মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০২৪, ০১:০০ অপরাহ্ন
নিয়োগ বিজ্ঞপ্তি ::
সিটিজেন নিউজ টুয়েন্টিফোর ডটকমের জন্য প্রতিনিধি নিয়োগ চলছে। যারা আগ্রহী আমাদের ই-মেইলে সিভি পাঠান

উত্তরার সড়কে ট্রাফিক দায়িত্বে শিক্ষার্থীরা

  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ৮ আগস্ট, ২০২৪
  • ৫৬ বার পঠিত

উত্তরা সংবাদ দাতা :উত্তরা বিমানবন্দর মহাসড়কে ট্রাফিক নিয়ন্ত্রণে কাজ করছে এখানকার শিক্ষার্থীরা। গত ৫ই আগষ্ট শেখ হাসিনা পালিয়ে যাওয়ার পর থেকে ধীরে ধীরে ঢাকা ময়মনসিংহ সড়কে স্বাভাবিক হতে শুরু করেছে গণপরিবহন চলাচল। সরেজমিনে দেখা যায়, মঙ্গলবার থেকে সড়কে যানবাহনের পাশাপাশি মানুষের উপস্থিতি বাড়তে শুরু করছে। তবে স্বাভাবিক সময়ের চাইতে গণপরিবহন ও ব্যাক্তিগত পরিবহনের উপস্থিতি ছিল তুলনামূলক অনেক কম। গত মঙ্গলবার বাংলাদেশ পুলিশ অ্যাসোসিয়েশনের পক্ষ থেকে সারাদেশে পুলিশ সদস্যরা কর্ম বিরতি ঘোষণা করেন। এতে উত্তরা জুড়ে বিমানবন্দর মহাসড়কে ট্রাফিক পুলিশের দেখা মিলেনি।এ সুযোগে এলাকার শাখা রোডের পাশাপাশি মূল সড়কে ও রিক্সা, অটোরিক্সা দাবিয়ে বেড়াচ্ছে। উত্তরা মেইন সড়কের পাশে অবস্থিত শপিংমল ও দোকানপাট খোলা রয়েছে তবে ক্রেতাদের উপস্থিতি তেমন দেখা যায় নি। কোটা সংস্কারের দাবিতে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সময় পুলিশের গুলিতে সারাদেশে কয়েক হাজার ছাত্র-জনতা শহিদ হওয়ার ঘটনায় ছাত্ররা উত্তরার সকল ট্রাফিক পুলিশ বক্স ভেঙে গুড়িয়ে দেয় এবং কিছু কিছু ট্রাফিক বক্স আগুন লাগিয়ে পুরিয়ে দেয়। পাশাপাশি উত্তরা পূর্বথানা ও খিলখেত থানায় উত্তেজিত ছাত্র-জনতা আগুন লাগিয়ে দেয়।
সরেজমিনে দেখা যায়, ঢাকা ময়মনসিংহ বিমানবন্দর মহাসড়কে ট্রাফিক পুলিশের উপস্থিতি না থাকায় উত্তরা আব্দুল্লাহপুর, হাউজ বিল্ডিং, জসিমউদদীন, জমজম টাওয়ার,বিমানবন্দর চৌরাস্তা এলাকায় যানচলাচলে বিশৃঙ্খলা সৃষ্টি হয়। সড়কের বিশৃঙ্খলা এড়াতে এসময় ট্রাফিক ব্যবস্থা নিয়ন্ত্রণে নামেন উত্তরা ইউনিভার্সিটি, নর্দান ইউনিভার্সিটি, রাজউক উত্তরা মডেল কলেজ, মাইলস্টোন স্কুল অ্যান্ড কলেজ, এপিবিএন স্কুল অ্যান্ড কলেজ, উত্তরা হাইস্কুল এন্ড কলেজসহ উত্তরার বিভিন্ন স্কুল কলেজ ও মাদ্রাসার শিক্ষার্থীরা। এসময় ছাত্রদের পাশাপাশি স্কুল কলেজ ও বিশ্ববিদ্যালয়ের ছাত্রীরাও সড়কের ময়লা আবর্জনা পরিস্কার ও ট্রাফিক পুলিশের দায়িত্ব পালন করেন। সরেজমিনে আরো দেখা যায় ট্রাফিক নিয়ন্ত্রণ ছাড়াও উত্তরার বিভিন্ন সড়কে পড়ে থাকা ইট পাথরের টুকরা,বাঁশ কাঠের টুকরা,গাছের ঢাল-পালাসহ ময়লার স্তুপ পরিস্কার করতেও দেখা যায়। বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের ডাকা “মার্চ টু ঢাকা” কর্মসূচিতে উদ্ভুত পরিস্থিতিতে দেশ ছেড়ে পালিয়ে যান শেখ হাসিনা। এর পর থেকে সড়কে গণপরিবহনসহ বিভিন্ন ধরনের প্রাইভেট কার ও পণ্যবাহী গাড়ির উপস্থিতি বাড়তে থাকে।
সদ্য কারামুক্ত
যুবদল নেতা এসএম জাহাঙ্গীরের নেতৃত্বে উত্তরার বিভিন্ন সেক্টর এলাকায় শান্তি পূর্ণ আনন্দ মিছিল ও পথসভা অনুষ্ঠিত হয়।এসময় তিনি নেতা কর্মীদেরকে শান্ত থাকার অনুরোধ করেন। উত্তরখানের বিএনপির সিনিয়র নেতা মুকুল সরকারের নেতৃত্বে ছাত্র আন্দোলনে শহিদদের স্মরণে মঙ্গলবার উত্তরখানের পাড়া মহল্লায় মিলাদ মাহফিল ও দোয়ার আয়োজন করেন।সরেজমিনে উত্তরা দিয়া বাড়া মেট্রোরেল স্টেশনে গিয়ে দেখা যায়,সেখানকার কার্যক্রম বন্ধ রয়েছে। এছাড়াও বিমানবন্দর রেলস্টেশনের কার্যক্রম বন্ধ রয়েছে।এদিকে বিমানবাহিনী ও আইনশৃঙ্খলা বাহিনীর নেতৃত্বে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের সকল কার্যক্রম চালু রয়েছে।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
© All rights reserved  2019 CitizenNews24
Theme Developed BY ThemesBazar.Com