উইকেটরক্ষক ব্যাটসম্যান বিজে পোমার। টাইগার যুবাদের পক্ষে ৩টি করে উইকেট নেন শরীফুল ও মৃত্যুঞ্জয়। শামীম হোসেনের ঝুলিতে যায় ২ উইকেট।

রান তাড়া করতে নেমে দুই ওপেনার পারভেজ হোসেন ইমন (২) ও তানজিদ হাসান তামিম (২৮) সাজঘরে ফিরে যান দলীয় ৪১ রানের মধ্যে। পরে তৌহিদ হৃদয় ২৬ ও মাহমুদুল হাসান জয় ২৮ রান করে ফিরলে ৯৯ রানে ৪ উইকেট হারিয়ে ফেলে বাংলাদেশ।

তবু পঞ্চম উইকেটে ৮১ রানের অবিচ্ছিন্ন জুটিতে ম্যাচ শেষ করে ফেরেন অধিনায়ক আকবর আলি এবং শাহাদাত হোসেন। ম্যাচের সর্বোচ্চ রান করা আকবর খেলেন ৬১ বলে ৬৫ রানের ইনিংস। শাহাদাত অপরাজিত থাকেন ২৪ রান করে।

আগামী ২ অক্টোবর হবে সিরিজের দ্বিতীয় ম্যাচ। পরে ৬, ৯ ও ১৩ অক্টোবর হবে সিরিজের বাকি ম্যাচগুলো।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
© All rights reserved  2019 CitizenNews24
Theme Developed BY ThemesBazar.Com