বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ০৯:২৪ পূর্বাহ্ন
নিয়োগ বিজ্ঞপ্তি ::
সিটিজেন নিউজ টুয়েন্টিফোর ডটকমের জন্য প্রতিনিধি নিয়োগ চলছে। যারা আগ্রহী আমাদের ই-মেইলে সিভি পাঠান
সংবাদ শিরোনাম ::
মে দিবসে সিলেটে জাতীয় শ্রমিক পার্টির র‌্যালি ও সমাবেশ। মহান মে দিবসে শ্রমিকদের শুভেচ্ছা জানালেন রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী সর্বোচ্চ বিদ্যুৎ উৎপাদনে রেকর্ড আজ মহান মে দিবস, শ্রমজীবী মানুষের অধিকার আদায়ের দিন কুমিল্লায় স্কুল থেকে ফেরার পথে ৯ বছরের শিশুকে ধর্ষণের পর হত্যা ৩য় দিন সিলেটে জাতীয় পার্টির ছাতা, বিশুদ্ধ খাবার পানি ও স্যালাইন বিতরণ সিলেটে জাতীয় পার্টির বিশুদ্ধ খাবার পানি ও স্যালাইন বিতরণ শিক্ষাবিদ হাসানুজ্জামানের ‘বিদেশে উচ্চশিক্ষা’ বই প্রকাশিত হলো কুমিল্লা সিটি করপোরেশনর কাজ পরিদর্শন করেন মেয়র ডা: তাহসিন বাহার সূচনা ভারতের মসলা নিয়ে যুক্তরাষ্ট্র প্রবাসী বাংলাদেশিদের উদ্বেগ

সৌরশক্তি স্থাপন ও এসডিজি বাস্তবায়নের দাবিতে শাহবাগে গণসমাবেশ আজ

  • আপডেট টাইম : শুক্রবার, ১ নভেম্বর, ২০১৯
  • ২৩০ বার পঠিত

নিজস্ব প্রতিবেদক:কয়লা প্রকল্প বাংলাদেশের পরিবেশ ও অর্থনীতি ধ্বংস করবে উল্লেখ করে কয়লা ব্যবহার বন্ধ, সৌরশক্তি স্থাপন ও এসডিজি বাস্তবায়নের দাবিতে গণসমাবেশ ও পদযাত্রা কর্মসূচি পালন করা হবে।

আজ শুক্রবার সকালে শাহবাগে জাতীয় জাদুঘরের সামনে বাংলাদেশ পরিবেশ আন্দোলনসহ (বাপা) প্রায় ৪০টি সামাজিক ও পরিবেশবাদী সংগঠনের সমন্বয়ে গঠিত ঐক্য জোট দক্ষিণ এশীয় জলবায়ু সংকট নিরসনে গণকর্মসূচি (সাপাক) এ কর্মসূচি পালন করবে।

গত বুধবার বাপা সাধারণ সম্পাদক ও সাপাকের আঞ্চলিক সমন্বয় কমিটির সদস্য ডা. মো. আব্দুল মতিন স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বাপা, উত্তম দেব নিরাপদ সড়ক প্রচার অভিযান, সুন্দরবন রক্ষা জাতীয় কমিটি, তেল-গ্যাস, খনিজ সম্পদ ও বিদ্যুৎ বন্দর রক্ষা জাতীয় কমিটি, ডব্লিউবিবি ট্রাস্ট, ডক্টরস ফর হেলথ অ্যান্ড এনভায়রনমেন্ট, বুড়িগঙ্গা বাঁচাও আন্দোলন, ওয়াটারকিপারস বাংলাদেশ, পরিবেশ বিজ্ঞান বিভাগ-স্ট্যামফোর্ড ইউনিভার্সিটি, নিরাপদ ডেভেলপমেন্ট ফাউন্ডেশন, নাগরিক অধিকার সংরক্ষণ ফোরাম, ওয়ার্ক ফর গ্রীন বাংলাদেশ, প্রভাতী সমাজ উন্নয়ন সংস্থা, তরুপল্লব, সিডিপি, পুরাতন ঢাকা পরিবেশ উন্নয়ন ফোরাম, আদি ঢাকাবাসী ফোরাম, ঢাকা যুব ফাউন্ডেশন, পুরাণ ঢাকা নাগরিক উদ্যোগ, রিভারাইন পিপলস, পিপলস সার্ক ওয়াটার ফোরাম, বাংলাদেশ ঘুড়ি ফেডারেশন, বড়াল রক্ষা আন্দোলন, নদী পক্ষ ও গ্রীন ভয়েসসহ প্রায় ৪০টি সামাজিক ও পরিবেশবাদী সংগঠনের সমন্বয়ে গঠিত সাপাকের উদ্যোগে কয়লা প্রকল্প বাংলাদেশের পরিবেশ ও অর্থনীতি ধ্বংস করবে! কয়লা ব্যবহার বন্ধ কর, সৌরশক্তি স্থাপন কর, এসডিজি বাস্তবায়নে’র দাবিতে এই গণসমাবেশ ও পদযাত্রা কর্মসূচির আয়োজন করা হয়েছে।

গণসমাবেশে লিখিত বক্তব্য পাঠ করবেন বাপার সাধারণ সম্পাদক ও সাপাকের আঞ্চলিক সমন্বয় কমিটির সদস্য ডা. মো. আব্দুল মতিন।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
© All rights reserved  2019 CitizenNews24
Theme Developed BY ThemesBazar.Com