শনিবার, ০৪ মে ২০২৪, ০৭:০১ অপরাহ্ন
নিয়োগ বিজ্ঞপ্তি ::
সিটিজেন নিউজ টুয়েন্টিফোর ডটকমের জন্য প্রতিনিধি নিয়োগ চলছে। যারা আগ্রহী আমাদের ই-মেইলে সিভি পাঠান
সংবাদ শিরোনাম ::
“আইপি টিভি মুভি বাংলার সিভিল টিমের নামে দেশজুড়ে চাঁদাবাজি ও প্রায় ডজন খানেক মামলার আসামী কৌশিক গংদের গ্রেফতারের দাবীতে” সংবাদ সম্মেলন কেন্দ্রীয় বাফা বুলবুল একাডেমী নববর্ষ উদযাপন বিশ্ব মুক্ত গণমাধ্যম দিবস উপলক্ষে কুমিল্লা পেশাজীবি সাংবাদিক ইউনিয়নের উদ্যোগে আলোচনা সভা কুমিল্লায় ৯ বছরের শিশু ধর্ষণ ও হত্যার ঘটনার জড়িত ঘাতক গ্রেপ্তার আসছে ‘বাহুবলি: ক্রাউন অব ব্লাড’ বাংলাদেশ-জিম্বাবুয়ে সিরিজে ম্যাচ অফিসিয়াল যারা চট্টগ্রামে ‘স্বস্তির’ এক পশলা বৃষ্টি অটোরিকশা চার্জে দিতেই প্রাণ গেল যুবকের আজ ৬০ কিলোমিটার বেগে ঝড়ের পূর্বাভাস, নদীবন্দরে সতর্ক সংকেত দেশের গণমাধ্যমে ৩ গুণ বেড়েছে ভুয়া খবর

তিতাস নদীতে গঙ্গাস্নানে ভক্তদের ঢল

  • আপডেট টাইম : বুধবার, ২৯ মার্চ, ২০২৩
  • ৫৮ বার পঠিত

পাপ মোচনে তিতাস নদীতে তীর্থ মহাষ্টমী স্নান উৎসবে মেতেছেন সনাতন ধর্মাবলম্বীরা। বুধবার ভোর থেকে দল বেঁধে ব্রাহ্মণবাড়িয়া পৌর এলাকার গোকর্ণঘাট তিতাস নদীতে অষ্টমী গঙ্গাস্নানে নেমেছে ভক্তদের ঢল। জেলার বিভিন্ন স্থান থেকে ভক্ত পণ্যার্থীর গোকর্নঘাট তিতাস নদীর তীরে এসে সমবেত হয়। প্রতিবছর চৈত্র মাসের শুক্ল পক্ষের অষ্টমী তিথিতে এ গঙ্গাস্নান অনুষ্ঠিত হয়। নদীর পবিত্র জলে এই গঙ্গাস্নানের মধ্য দিয়ে ভক্তরা পরিবারের মঙ্গল কামনার পাশপাশি দেশ জাতির জন্যে তারা বিশেষ প্রার্থনা করেছেন।
গঙ্গাস্নান শেষে আন্তজার্তিক কৃষভাবনামৃত সংঘ ও ইস্কন ব্রাহ্মণবাড়িয়া জেলা শাখার সভাপতি প্রবীর দাস ব্রহ্মচারী বলেন, শাস্ত্রে বলা হয়েছে এই গঙ্গাস্নানের মধ্য দিয়ে দেহের পাপ মোচন হয়। যেখানে ভক্তি সহকারে ভক্তরা সমবেত হন সেখানে ভগবান বিরাজমান থাকেন।

ইতি রানী সাহা বলেন, গঙ্গাস্নানের মধ্য দিয়ে আমি নিজের এবং পরিবারের জন্যে মঙ্গল কামনা করেছি। প্রার্থনাকালে দেশ ও জাতির কল্যাণ কামনায় শান্তি কামনা করেছি। পরম করুনাময় যেন আমাদের সকলকে মঙ্গল করেন।
দীপা রানী সাহা বলেন, তিতাস নদীর পবিত্র জলে স্নানের মধ্য দিয়ে মাতৃদেবী গঙ্গা ও ভগবানের কাছে পাপ মুক্তির জন্যে প্রার্থনা করেছি। তিনি সকলের জন্যে মঙ্গল কামনা করেন সেই প্রার্থনাও করেছি।

এদিকে ঐতিহ্যবাহী এ গঙ্গাস্নানকে কেন্দ্র করে তিতাস নদীর তীর ঘেষে বসেছে লৌকজ মেলা। মেলায় নাগরদোলা, হরেক রকম বাহারী খাবার মুড়ি-চিড়া, মাঠা, তিল্লাই, বাতাসাসহ মাঠির তৈরি বাহারী খেলনা দোকানের পসরার পাশপাশি হরেক রকমের মনোহরি দোকান সাজিয়ে বসে দোকানিরা। ভক্ত সমাগম বৃদ্ধির পাশাপাশি বেচাকেনা ভালো হওয়ায় খুশি বিক্রেতারা।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
© All rights reserved  2019 CitizenNews24
Theme Developed BY ThemesBazar.Com