শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ০৯:১০ অপরাহ্ন
নিয়োগ বিজ্ঞপ্তি ::
সিটিজেন নিউজ টুয়েন্টিফোর ডটকমের জন্য প্রতিনিধি নিয়োগ চলছে। যারা আগ্রহী আমাদের ই-মেইলে সিভি পাঠান

দুর্ঘটনা থেকে রক্ষা পেলো চট্টলা এক্সপ্রেস

  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ১৪ নভেম্বর, ২০১৯
  • ২১২ বার পঠিত

কুমিল্লা প্রতিনিধি: রেল লাইনের ওপর আটকে যাওয়া ট্রাককুমিল্লার মুড়া পাড়া লেভেল ক্রসিং গেটে ইমার্জেন্সি ব্রেক করে দুর্ঘটনা থেকে রক্ষা পেলো ঢাকা থেকে চট্টগ্রামমুখী চট্টলা এক্সপ্রেস। বৃহস্পতিবার (১৪ নভেম্বর) বিকাল সাড়ে ৫টায় এই ঘটনা ঘটে।

মুড়া পাড়া লেভেল ক্রসিং গেটম্যান মো. টিপুর দাবি, রেলওয়ের ডাবল লাইন প্রজেক্টের একটি বালুভর্তি ট্রাক বিকাল ৫টা ৩০ মিনিটের সময় লেভেল ক্রসিং গেটের ওপর বিকল হয়ে পড়ে। ঠিক তখন উপজেলার পুরাতন রেল স্টেশন রসুলপুর থেকে কুমিল্লার দিকে ছেড়ে আসে চট্টলা এক্সপ্রেস। ৫টা ৩৪ মিনিটে সিগন্যাল দেখে সামনে দৌড়ে গিয়ে তিনি লাল পতাকা দিয়ে থামার সংকেত দেন। ইমার্জেন্সি ব্রেক করে দুর্ঘটনা থেকে রক্ষা পায় চট্টলা এক্সপ্রেস ও শত-শত যাত্রী।

কুমিল্লা জেলা রেলওয়ের ভারপ্রাপ্ত সহকারী প্রকৌশলী রাম নারায়ন ধর জানান, গেটে লাইনের ওপর বালু ভর্তি ট্রাক বিকল হওয়ায় ঢাকা থেকে চট্টগ্রামমুখী চট্টলা এক্সপ্রেস দুর্ঘটনা থকে রক্ষা পায়। এদিকে কুমিল্লা রেল স্টেশনে আটকে পড়ে চট্টগ্রাম থেকে ঢাকামুখী মহানগর গোধূলি ও রসুলপুর পুরাতন রেল স্টেশনে আটকে পড়ে ঢাকা থেকে চট্টগ্রামমুখী সুবর্ণ এক্সপ্রেস। এরপর রেলের উদ্ধারকর্মী ও কুমিল্লা কোতোয়ালি থানা পুলিশের সদস্যরা ঘটনাস্থলে গিয়ে ট্রাক থেকে মাটি ফেলে লাইন থেকে ট্রাকটিকে সরিয়ে ফেলে। এতে কুমিল্লা-ঢাকার রেল যোগাযোগ প্রায় দেড় ঘণ্টা বন্ধ থাকার পর স্বাভাবিক হয়।

জানতে চাইলে রাম নারায়ন ধর জানান, ইঞ্জিন বিকল হয়ে ট্রাকটি সেখানে আটকে যায়। এটি রেলওয়ের জন্যই মাটি বহন করছিল।

কুমিল্লা রেলওয়ে পুলিশ ফাঁড়ির ইনচার্জ মেছবাহ উদ্দিন জানান, বিকল হওয়া ট্রাক সরানো হয়েছে।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
© All rights reserved  2019 CitizenNews24
Theme Developed BY ThemesBazar.Com