শনিবার, ১৬ নভেম্বর ২০১৯, ১২:৪৯ পূর্বাহ্ন
নিয়োগ বিজ্ঞপ্তি ::
সিটিজেন নিউজ টুয়েন্টিফোর ডটকমের জন্য প্রতিনিধি নিয়োগ চলছে। যারা আগ্রহী আমাদের ই-মেইলে সিভি পাঠান

ত্বক সুন্দর রাখবে দুধের কার্যকরী ৫ ব্যবহার

  • আপডেট টাইম : শুক্রবার, ১ নভেম্বর, ২০১৯
  • ১২ বার পঠিত

লাইফস্টাইল ডেস্ক: রূপচর্চায় নানাকিছু ব্যবহার করা হয়। এর মধ্যে দুধও বেশ কার্যকরী একটি উপাদান। কারণ দুধ দিয়ে সঠিকভাবে যত্ন নিলে ত্বক সুন্দর রাখা যায় অনেকটাই। মুখের পাশাপাশি গলা, ঘাড়, হাতের ত্বকেরও যত্ন নেয়া প্রয়োজন। শুষ্ক ত্বক, ডেড সেল, ট্যান পড়ার মতো একাধিক সমস্যা দূর করতে ব্যবহার করতে পারেন দুধ। চলুন জেনে নেই দুধ দিয়ে ত্বকের যত্ন নেয়ার পাঁচটি উপায়-

ক্লিনজার হিসেবে: দুধ কিন্তু ক্লিনজার হিসেবেও বেশ কার্যকরী। এককাপ দুধ তুলো ভিজিয়ে সারা মুখে মাখুন। আঙুলের ডগা দিয়ে মিনিট পাঁচেক মালিশ করে হালকা গরম পানিতে মুখ ধুয়ে নিন। ফল পাবেন হাতেনাতে।

ত্বকের শুষ্কতায়: দুধের সঙ্গে কলা চটকে প্যাক তৈরি করে নিন। মুখে, হাতে, ঘাড়ে, গলায় এই প্যাক মেখে ৩০ মিনিট রেখে হালকা গরম পানি দিয়ে ধুয়ে ফেলুন। সপ্তাহে অন্তত দু’দিন এই প্যাক ব্যবহার করতে পারলে শুষ্ক ত্বকের সমস্যা থেকে মুক্তি পাবেন সহজেই।

রোদে পোড়া দাগ দূর করতে: আধাকাপ দুধের সঙ্গে সম পরিমাণ গ্রিন টি মিশিয়ে মুখ, হাত, ঘাড়, গলার ট্যান পড়া অংশ তুলো দিয়ে মাখুন। ১৫ মিনিট রেখে পানি দিয়ে ধুয়ে ফেলুন। সপ্তাহে ৩ দিন গোসলের আগে এভাবে ব্যবহার করলে উপকার পাবেন।

স্ক্রাব হিসেবে: ত্বকের মরা চামড়া তুলতে দুই চামচ দুধ আর সম পরিমাণ মধুর সঙ্গে এক চামচ চিনি মিশিয়ে অন্তত ১৫ মিনিট স্ক্রাব করুন। তারপর হালকাগরম পানিতে মুখ ধুয়ে নিন। উপকার পাবেন।

পায়ের পাতা পরিষ্কার রাখতে: দুই চামচ দুধ আর সম পরিমাণ মধু মিশিয়ে পায়ের পাতা আর গোড়ালিতে মিনিট দশেক মাখিয়ে রাখুন। এরপর বড় কোনো পাত্রে হালকা গরম পানি নিয়ে তাতে ১৫ মিনিট পা ডুবিয়ে রেখে পিউমিক স্টোন দিয়ে ঘষে নিন। এতে পা পরিষ্কার আর নরম হবে।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
© All rights reserved  2019 CitizenNews24
Theme Developed BY ThemesBazar.Com