বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০৭:৫৩ পূর্বাহ্ন
নিয়োগ বিজ্ঞপ্তি ::
সিটিজেন নিউজ টুয়েন্টিফোর ডটকমের জন্য প্রতিনিধি নিয়োগ চলছে। যারা আগ্রহী আমাদের ই-মেইলে সিভি পাঠান

চ্যাম্পিয়ন্স লিগে শেষ আটে যারা

  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ১৬ মার্চ, ২০২৩
  • ৭৪ বার পঠিত

শেষ হলো ২০২২-২৩ চ্যাম্পিয়ন্স লিগের শেষ ষোলোর লড়াই। দুই লেগের এ লড়াইয়ে নিশ্চিত হলো কোন কোন দল শেষ আট নিশ্চিত করেছে। এক্ষেত্রে সবার থেকে এগিয়ে আছে ইতালির ক্লাবগুলো; ৮টির মধ্যে তিনটি।

চলতি মৌসুমের চ্যাম্পিয়ন্স লিগে এখন পর্যন্ত তিনটি ক্লাব রয়েছে, যারা এখন পর্যন্ত একটি ম্যাচও হারেনি। তাদের মধ্যে রয়েছে ইংলিশ ক্লাব ম্যানচেস্টার সিটি, পর্তুগিজ ক্লাব বেনফিকা এবং জার্মান ক্লাব বায়ার্ন মিউনিখ। এ তিন ক্লাবের সঙ্গে শেষ আটে যোগ দিয়েছে চেলসি, ইন্টার মিলান, এসি মিলান, নাপোলি ও রিয়াল মাদ্রিদ।

শেষ আটে রয়েছে ইতালির তিন ক্লাব। দীর্ঘ ১২ বছর পর চ্যাম্পিয়ন্স লিগের শেষ আট নিশ্চিত করা ইন্টার মিলানের সঙ্গে রয়েছে এসি মিলান এবং নাপোলি। চলতি মৌসুমে সবার ধরাছোঁয়ার বাইরে রয়েছে নাপোলি। লিগে শীর্ষ স্থানের পাশাপাশি চ্যাম্পিয়ন্স লিগেও নিজের গ্রুপে শীর্ষে থেকে পরের রাউন্ডে উঠেছে তারা। তবে লিভারপুলের কাছে গ্রুপ পর্বে একটি ম্যাচ হেরে গিয়েছিল নাপোলি।

এদিকে ইতালির পর সর্বোচ্চ দুটি ক্লাব শেষ আট নিশ্চিত করেছে ইংল্যান্ড থেকে; চেলসির পাশাপাশি আছে ম্যানচেস্টার সিটি।

চ্যাম্পিয়ন্স লিগের চলতি মৌসুমে আনবিটেন থাকা দলগুলোর মধ্যে সবার চোখ এড়িয়ে গেছে পর্তুগিজ ক্লাব বেনফিকা। গ্রুপ পর্বে চার জয় ও দুই ড্র-তে গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে শেষ ষোলোতে ওঠে বেনফিকা। শেষ ষোলোতে বেলজিয়ামের ক্লাব ব্রুগকে দুই লেগ মিলিয়ে ৭-১ গোলে উড়িয়ে দিয়ে পরের রাউন্ড নিশ্চিত করে তারা।

এদিকে জার্মান ক্লাব বায়ার্ন মিউনিখও কোন ম্যাচ না হেরে শেষ আট নিশ্চিত করেছে। তাদের সঙ্গে শেষ আটে যোগ দিয়েছে বর্তমান চ্যাম্পিয়ন্স লিগ চ্যাম্পিয়ন রিয়াল মাদ্রিদ।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
© All rights reserved  2019 CitizenNews24
Theme Developed BY ThemesBazar.Com