শুক্রবার, ০৩ মে ২০২৪, ০৯:১৯ অপরাহ্ন
নিয়োগ বিজ্ঞপ্তি ::
সিটিজেন নিউজ টুয়েন্টিফোর ডটকমের জন্য প্রতিনিধি নিয়োগ চলছে। যারা আগ্রহী আমাদের ই-মেইলে সিভি পাঠান

১৫তম শিক্ষক নিবন্ধনের মৌখিক পরীক্ষা শুরু আজ

  • আপডেট টাইম : মঙ্গলবার, ১২ নভেম্বর, ২০১৯
  • ২১২ বার পঠিত

নিজস্ব প্রতিবেদক:১৫তম শিক্ষক নিবন্ধনের মৌখিক পরীক্ষা শুরু আজ মঙ্গলবার (১২ নভেম্বর)। মৌখিক পরীক্ষায় স্কুল ও কলেজ পর্যায়ে লিখিত পরীক্ষায় উত্তীর্ণ ১৩ হাজার ৩৪৫ জনের অংশগ্রহণ করার কথা রয়েছে।

জানা গেছে, ১৫তম শিক্ষক নিবন্ধনে উত্তীর্ণদের মৌখিক পরীক্ষা দ্রুততম সময়ের মধ্য শেষ করার সিদ্ধান্ত নিয়েছে বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ (এনটিআরসিএ)। ফলে মৌখিক পরীক্ষা গ্রহণে আগের চেয়ে বোর্ড সদস্য সংখ্যা বাড়ানো হয়েছে।

এ পরীক্ষায় স্কুল ও কলেজ পর্যায়ে লিখিত পরীক্ষায় উত্তীর্ণ ১৩ হাজার ৩৪৫ জনের অংশগ্রহণ করার কথা রয়েছে। তাদের মধ্যে স্কুল পর্যায়ে ১০ হাজার ৯৬৮ জন, স্কুল পর্যায়-২-এ ৭৭০ জন এবং কলেজ পর্যায়ে ১ হাজার ৬০৭ জন প্রার্থী রয়েছেন।

পরীক্ষায় অংশগ্রহণকারী প্রার্থীরা নির্ধারিত ওয়েবসাইট থেকে অ্যাডমিট কার্ড সংগ্রহ করেছেন। বন্ধের দিন ছাড়া অফিস কার্যদিবসগুলোতে মৌখিক পরীক্ষা আয়োজন করা হবে।

জানতে চাইলে এনটিআরসিএর এক কর্মকর্তা বলেন, ১৫তম শিক্ষক নিবন্ধন পরীক্ষা আজ মঙ্গলবার থেকে শুরু করা হবে। মৌখিক পরীক্ষা সংক্রান্ত বিষয়ে ৪ অক্টোবর এনটিআরসিএর ওয়েবসাইটে বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়। পাশাপাশি অ্যাডমিট কার্ডও ওয়েবসাইটে প্রকাশ করা হয়েছে।

তিনি আরও বলেন, দুইটি বিষয়েই সব প্রার্থীর মোবাইল নম্বরে এসএমএস পাঠিয়ে জানানো হয়েছে। প্রার্থীরা নির্ধারিত ওয়েবসাইট থেকে অ্যাডমিট কার্ড ডাউনলোড করে প্রিন্টেড কপি সাথে নিয়ে মৌখিক পরীক্ষায় অংশ নিতে পারবেন।

গত ২৬ ও ২৭ জুলাই ১৫তম শিক্ষক নিবন্ধনের লিখিত পরীক্ষা অনুষ্ঠিত হয়। প্রিলিমিনারিতে দেড় লাখ প্রার্থী উত্তীর্ণ হয়েছিলেন। পরে লিখিত পরীক্ষায় ১ লাখ ২১ হাজার ৬৬০ জন অংশগ্রহণ করেন। গত ২২ অক্টোবর লিখিত পরীক্ষা ফল প্রকাশ করে বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ (এনটিআরসিএ)।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
© All rights reserved  2019 CitizenNews24
Theme Developed BY ThemesBazar.Com