বুধবার, ১৬ সেপ্টেম্বর ২০২০, ০৫:৫৭ অপরাহ্ন
নিয়োগ বিজ্ঞপ্তি ::
সিটিজেন নিউজ টুয়েন্টিফোর ডটকমের জন্য প্রতিনিধি নিয়োগ চলছে। যারা আগ্রহী আমাদের ই-মেইলে সিভি পাঠান

আন্তর্জাতিক মানের হবে বঙ্গবন্ধু সাফারি পার্ক

  • আপডেট টাইম : বুধবার, ১৬ সেপ্টেম্বর, ২০২০
  • ০ বার পঠিত

 

নিজস্ব প্রতিবেদক: গাজীপুরের বঙ্গবন্ধু সাফারি পার্ক আন্তর্জাতিক মানে উন্নীত করা হবে। এ লক্ষ‌্যে ‘বঙ্গবন্ধু শেখ মুজিব সাফারি পার্ক, গাজীপুর এর অ‌্যাপ্রোচ সড়ক প্রশস্তকরণ ও অন্যান্য প্রয়োজনীয় অবকাঠামো উন্নয়ন (২য় সংশোধিত)’ প্রকল্পের অনুমোদন দেওয়া হয়েছে।

মঙ্গলবার (১৫ সেপ্টেম্বর) জাতীয় অর্থনৈতিক পরিষদের নির্বাহী কমিটির (একনেক) বৈঠকে এ অনুমোদন দেওয়া হয়। ভিডিও কনফারেন্সের মাধ‌্যমে গণভবন থেকে বৈঠকে সভাপতিত্ব করেন প্রধানমন্ত্রী ও একনেক চেয়ারপারসন শেখ হাসিনা।

একনেক সভা শেষে প্রকল্পের সার্বিক তথ্য তুলে ধরেন পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান। তিনি বলেন, ‘প্রকল্পের আওতায় সাফারি পার্কের বাইরের ও ভেতরের রাস্তার উন্নয়ন, পার্কে বিদ্যমান বন্যপ্রাণী ও দর্শনার্থীদের নিরাপত্তা এবং বিনোদন সুবিধার উন্নয়ন করা হবে। ২০১৭ সালের জানুয়ারি থেকে চলমান প্রকল্পটি ২০২১ সালের ডিসেম্বর পর্যন্ত বাস্তবায়ন করা হবে। চলমান প্রকল্পে আরো ৭৮ কোটি ৪৩ লাখ টাকা ব‌্যয় বাড়ানো হয়েছে।’

পরিকল্পনামন্ত্রী জানান, প্রকল্পের আওতায় বাঘের বাজার থেকে ইন্দ্রপুর বাজার পর্যন্ত ৩ দশমিক ২ কিলোমিটার অ‌্যাপ্রোচ সড়ক নির্মাণ ও ৯ কিলোমিটার রাস্তা প্রশস্ত করা হবে। ভবানিপুর বাজার থেকে ইন্দ্রপুর বাজার পর্যন্ত সাড়ে ৪ কিলোমিটার অ‌্যাপ্রোচ সড়ক নির্মাণ, সাফারি পার্কের ভেতরে পাকা রাস্তা ও সাফারি পার্কের বাইরে চারদিকে রাস্তা নির্মাণ করা হবে। সাফারি পার্কের অ‌্যাপ্রোচ রোডে দুটি সেতু নির্মাণ, অ‌্যাপ্রোচ সড়ক সম্প্রসারণের জন্য ৮ দশমিক ৫২৬ একর ভূমি অধিগ্রহণ ও ৭ কিলোমিটার সীমানা প্রাচীর নির্মাণ করা হবে। এছাড়া, পুকুর ও জলাধার খনন, চারটি পাবলিক টয়লেট নির্মাণ করা হবে। বিদ্যমান মাস্টারপ্ল্যান হালনাগাদ করা হবে।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
© All rights reserved  2019 CitizenNews24
Theme Developed BY ThemesBazar.Com