বৃহস্পতিবার, ১০ অক্টোবর ২০২৪, ০৫:৩২ পূর্বাহ্ন
নিয়োগ বিজ্ঞপ্তি ::
সিটিজেন নিউজ টুয়েন্টিফোর ডটকমের জন্য প্রতিনিধি নিয়োগ চলছে। যারা আগ্রহী আমাদের ই-মেইলে সিভি পাঠান

৫০ নং ওয়ার্ডকে আধুনিক বাসযোগ্য ওয়ার্ডে পরিনত করতে চান দয়াল বড়ুয়া

  • আপডেট টাইম : মঙ্গলবার, ১০ অক্টোবর, ২০২৩
  • ৮৪ বার পঠিত

নিজস্ব প্রতিবেদক:

ঢাকা উত্তর সিটি করপোরেশনের ৫০ নং ওয়ার্ড মোল্লারটেক, ইরশাল ও আজমপুর এলাকা নিয়ে গঠিত। এটি ঢাকা ১৮ আসনের অন্তর্গত। সবেই সমস্যা এই ওয়ার্ডে। গ্যাস ও পানি সংকট, জলাবদ্ধতা ও রাস্তাঘাট সংকীর্ণ ৫০ নং ওয়ার্ডের প্রধান সমস্যা। যত্রতত্র ময়লার ভাগাড়। বেশিরভাগ এলাকার রাস্তাঘাট সরু ও ভাঙাচোরা। এতে চরম দুর্ভোগ নিয়ে চলাচল করছেন এই আসনের বাসিন্দারা।

গ্যাস-পানি-বিদ্যুৎ সংকট, নোংরা পরিবেশ, অতিরিক্ত মশা-মাছির উপদ্রব, চুরি-ছিনতাই, সর্বত্র মাদকের ছড়াছড়ি, কিশোরগ্যাংসহ নানা সমস্যায় জর্জরিত এ এলাকার বাসিন্দারা। এতে দুর্বিষহ হয়ে উঠেছে জনজীবন। এখনও পানি ও পয়োনিষ্কাশন ব্যবস্থা গড়ে উঠেনি। এলাকাবাসীর অভিযোগ এ এলাকায় উন্নয়নের ছোঁয়া লাগেনি বহুদিন। এ এলাকায় এখনও ফুটে উঠে গ্রামের প্রতিচ্ছবি। বিগত কয়েক বছরে এ এলাকায় তেমন কোনো উন্নয়নমূলক কাজ হয়নি। অধিকাংশ সড়কগুলোও চলাচলের অনুপযোগী। বাড়ির আশপাশে ডোবানালা বা খালি জায়গায় যত্রতত্র ফেলা হচ্ছে ময়লা-আবর্জনা।

আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে ঢাকা ১৮ আসনের ১৪ দল থেকে মনোনয়ন প্রত্যাশি জাতীয় পার্টির কেন্দ্রীয় নেতা দয়াল কুমার বড়ুয়া বলেন,আমি এমপি নির্বাচিত হলে আধুনিক পরিকল্পনা বাস্তবায়নের মাধ্যমে এই এলাকার প্রধান সমস্যাগুলোর স্থায়ী সমাধান করব। এলাকার রাস্তাঘাটের উন্নয়নসহ অবৈধ দখল, সন্ত্রাস, মাদক ও চাঁদাবাজি প্রতিরোধ করব। আধুনিক নগরায়নের মাধ্যমে নিরাপদ জীবনযাপন নিশ্চিত করা হবে। শিক্ষা-সংস্কৃতির মান উন্নয়ন করে সবার জন্য আজীবন শিক্ষার সুযোগ তৈরি করব। গরিব-দুঃখী ও ছিন্নমূল মানুষের পাশে থেকে আজীবন সেবা করে যাব। একটি খেলার মাঠ , একটি কমিউনিটি সেন্টার, একটি পার্ক নির্মান করে ঢাকা ১৮ আসনের অবহেলিত ৫০ নং ওয়ার্ডকে আধুনিক বাসযোগ্য ওয়ার্ডে রূপান্তরে ভূমিকা পালন করব। বঙ্গবন্ধুর সুযোগ্য কন্যা জননেত্রী শেখ হাসিনার আদর্শ ও নীতি অনুসরণ করে জলাশয় পরিষ্কার ও পরিচ্ছন্ন করে মশার বংশবিস্তার রোধ করব। গ্যাস ও পানির সুব্যবস্থা করব। শিক্ষার মান উন্নয়নে যথাযথ চেষ্টা করব। সবার সঙ্গে কাঁধে কাঁধ মিলিয়ে এলাকার উন্নয়নে কাজ করব।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
© All rights reserved  2019 CitizenNews24
Theme Developed BY ThemesBazar.Com