বুধবার, ০১ মে ২০২৪, ০৩:১৩ অপরাহ্ন
নিয়োগ বিজ্ঞপ্তি ::
সিটিজেন নিউজ টুয়েন্টিফোর ডটকমের জন্য প্রতিনিধি নিয়োগ চলছে। যারা আগ্রহী আমাদের ই-মেইলে সিভি পাঠান
সংবাদ শিরোনাম ::
মে দিবসে সিলেটে জাতীয় শ্রমিক পার্টির র‌্যালি ও সমাবেশ। মহান মে দিবসে শ্রমিকদের শুভেচ্ছা জানালেন রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী সর্বোচ্চ বিদ্যুৎ উৎপাদনে রেকর্ড আজ মহান মে দিবস, শ্রমজীবী মানুষের অধিকার আদায়ের দিন কুমিল্লায় স্কুল থেকে ফেরার পথে ৯ বছরের শিশুকে ধর্ষণের পর হত্যা ৩য় দিন সিলেটে জাতীয় পার্টির ছাতা, বিশুদ্ধ খাবার পানি ও স্যালাইন বিতরণ সিলেটে জাতীয় পার্টির বিশুদ্ধ খাবার পানি ও স্যালাইন বিতরণ শিক্ষাবিদ হাসানুজ্জামানের ‘বিদেশে উচ্চশিক্ষা’ বই প্রকাশিত হলো কুমিল্লা সিটি করপোরেশনর কাজ পরিদর্শন করেন মেয়র ডা: তাহসিন বাহার সূচনা ভারতের মসলা নিয়ে যুক্তরাষ্ট্র প্রবাসী বাংলাদেশিদের উদ্বেগ

ইউরোপা লিগে নেমে গেল যে ৮ দল

  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ৩ নভেম্বর, ২০২২
  • ৮৫ বার পঠিত

শেষ হলো চ্যাম্পিয়ন্স লিগের গ্রুপ পর্বের খেলা। গ্রুপ পর্বের শেষ রাউন্ডেও শেষ ১৬ নিশ্চিত করেছে বেশকিছু দল। আর শেষ দিনেও ছিল বেশকিছু নাটকীয়তা। এদিন চ্যাম্পিয়ন্স লিগের শেষ ১৬ নিশ্চিতের পাশাপাশি, নিশ্চিত হয়ে গেছে কোন ৮ দল খেলবে এই মৌসুমের ইউরোপা লিগে।

চ্যাম্পিয়ন্স লিগের উত্তেজনায় অনেকেই ইউরোপের দ্বিতীয় সেরা টুর্নামেন্ট, ইউরোপা লিগের দিকে তেমন নজর রাখে না। তবে গত মৌসুমে চ্যাম্পিয়ন্স লিগ থেকে যখন বার্সেলোনা বাদ পড়ে ইউরোপা লিগে নেমে যায়, তখন অনেকের আগ্রহ বাড়ে এই টুর্নামেন্টের দিকে। গতবারের মতো এবারও চ্যাম্পিয়ন্স লিগের গ্রুপ পর্ব থেকেই বিদায় নিয়েছে জাভির দল বার্সা। তারা এবারও খেলবে ইউরোপা লিগে।

এদিকে বার্সার মতো বেশকিছু ‘বিগ ক্লাব’ও ইউরোপা লিগে নেমে গেছে। যাদের মধ্যে রয়েছে য়্যুভেন্তাস, আয়াক্স, লেভারকুজেনের মতো দল।

উল্লেখ্য, চ্যাম্পিয়ন্স লিগে যে দলগুলো তৃতীয় স্থানে থেকে গ্রুপ পর্ব শেষ করে, তারা ইউরোপের দ্বিতীয় সেরা টুর্নামেন্ট ইউরোপা লিগে নেমে যায়। প্রতি গ্রুপ থেকে একটি করে মোট ৮টি দল ইউরোপা লিগের শেষ ৩২ এ সরাসরি অংশগ্রহণ করে।

এক নজরে ইউরোপা লিগে নেমে যাওয়া ৮ দল
গ্রুপ এ থেকে: আয়াক্স
গ্রুপ বি থেকে: লেভারকুজেন
গ্রুপ সি থেকে: বার্সেলোনা
গ্রুপ ডি থেকে: স্পোর্টিং সিপি
গ্রুপ ই থেকে: আরবি সালজবার্গ
গ্রুপ এফ থেকে: শাখতার ডোনেটস্ক
গ্রুপ জি থেকে: সেভিয়া
গ্রুপ এফ থেকে: য়্যুভেন্তাস

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
© All rights reserved  2019 CitizenNews24
Theme Developed BY ThemesBazar.Com