সোমবার, ১৩ মে ২০২৪, ০৫:১২ অপরাহ্ন
নিয়োগ বিজ্ঞপ্তি ::
সিটিজেন নিউজ টুয়েন্টিফোর ডটকমের জন্য প্রতিনিধি নিয়োগ চলছে। যারা আগ্রহী আমাদের ই-মেইলে সিভি পাঠান

বাংলাদেশ চ্যাম্পিয়ন হয়েছে আন্তর্জাতিক কারাতে প্রতিযোগিতায়

  • আপডেট টাইম : রবিবার, ৫ জানুয়ারী, ২০২০
  • ১৯৮ বার পঠিত

ক্রীড়া প্রতিবেদক : ক্রীড়াবান্ধব প্রতিষ্ঠান ওয়ালটন গ্রুপের পৃষ্ঠপোষকতায় ও ঝিকরগাছা কারাতে অ্যাসোসিয়েশনের আয়োজনে অনুষ্ঠিত ‘ওয়ালটন রেফ্রিজারেটর তৃতীয় আন্তর্জাতিক কারাতে প্রতিযোগিতা-২০২০’ আজ শেষ হয়েছে। এবারের এই আসরে চ্যাম্পিয়ন হয়েছে স্বাগতিক বাংলাদেশ। রানার্স-আপ হয়েছে ভারত। তৃতীয় হয়েছে নেপাল। চতুর্থ ভুটান।

বাংলাদেশ মার্শাল আর্ট কনফেডারেশনের অনুমোদনে যশোরের ঝিকরগাছায় দুইদিন ব্যাপী এই প্রতিযোগিতায় ১৪টি সোনা, রৌপ্য ১৮ ব্রোঞ্জ ১৮ মোট ৫০টি পদক পেয়ে বাংলাদেশ চ্যাম্পিয়ন হয়েছে। ৭টি সোনাসহ মোট ২২টি পদক পেয়ে রানার্স-আপ হয়েছে ভারত। নেপাল ৫টি ও ভুটান ২টি সোনা জিতে তৃতীয় ও চতুর্থ হয়েছে।

দলগতভাবে চ্যাম্পিয়ন ও রানার্স-আপদের ট্রফি দেওয়া হয়। ব্যক্তিগত ইভেন্টে পদকজয়ীদের স্বর্ণ, রৌপ্য ও ব্রোঞ্জ পদক দেওয়া হবে। এবারই প্রথম স্বর্ণপদক জয়ী ৫০ জনকে প্রাইজমানি দেওয়া হয়। এ ছাড়া ওয়ালটন গ্রুপের পক্ষ থেকে তাদের পুরস্কৃত করা হয়।

সমাপনী অনুষ্ঠানে পুরস্কার বিতরণ করেন ওয়ালটন গ্রুপের নির্বাহী পরিচালক এফএম ইকবাল বিন আনোয়ার (ডন), ঝিকরগাছা উপজেলা চেয়ারম্যান মো. মনিরুল ইসলাম ও ঝিকরগাছা কারাতে এসোসিয়েশনের সভাপতি আবুল কালাম আজাদ।
এবারের এই প্রতিযোগিতায় ছয়টি দেশ থেকে ১৫০ জন কারাতেকা অংশ নিয়েছে। এর পাশাপাশি ৬০ জন রেফারি ও অভিভাবক এসেছেন।

ওয়ালটন তৃতীয় আন্তর্জাতিক কারাতে চ্যাম্পিয়নশিপে বাংলাদেশ, ভারত, নেপাল, ভুটান, জাপান ও শ্রীলঙ্কা অংশ নেয়। ছেলেদের ইভেন্টে ৬টি ওজন শ্রেণিতে একক কাতা, একক কুমিতে প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। ছেলেদের ওজন শ্রেণিগুলো ছিল অনূর্ধ্ব-৪৫, অনূর্ধ্ব-৫০, অনূর্ধ্ব-৫৫, অনূর্ধ্ব-৬০, অনূর্ধ্ব-৬৭, অনূর্ধ্ব-৭৫ কেজি। মেয়েদের ইভেন্টে ৪টি ওজন শ্রেণিতে একক কাতা ও একক কুমিতে প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। মেয়েদের ওজন শ্রেণিগুলো ছিল অনূর্ধ্ব-৪৫, অনূর্ধ্ব-৫০, অনূর্ধ্ব-৫৫ ও ৫৫+ কেজি। এ ছাড়া ১০-১২ ও ১৩-১৫ বছর বয়সী শিশু ও বালিক-বালিকারা একক কাতা ও একক কুমিতে প্রতিদ্বন্দ্বিতা করে।

এই প্রতিযোগিতার মিডিয়া পার্টনার এটিএন বাংলা, রেডিও পার্টনার রেডিও টুডে, সহযোগিতায় রয়েছে ওয়ালটন গ্রুপের জনপ্রিয় ব্র্যান্ড মার্সেল এবং অনলাইন পার্টনার দেশের জনপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল রাইজিংবিডি ডটকম।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
© All rights reserved  2019 CitizenNews24
Theme Developed BY ThemesBazar.Com