বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১২:৩৪ পূর্বাহ্ন
নিয়োগ বিজ্ঞপ্তি ::
সিটিজেন নিউজ টুয়েন্টিফোর ডটকমের জন্য প্রতিনিধি নিয়োগ চলছে। যারা আগ্রহী আমাদের ই-মেইলে সিভি পাঠান
সংবাদ শিরোনাম ::
কুমিল্লার বুড়িচং সীমান্তে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনীর (বিএসএফ) গুলিতে এক বাংলাদেশি যুবক গুলিবিদ্ধ কুমিল্লা সদর দক্ষিণে জনপ্রিয়তা অপ্রতিদ্বন্দ্বি আবদুল হাই বাবলু তীব্র তাপপ্রবাহে রিকশাচালকদের মাঝে পানি ও স্যালাইন বিতরণ সবুজবাগ থানার পক্ষ থেকে খাবার পানিও স্যালাইন বিতরন কুমিল্লা সদর দক্ষিণ ১৪ প্রার্থীর মনোনয়নপত্র দাখিল পিরোজপুরে তিন উপজেলায় চেয়ারম্যান পদে জিয়াউল গাজী সহ ১০ প্রার্থীর মনোয়নপত্র দাখিল উত্তরায় ট্রাফিক পুলিশের মাঝে ওরস্যালাইন বিতরণ। পাঁচশত টাকায় স্ত্রীকে বন্ধ, গনধর্ষনের স্বীকার স্ত্রী,স্বামী সহ আটক-৪ বিদেশ থেকে শ্রমিক নেওয়ার বিধিনিষেধ তুলে দিলো কুয়েত চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচনে মিশা-ডিপজলের জয়জয়কার

মতিঝিল আইডিয়াল স্কুলে ক্যাচমেন্ট এরিয়া বৃদ্ধির দাবি

  • আপডেট টাইম : শনিবার, ১৬ নভেম্বর, ২০১৯
  • ২৩৮ বার পঠিত

নিজস্ব প্রতিবেদক: মতিঝিল আইডিয়াল স্কুল অ্যান্ড কলেজের ক্যাচমেন্ট এরিয়া (বিদ্যালয়সংলগ্ন এলাকা) বৃদ্ধির দাবি জানিয়েছেন অভিভাবকরা। সঠিক ক্যাচমেন্ট এরিয়ার আওতাভুক্ত ছেলেমেয়েদের ভর্তির সুযোগ তৈরির আহ্বান জানান তারা।

বৃহস্পতিবার (১৪ নভেম্বর) বিদ্যালয়ের অভিভাবকদের পক্ষ থেকে পাঠানো এক আবেদনপত্রে এ দাবি জানানো হয়।

এতে বলা হয়, মতিঝিল আইডিয়াল স্কুলের ভর্তিতে ক্যাচমেন্ট এরিয়া বা শিক্ষা সেবা অঞ্চল শুধুমাত্র মতিঝিল এজিবি কলোনি রাখা হয়েছে, যা কোনোভাবেই সরকারি নীতিমালার মধ্যে পড়ে না। এই স্কুলটি ঢাকা মহানগরীর আওতাধীন দক্ষিণ সিটি কর্পোরেশনের ১০ নং ওয়ার্ডের মধ্যে। এ ওয়ার্ডের আওতাধীন মতিঝিল এজিবি কলোনি, বাংলাদেশ ব্যাংক কলোনি, টিঅ্যান্ডটি কলোনি ও পিঅ্যান্ডটি কলোনি হলেও শুধুমাত্র এজিবি কলোনীকে ক্যাচমেন্ট এরিয়া ধরা হয়েছে।

ফলে এজিবি কলোনির শতকরা ৪০ ভাগ শিক্ষার্থী প্রথম শ্রেণিতে লটারির মাধ্যমে বাংলা মাধ্যমে ভর্তির জন্য আবেদন করতে পারবেন। কিন্তু এই ৪০ ভাগ ইংরেজি ভার্সনে ভতির জন্য আবেদন করতে পারবেন না। শুধু মাত্র উন্মুক্ত লটারিতে অংশ নেয়া রাজধানীর যেকোনো অঞ্চলের শিক্ষার্থীরা ইংরেজি ভার্সনে ভর্তির জন্য আবেদন জমা দেয়ার নিয়ম করা হয়েছে।

এজিবি কলোনির বাসিন্দাদের সন্তানরা ইংরেজি ভার্সনে পড়তে পারবে না কেন, এমন প্রশ্ন তুলে বলা হয়েছে, আর যে ক্যাচমেন্ট এরিয়ার কথা বলে ভর্তির বিজ্ঞপ্তি দেয়া হয়েছে তাতে যদি ৪০ ভাগ ছাত্র না পাওয়া যায় তাহলে কীভাবে শূন্য আসন পূরণ করা হবে সে ব্যাপারে কোনো নির্দেশনা নেই। এক্ষেত্রে ভর্তি বাণিজ্যের সুযোগ তৈরি হতে পারে বলে অনেক অভিভাবক মনে করেন।

আইডিয়াল স্কুলে ভর্তির জন্য যে ক্যাচমেন্ট এরিয়া রাখা হয়েছে তার চেয়ে কয়েক গুণ বেশি এলাকাজুড়ে রাজধানীর ভিকারুননিসা নূন স্কুল অ্যান্ড কলেজের মূল শাখায় ক্যাচমেন্ট এরিয়া বা শিক্ষা সেবা অঞ্চল রাখা হয়েছে বলে অভিযোগ জানানো অভিভাবকরা।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
© All rights reserved  2019 CitizenNews24
Theme Developed BY ThemesBazar.Com