বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪, ০২:৪০ অপরাহ্ন
নিয়োগ বিজ্ঞপ্তি ::
সিটিজেন নিউজ টুয়েন্টিফোর ডটকমের জন্য প্রতিনিধি নিয়োগ চলছে। যারা আগ্রহী আমাদের ই-মেইলে সিভি পাঠান
সংবাদ শিরোনাম ::
এবার অভিনেত্রী বাঁধনকে নিয়ে যা বললেন পিনাকী ভট্টাচার্য আইন নিজের হাতে তুলে নেওয়ার অধিকার কারো নেই: স্বরাষ্ট্র উপদেষ্টা আরও ১০০ গ্যাস কূপ খননের উদ্যোগ নেয়া হয়েছে: জ্বালানি উপদেষ্টা সংস্কার চলা দেশের ব্যাংকিংখাতে সহায়তার আশ্বাস রোহিত-গিল-কোহলি, হাসানে হাসছে বাংলাদেশ যুক্তরাষ্ট্রে ড. ইউনূসের সঙ্গে মোদির বৈঠক হচ্ছে না: ভারতীয় গণমাধ্যম পিআইবির নতুন ডিজি ফারুক ওয়াসিফ, এম আবদুল্লাহ সাংবাদিক কল্যাণ ট্রাস্টের এমডি শহীদদের পরিবার ৫ ও আহতরা ১ লাখ টাকা করে পাবেন বাংলাদেশের পানিসম্পদ ব্যবস্থাপনার উন্নয়নে সহযোগিতা করবে চীন : পরিবেশ উপদেষ্টা সেনাবাহিনীকে ম্যাজিস্ট্রেসি ক্ষমতা, যা বললেন জনপ্রশাসন সচিব

যুক্তরাষ্ট্রে ড. ইউনূসের সঙ্গে মোদির বৈঠক হচ্ছে না: ভারতীয় গণমাধ্যম

  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর, ২০২৪
  • ০ বার পঠিত

আন্তর্জাতিক ডেস্কঃ আগামী সপ্তাহে জাতিসংঘের সাধারণ অধিবেশনের ফাঁকে বাংলাদেশের অন্তর্বর্তীকালীন সরকারের প্রধান উপদেষ্টা ড. মুহাম্মদ ইউনূসের সঙ্গে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির বৈঠক হচ্ছে না বলে জানিয়েছে ভারতের গণমাধ্যম।

বিষয়ের সঙ্গে জড়িত ব্যক্তিদের বরাতে ভারতের সংবাদ মাধ্যম হিন্দুস্তান টাইমস আজ বৃহস্পতিবার এ তথ্য জানিয়েছে।

জাতিসংঘের সাধারণ পরিষদের বৈঠকের ফাঁকে ভারতীয় প্রধানমন্ত্রী মোদীর সঙ্গে ড. ইউনূসের বৈঠকের জন্য চলতি মাসের শুরুর দিকে নয়াদিল্লিকে আনুষ্ঠানিকভাবে প্রস্তাব দেয় ঢাকা।

নাম প্রকাশ না করার শর্তে ওই সূত্রগুলো জানায়, বাংলাদেশের পক্ষ থেকে সাধারণ পরিষদের ফাঁকে একটি বৈঠকের জন্য আনুষ্ঠানিক প্রস্তাব দেওয়া হয় যেখানে উভয় নেতা উপস্থিত থাকবেন। শেখ হাসিনা সরকারের পতনের পর থেকে দুদেশের মধ্যে দ্বিপাক্ষিক সম্পর্কের যে অস্থিরতা তৈরি হয়েছে তা এই বৈঠকের মাধ্যমে নিরসন করা সম্ভব হবে বলে আশা করা হয়।

তবে ভারতের এজেন্ডায় এ ধরনের বৈঠকের বিষয়ে কোনো পরিকল্পনা নেই বলে জানা গেছে। যুক্তরাষ্ট্রে তিন দিনের সফরে মোদী আলাদা করে বৈঠকের সময় পাবেন না। তিনি ২১ সেপ্টেম্বর ডেলাওয়ার উইলমিংটনে কোয়াড নেতাদের শীর্ষ বৈঠকে যোগ দেবেন। এছাড়া ২৩ সেপ্টেম্বর তিনি জাতিসংঘের সাধারণ পরিষদে ভাষণ দেবেন।

হিন্দুস্তান টাইমসের এক প্রতিবেদনে বলা হয়েছে, প্রধানমন্ত্রী মোদী নিউইয়র্কে সাধারণ পরিষদের অধিবেশনে ফাঁকে কিছু দ্বিপাক্ষিক বৈঠক করবেন বলে আশা করা হচ্ছে তবে বাংলাদেশের অন্তর্বর্তী সরকারের প্রধানের সঙ্গে বৈঠকের বিষয়টি তার সময়সূচিতে নেই।

গত ৫ আগস্ট ছাত্র-জনতার তীব্র আন্দোলন ও বিক্ষোভের মুখে দেশ ছেড়ে ভারতে পালিয়ে যেতে বাধ্য হন সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সে সময় ভারতের পররাষ্ট্র মন্ত্রণালয় জানায় যে, স্বল্প সময়ের নোটিশে তারা শেখ হাসিনাকে ভারতে ঢোকার অনুমতি দিয়েছেন। তিনি এখনও ভারতেই অবস্থান করছেন। পরবর্তীতে তার গন্তব্য কোথায় হবে সে বিষয়টি এখনও নিশ্চিত হওয়া যায়নি।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
© All rights reserved  2019 CitizenNews24
Theme Developed BY ThemesBazar.Com