বুধবার, ১৫ মে ২০২৪, ০৩:২১ পূর্বাহ্ন
নিয়োগ বিজ্ঞপ্তি ::
সিটিজেন নিউজ টুয়েন্টিফোর ডটকমের জন্য প্রতিনিধি নিয়োগ চলছে। যারা আগ্রহী আমাদের ই-মেইলে সিভি পাঠান

সাবিনাদের আগে নেপালকে হারালেন নোভারা

  • আপডেট টাইম : সোমবার, ১৯ সেপ্টেম্বর, ২০২২
  • ৯৭ বার পঠিত

আগামীকাল কাঠমান্ডুতে সাফ নারী চ্যাম্পিয়নশিপে স্বাগতিক নেপালের বিপক্ষে খেলবে বাংলাদেশ। এতে হারাতে পারলেই ইতিহাস গড়বেন সাবিনারা। তবে সাবিনাদের ২৪ ঘণ্টা আগেই নেপালিদের হারিয়েছেন নোভা-জনিরা।

এএফসি অনূর্ধ্ব-২০ চ্যাম্পিয়নশিপ বাছাইয়ে নেপালকে ৩-০ গোলে হারিয়েছে বাংলাদেশ। নেপালকে তিন গোলে হারিয়ে বাংলাদেশ চার ম্যাচে সাত পয়েন্ট নিয়ে যুগ্মভাবে স্বাগতিক বাহরাইনের সঙ্গে দ্বিতীয় স্থানে রয়েছে।

বাংলাদেশের গোল ব্যবধান +১। এক ম্যাচ কম খেলা বাহরাইনের গোল ব্যবধান +৭। কিছুক্ষণ পর এই গ্রুপের শেষ ম্যাচে কাতার ও বাহরাইন মুখোমুখি হবে। সেই ম্যাচে বাহরাইন বড় ব্যবধানে না হারলে বাংলাদেশের গ্রুপ রানার্স আপ হওয়ার সুযোগ নেই। গ্রুপ রানার্স আপ না হতে পারলে চূড়ান্ত পর্ব খেলাও হবে না।

ম্যাচে শুরু থেকেই বাংলাদেশের প্রাধান্য ছিল। ১০ মিনিটের মধ্যে দুই গোল আদায় করে ম্যাচের নিয়ন্ত্রণ নেয় বাংলাদেশ। ৫ মিনিটে বক্সের মধ্যে দারুণভাবে বলের নিয়ন্ত্রণ নিয়ে জনি জোরালো শটে গোল করেন। চার মিনিট পর বক্সের বাইরে ফ্রি কিক পায় বাংলাদেশ। গোলদাতা জনি আরেকটি গোল থেকে বঞ্চিত হন ক্রসবারের জন্য। তার নেয়া দারুণ ফ্রি কিক ক্রসবারে লেগে বক্সের মধ্যে পড়ে।

তবে জনি নিজের দ্বিতীয় গোল থেকে বঞ্চিত হলেও বাংলাদেশ হয়নি। পিয়াস নোভা দৌড়ে গিয়ে বল পেয়ে জালে পাঠান। বাংলাদেশি প্রবাসীরা গ্যালারিতে গোলের আনন্দ উদযাপন করেন। বাংলাদেশ ২-০ গোলের লিড নিয়ে বিরতিতে যায়।

বিরতির পাঁচ মিনিটের মধ্যে বাংলাদেশের জয় সুনিশ্চিত হয়। ৫০ মিনিটে নোভার করা সুন্দর ক্রস বক্সের মধ্যে বুক দিয়ে রিসিভ করে প্লেসিংয়ে গোল করেন সাজেদ হাসান নিঝুম। তিন গোলে পিছিয়ে পড়ে নেপাল গোলের জন্য মরিয়া হয়ে উঠে। কয়েকটি আক্রমণ করলেও গোল করতে পারেনি। ফলে ৩-০ গোলের জয় নিয়ে মাঠ ছাড়ে বাংলাদেশ।

এএফসি অনূর্ধ্ব ২০ চ্যাম্পিয়নশিপে বাংলাদেশ চার ম্যাচের মধ্যে দুটি জয়, একটি ড্র ও একটিতে হেরেছে। কাতার তিন ম্যাচ জিতে নয় পয়েন্ট পেয়ে সবার শীর্ষে।

কিছুক্ষণ পর এ গ্রুপের শেষ ম্যাচে কাতার ও বাহরাইন ড্র করলে দুই দলেরই চূড়ান্ত পর্ব নিশ্চিত হতে পারে। তবে বাংলাদেশের তাকিয়ে থাকতে হবে বাহরাইনের বড় হারের দিকে। বাছাই পর্ব থেকে দশ গ্রুপের চ্যাম্পিয়ন ও সেরা পাঁচ রানার্স আপ চূড়ান্ত পর্বে খেলবে।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
© All rights reserved  2019 CitizenNews24
Theme Developed BY ThemesBazar.Com