রবিবার, ১৪ জুলাই ২০২৪, ০২:৩১ অপরাহ্ন
নিয়োগ বিজ্ঞপ্তি ::
সিটিজেন নিউজ টুয়েন্টিফোর ডটকমের জন্য প্রতিনিধি নিয়োগ চলছে। যারা আগ্রহী আমাদের ই-মেইলে সিভি পাঠান

টাইব্রেকারে ব্রাজিলকে বিদায় করে সেমিতে উরুগুয়ে

  • আপডেট টাইম : রবিবার, ৭ জুলাই, ২০২৪
  • ২ বার পঠিত

ক্রীড়া ডেস্কঃ কোপা আমেরিকার কোয়ার্টার ফাইনালে ব্রাজিলকে টাইব্রেকারে ৪-২ ব্যবধানে হারিয়ে সেমিফাইনালে চলে গেছে উরুগুয়ে। ফাইনালে যাওয়ার লড়াইয়ে কলম্বিয়ার মুখোমুখি হবে তারা।

গোলশূন্য সমতায় খেলার মূল সময় শেষ হওয়ার কারণে টাইব্রেকার শ্যুটআউটের সিদ্ধান্ত দেন রেফারি। এখানে গিয়েই খেই হারিয়ে ফেলে ব্রাজিল। প্রথম ৩ শ্যুটের ২টিই মিস করে ব্রাজিলিয়ানরা। অন্যদিকে প্রথম ৩ শ্যুটআউটেই সাফল্য দেখায় উরুগুয়ে। চতুর্থ শ্যুট উরুগুয়ে মিস করলেও পঞ্চম শ্যুট উরুগুয়ের জয় নিশ্চিত করে ম্যানুয়েল উগার্তে।

নেভাদার অ্যালিজেন্ট স্টেডিয়ামে দুই দলের লড়াইয়ে উত্তেজনার পারদ ছিল শীর্ষে। মাঠের খেলার চেয়ে শরীর নির্ভর খেলাতেই দাপট দেখিয়েছে বেশি। তাতে ছিল তুমুল ঝাঁজ! ফলে গোলমুখে বুদ্ধিদীপ্ত সেই লড়াইয়ের ঝলকটা দেখা যায়নি।

দুই দল মিলে ৪১টি ফাউলের ঘটনা ঘটিয়েছে। যা টুর্নামেন্টের সর্বোচ্চও! ব্রাজিল বল দখলে এগিয়ে থাকলেও সবচেয়ে সুবর্ণ সুযোগটি মিস করেছেন উরুগুয়ের ডারউইন নুনেজ। ক্লোজ রেঞ্জে থেকে হেড মিস করেছেন। তাছাড়া প্রথমার্ধের শেষ দিকে সুবর্ণ সুযোগ মিস করেছে ব্রাজিলও। প্রতি আক্রমণে রাফিনহা দৌড়ে বক্সের কাছে চলে গিয়েছিলেন। কিন্তু উরুগুয়ের গোলকিপার কাছে এসে রুখে দেন তার শট।

দুই দল সুযোগ তৈরি করতে পারলেও জাল কাঁপাতে পারেনি কোনও দল। তবে ৩২ মিনিটে বড় ধাক্কা খায় উরুগুয়ে। ইনজুরি আক্রান্ত হন দলটির সেন্টার ব্যাক রোনাল্ড আরাউহো। ভীষণ ব্যথা নিয়ে ৩৪ মিনিটে বদলি হয়ে মাঠ ছেড়ে যান তিনি।

৭৪ মিনিটে ১০ জনের দলে পরিণত হয় উরুগুয়ে। রদ্রিগোর ওপর কড়া চ্যালেঞ্জের মাশুল দিতে হয় নান্দেসকে। রেফারি শুরুতে তাকে হলুদ কার্ড দেখিয়েছিলেন। কিন্তু ভার রিভিউর পর বদলে যায় সিদ্ধান্ত। লাল কার্ড দেখে মাঠ ছাড়েন তিনি। সেই সুযোগটিও ব্রাজিল কাজে লাগাতে পারেনি। তাতে স্কোর গোলশূন্য থাকায় ম্যাচ সরাসরি গড়ায় টাইব্রেকারে।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
© All rights reserved  2019 CitizenNews24
Theme Developed BY ThemesBazar.Com