রবিবার, ১২ মে ২০২৪, ১০:০১ পূর্বাহ্ন
নিয়োগ বিজ্ঞপ্তি ::
সিটিজেন নিউজ টুয়েন্টিফোর ডটকমের জন্য প্রতিনিধি নিয়োগ চলছে। যারা আগ্রহী আমাদের ই-মেইলে সিভি পাঠান

চীনে বাংলাদেশ থেকে প্রবেশে সাময়িক নিষেধাজ্ঞা

  • আপডেট টাইম : শুক্রবার, ৬ নভেম্বর, ২০২০
  • ১৭৫ বার পঠিত

নিউজ ডেস্ক: কোভিড-১৯ মহামারির কারণে চীনে প্রবেশে সাময়িক নিষেধাজ্ঞা জারি করেছে দেশটির সরকার। বৈধ চীনা ভিসাধারী বা আবাসনের অনুমতি প্রাপ্তদের ছাড়া অন্যদের ক্ষেত্রে এই নির্দেশ প্রযোজ্য হবে। চীনের নাগরিক নন, বাংলাদেশে বসবাসরত এমন ব্যক্তিদের জন্য সাময়িকভাবে চীনে প্রবেশ স্থগিত করা হয়েছে।

বৃহস্পতিবার (৫ নভেম্বর) বাংলাদেশে অবস্থিত চীনা দূতাবাস এক ফেসবুক পোস্টে জানায়, তারা ওপরে উল্লেখিত কর্মীদের জন্য প্রত্যয়িত স্বাস্থ্য ঘোষণাপত্র আপাতত আর সরবরাহ করবে না।

কূটনৈতিক, পরিষেবা, সৌজন্য বা সি ভিসাধারীদের চীনে প্রবেশ এই নোটিশের আওতাভুক্ত হবে না। জরুরি প্রয়োজনে চীন সফরকারী বিদেশি নাগরিকরা চীনা দূতাবাসে ভিসার জন্য আবেদন করতে পারবেন।

তবে ২০২০ সালের ৫ নভেম্বরের পরে ইস্যু করা ভিসাপ্রাপ্ত বাংলাদেশে বসবাসরত চীনা নাগরিক নন এমন ব্যক্তিদের চীনে প্রবেশ এই নোটিশের দ্বারা প্রভাবিত হবে না।

ফেসবুক পোস্টে জানানো হয়েছে, স্থগিতাদেশটি কোভিড-১৯-এর বর্তমান পরিস্থিতিতে গৃহীত একটি অস্থায়ী পদক্ষেপ। উল্লিখিত ব্যবস্থাগুলো পরবর্তী পরিস্থিতি অনুসারে মূল্যায়ন করা হবে এবং সে অনুসারে এর যেকোনও পরিবর্তন যথাযথভাবে জানিয়ে দেওয়া হবে।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
© All rights reserved  2019 CitizenNews24
Theme Developed BY ThemesBazar.Com