বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ০৫:১২ অপরাহ্ন
নিয়োগ বিজ্ঞপ্তি ::
সিটিজেন নিউজ টুয়েন্টিফোর ডটকমের জন্য প্রতিনিধি নিয়োগ চলছে। যারা আগ্রহী আমাদের ই-মেইলে সিভি পাঠান

বিশ্বকাপ সিদ্ধান্ত হয়নি, অপেক্ষা ১০ জুন

  • আপডেট টাইম : শুক্রবার, ২৯ মে, ২০২০
  • ১৯৩ বার পঠিত

ক্রীড়া ডেস্ক : ২০২০ টি–টোয়েন্টি বিশ্বকাপ নিয়ে চূড়ান্ত কোনো সিদ্ধান্ত হয়নি আজও। তবে আয়োজক অস্ট্রেলিয়া নির্ধারিত সময়েই বিশ্বকাপ হচ্ছে ধরে কাজ করে যাওয়ার ঘোষণা দিয়েছে ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিল (আইসিসি)। আইসিসিও সেভাবে প্রস্তুতি নিচ্ছে।

বৃহস্পতিবার কনফারেন্সে আইসিসি বোর্ড সভা অনুষ্ঠিত হয়। আজই বিশ্বকাপ নিয়ে চূড়ান্ত সিদ্ধান্ত হওয়ার কথা ছিল। কিন্তু দীর্ঘ আলোচনার পরও টি-টোয়েন্টি বিশ্বকাপ নিয়ে সিদ্ধান্ত নিতে পারেননি নীতিনির্ধারকরা। আগামী ১০ জুন আইসিসির পরবর্তী বোর্ড সভা অনুষ্ঠিত হবে। সেদিনের অপেক্ষায় থাকতে হচ্ছে ক্রিকেটপ্রেমিদের।

আইসিসি এক বিবৃতিতে জানিয়েছে, ‘কোভিড ১৯ ভাইরাসের কারণে দ্রুত পরিবর্তিত জনস্বাস্থ্যের পরিস্থিতি বিবেচনায় নিয়ে বিভিন্ন সংস্থার পরিকল্পনা গ্রহণ করা হচ্ছে, যদিও টি-টোয়েন্টি বিশ্বকাপের পরিকল্পনা অব্যাহত রয়েছে।’

১৮ অক্টোবর থেকে ১৫ নভেম্বর পর্যন্ত অস্ট্রেলিয়ায় টি-টোয়েন্টি বিশ্বকাপ আয়োজন করার সূচি রয়েছে। ক্রিকেট অস্ট্রেলিয়া ২০২০-২০২১ মৌসুমের সূচি প্রকাশ করেছে। ক্রিকেট অস্ট্রেলিয়াও অক্টোবর-নভেম্বরে বিশ্বকাপ আয়োজনের জন্য সূচি ফাঁকা রেখেছে।

প্রথম রাউন্ড পেরিয়ে এ প্রতিযোগিতার মূল আসরে খেলতে হবে বাংলাদেশকে। প্রথম রাউন্ডে ‘বি’ গ্রুপে বাংলাদেশের প্রতিপক্ষ নামিবিয়া, নেদারল্যান্ডস ও স্কটল্যান্ড। ‘এ’ গ্রুপে রয়েছে আয়ারল্যান্ড, ওমান, পাপুয়া নিউ গিনি ও শ্রীলঙ্কা। দুই গ্রুপ থেকে সেরা দুই দল যাবে পরের রাউন্ডে। দ্বিতীয় রাউন্ড থেকে শুরু হবে আসল লড়াই। র‌্যাংকিংয়ের শীর্ষ আট দল সরাসরি নিশ্চিত করেছে দ্বিতীয় রাউন্ড।

করোনাভাইরাসের কারণে ক্রিকেট বিশ্ব একদম থমকে আছে। অনেকগুলো দ্বিপাক্ষিক সিরিজ ইতিমধ্যে স্থগিত হয়েছে। করোনার ফলে অনিশ্চয়তার চাদর ছিল টি-টোয়েন্টি বিশ্বকাপকে ঘিরে। ভারতের বেশ কয়েকটি গণমাধ্যম বলছিল, করোনার কারণে অস্ট্রেলিয়া বিশ্বকাপ ২০২২ সালে সরিয়ে নেওয়ার সিদ্ধান্ত নিচ্ছে আইসিসি! কিন্তু আইসিসি এখনও নিজেদের পরিকল্পনায় স্থির। এখন অপেক্ষা ১০ জুনের।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
© All rights reserved  2019 CitizenNews24
Theme Developed BY ThemesBazar.Com